চাঁদপুর, রোববার ৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইফার মডেল মসজিদ পরিদর্শন
মুজিববর্ষে সারাদেশে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন হচ্ছে
----------------------ইফার ডিজি আনিস মাহমুদ
মোঃ আবদুর রহমান গাজী
০৬ ডিসেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ইসলামিক ফাউন্ডেশন (ডিজি) -এর মহাপরিচালক আনিস মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সুখী, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ২০১৪ সালের নির্বাচনী ইশতেহারে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে উন্নত মসজিদ নির্মাণের প্রতিশ্রুতি প্রদান করেন। সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের পথে। জানুয়ারি মাসের মধ্যেই অধিকাংশ মসজিদের কাজ সম্পন্ন হবে। তার মধ্যে মুজিববর্ষে ৫০টি মসজিদ উদ্বোধন হতে যাচ্ছে। এগুলো একযোগে মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন।



তিনি বলেন, জেলা পর্যায়ে ৪ তলা ও উপজেলার জন্য ৩ তলা এবং উপকূলীয় এলাকায় ৪ তলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শীঘ্রই সারাদেশে অবশিষ্ট মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেঙ্রে কাজ শুরু হবে। প্রতিটাতে নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরী গবেষণা ও দীনি দাওয়া কার্যক্রম, পবিত্র কোরআন হেফজ, শিশু শিক্ষক, অতিথিশালা, বিদেশী পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজ্বযাত্রীদের নিবন্ধন, প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ ইত্যাদি ব্যবস্থা থাকবে। ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্যে অফিসের ব্যবস্থা রাখা হবে।



গতকাল ৫ ডিসেম্বর শনিবার বিকেলে ইফার মহাপরিচালক কচুয়া উপজেলা মডেল মসজিদ পরিদর্শনে আসেন। এ সময় তিনি এসব কথা বলেন। মসজিদটি বর্তমানে তিন তলাবিশিষ্ট দৃশ্যমান হয়েছে। আগামী জানুয়ারি মাসের মধ্যেই মসজিদের কাজ সম্পন্ন হবে এবং মুজিববর্ষে উদ্বোধন হবে বলে তিনি জানান।



এ সময় উপস্থিত ছিলেন কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ, গণপূর্তের প্রকৌশলী মোঃ শাহ আলম ও আব্দুল্লাহ আল মামুন, ইফার উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমান, ফিল্ড অফিসার মোহাম্মদ বিল্লাল হোসেন, জেলা জাতীয় সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আব্দুস সালাম, জেলা ইমাম মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আব্দুর রহমানর গাজী, জেলা মডেল মসজিদের ভূমিদাতা মোঃ তাজুল ইসলাম।



 



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৩-সূরা মুতাফ্ফিফীন


৩৬ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২১। যাহারা আল্লাহর সান্নিধ্যপ্রাপ্ত তাহারা উহা দেখে।


২২। পুণ্যবানগণ তো থাকিবে পরম স্বাচ্ছন্দ্যে,


২৩। তাহারা সুসজ্জিত আসনে বসিয়া অবলোকন করিবে।


২৪। তুমি তাহাদের মুখম-লে স্বাচ্ছন্দ্যের দীপ্তি দেখিতে পাইবে,


 


শিক্ষা হচ্ছে ধনাগার এবং সংস্কৃতি মৃত্যুহীন।


-হেনরি অ্যাডামস।


 


 


 


 


 


যে পরনিন্দা করে সে নিন্দুকের অন্যতম।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১১৩৬৯৪
পুরোন সংখ্যা