চাঁদপুর, শনিবার ৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
রোটারিয়ান রিপন সাহার মায়ের পরলোকগমন
স্টাফ রিপোর্টার
০৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী সমর কান্তি সাহার সহধর্মিণী, বংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চাঁদপুর শহর শাখার সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠক রোটারিয়ান রিপন সাহার গর্ভধারিণী মা রোটন সাহা পরলোকগমন করেছেন। তিনি গত ৩ ডিসেম্বর বৃহস্পতিবার ঢাকার ধানমন্ডি জেনারেল হাসপাতালে রাত ৯টায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬০ বছর। তিনি স্বামী, ৩ ছেলে, পুত্রবধূ, নাতি-নাতিসহ বহু আত্মীয়-স্বজন রেখে যান। তার মৃত্যু সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে আসে। এদিনই ভোরে তার মৃতদেহ চাঁদপুর শহরের পুরাণবাজার হরিসভা রোডস্থ নিজবাড়িতে নিয়ে আসা হলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। অনেকেই এ সময় কান্নায় ভেঙ্গে পড়েন। তাকে শেষবারের মত এক নজর দেখার জন্য জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও জেলা জজকোর্টের পিপি অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, জেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, যুগ্ম সাধারণ সম্পাদক বিমল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গোপাল সাহা, সমাজকল্যাণ সম্পাদক লিটন সাহা, কার্যকরি সদস্য ডাঃ সহদেব দেবনাথ, মহিলা পরিষদ নেত্রী শিক্ষক মৃদুলা সাহা, পুরাণবাজার জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সভাপতি অনন্ত চক্রবর্তী, সাবেক পৌর প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, পুরাণবাজার লোকনাথ মন্দির ও আশ্রমের প্রতিষ্ঠাতা সভাপতি, বর্তমান আহ্বায়ক কার্তিক চন্দ্র সাহাসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ছুটে আসেন। তারা শোকার্ত পরিবারকে সান্ত্বনা প্রদানসহ তাদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।



গতকাল সকাল ১১টায় চাঁদপুর পৌর মহাশ্মশানে রোটন সাহার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়। মহাশ্মশানে জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখা, চাঁদপুর শহর শাখা, জেলা পূজা উদ্যাপন পরিষদ, মানব উন্নয়ন সংস্থা জীবনদীপ, হরিজন যুব সংঘ, হরিজন হেলা সমিতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে প্রয়াতের প্রতি শ্রদ্ধা জানিয়ে ফুলেল শ্রদ্ধা প্রদান করা হয়। মহাশ্মশানে এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সন্তোষ দাস, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বীর মুি্ক্তযোদ্ধা অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, চাঁদপুর হরিবোলা সমিতির সভাপতি অজয় কুমার ভৌমিক, পুরাণবাজার হরিসভা মন্দির কমপ্লেঙ্রে সাধারণ সম্পাদক উমেষ চন্দ্র সাহা, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সদর উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা বাসুদেব মজুমদার, সদর উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, সদস্য গৌতম রায় চৌধুরী, লিটন মজুমদার, মৃদুল দাস, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ শহর শাখার সাধারণ সম্পাদক ভাস্কর দাস, সহ-সভাপতি লিটন সাহা, সুবল ঘোষ, সদস্য বিশু ঘোষ ও প্রয়াতের তিন ছেলে রিপন সাহা, সুমন সাহা, সুজন সাহা, আত্মীয় স্বজনসহ অনেকে উপস্থিত ছিলেন।



প্রয়াত রোটন সাহা একজন পরোপকারী সজ্জন ও ধার্মিক ব্যক্তি হিসেবে এলাকায় বিশেষভাবে পরিচিত ছিলেন। তিনি জীবদ্দশায় নীরবে নিভৃতে মানবকল্যাণমূলক কাজসহ বহু তীর্থ ভ্রমণ করেন। তার মৃত্যুতে চাঁদপুর রোটারী ক্লাব, জেলা পূজা উদ্যাপন পরিষদ, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, চাঁদপুর হরিবোলা সমিতি, চাঁদপুর চাল ব্যবসায়ী সমিতি, পুরাণবাজার লোকনাথ মন্দির ও আশ্রম, চাঁদপুর বিবেকানন্দ যুব সংঘ, মানব উন্নয়ন সেবামূলক সংস্থা জীবনদীপসহ বিভিন্ন সামাজিক ও সেবামূলক সংগঠন গভীর শোক প্রকাশপূর্বক শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং প্রয়াতের আত্মার সদগতি কামনা করেন।



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৩-সূরা মুতাফ্ফিফীন


৩৬ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৮। অবশ্যই পুণ্যবানদের আমলনামা 'ইলি্লয়্যীনে'


১৯। 'ইলি্লয়্যীন' সম্পর্কে তুমি কী জান ?


২০। উহা চিহ্নিত আমলনামা।


 


ভালো লোক কখনোই মরে না।


-ক্যালিমাচাস।


 


 


 


পরনিন্দাকারী বেহেশতে প্রবেশ করতে পারবে না।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৪৩৮০১
পুরোন সংখ্যা