চাঁদপুর, শনিবার ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭, ২ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ইসলামপুর দরবার শরীফের ৭৭তম ইছালে ছাওয়াব মাহ্ফিল
মামুন পাঠান
১৬ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা এবং করোনা ভাইরাস থেকে সকলকে হেফাজত করার বিশেষ দোয়ার মাধ্যমে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে গতকাল শুক্রবার শেষ হয়েছে ফরিদগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী ইসলামপুর দরবার শরীফের ৭৭তম ইছালে ছাওয়াব মাহ্ফিল। প্রশাসনের অনুমতি নিয়ে ও স্বাস্থ্যবিধি মেনে উপজেলার ২নং বালিথুবা পূর্ব ইউনিয়নের ইসলামপুর শাহ্ ইয়াছিন (রহ:) ফাজিল মাদ্রাসা ময়দানে গত ১৪ ও ১৫ জানুয়ারি দুইদিনব্যাপী এই মাহফিল অনুষ্ঠিত হয়।



গতকাল শুক্রবার মাহফিলের শেষদিনে প্রধান ওয়ায়েজিন হিসেবে আখেরী মোনাজাত পরিচালনা করেন মুফাসসিরে কোরআন রাজধানীর দারুন্নাজাত ছিদ্দিকিয়া কামিল মাদরাসার প্রধান মুফতি মোহাম্মদ ওসমান গনি ছালেহী।



বিশেষ অতিথি হিসেবে ওয়াজ করেন চাঁদপুর মান্দারি সিনিয়র মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নেছার আহমদ। তিনি তাঁর বয়ানে বলেন, জ্ঞানহীন মানুষের দ্বারাই উগ্রবাদ ও জঙ্গিবাদ সৃষ্টি হয়ে থাকে। আলেম সমাজ এদেশের উন্নয়নে মাদরাসা শিক্ষায় শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তুলছে। এছাড়া আলেমগণ ওয়াজ-নসিহতের মাধ্যমে মানুষকে সুপথে পরিচালনা করছে। কাজীগণ পারিবারিক বন্ধন সৃষ্টি করে ওলামা সমাজে শৃঙ্খলা বজায় রাখছে। আলেমগণ আলোকিত মানুষ তৈরি করছে বলেই সমাজ দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।



তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার মাদ্রাসার উন্নয়নে কাজ করে চলেছে। আরবি শিক্ষা প্রসারে স্বতন্ত্র আরবি বিশ্ববিদ্যালয় স্থাপনের মাধ্যমে তিনি আমাদের দীর্ঘদিনের দাবি পূরণ করেছেন। আশা করছি আগামীতেও তিনি মাদ্রাসা শিক্ষার উন্নয়নের আরো জোরালো ভূমিকা রাখবেন।



মাওলানা মোঃ জোবায়ের হোসাইন, মাওলানা মোঃ আবু জাফর ও মোঃ আবুল খায়েরের যৌথ পরিচালনায় মাহফিলে আরো বয়ান রাখেন চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের মিজানুর রহমান দেওয়ান, তল্লা জামে মসজিদের খতিব মাওলানা মোঃ মাহবুবুর রহমান, মাওলানা মকুসুদুর রহমান, সোনাকান্দা দরবার শরীফের মাওলানা হোসাইন আহমেদ হানাফি।



এর আগে বৃহস্পতিবার মাহফিলের প্রথম দিন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. একেএম মাহবুবুর রহমান, ইসলামপুর শাহ্ ইয়াছিন ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আমির হোসাইন, কুমিল্লা শাসনগাছা ওয়াপদা জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ বেলাল হোছাইন চিশতী এবং ইসলামপুরের শাহ মোহাম্মদ রুহুল্লাহ বয়ান করেন।



 



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১২। এবং সেথায় অশান্তি বৃদ্ধি করিয়াছিল।


১৩। অতঃপর তোমার প্রতিপালক উহাদের উপর শাস্তির কষাঘাত হানিলেন।


১৪। তোমার প্রতিপালক অবশ্যই সতর্ক দৃষ্টি রাখেন।


 


 


 


প্রকৃতি বিধাতার অমূল্য দান। _টমাস


 


 


 


 


 


যাহার একদিনের সংস্থান আছে ভিক্ষা করা তাহার জন্য নিষিদ্ধ।


 


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৬২৭২
পুরোন সংখ্যা