চাঁদপুর, রোববার ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭, ৩ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • আজ শনিবার সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী
অবৈধ জাল নির্মূলে মৎস্য অধিদপ্তরের কম্বিং অপারেশন
বিপুল পরিমাণ জালসহ জাটকা জব্দ
মিজানুর রহমান
১৭ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মৎস্যসম্পদ ধ্বংসকারী বেহুন্দী ও অন্যান্য অবৈধ জাল নির্মূলে চাঁদপুরে চলছে মৎস্য অধিদপ্তরের বিশেষ 'কম্বিং অপারেশন-২০২১'। কোস্টগার্ডের সহায়তায় জেলা মৎস্য অফিস এ অভিযান পরিচালনা করছে।



চাঁদপুর সদর, হাইমচর, মতলব উত্তর ও মতলব দক্ষিণ এ চার উপজেলায় দেশীয় প্রজাতির মাছ রক্ষায়, নদীতে অবৈধ বাঁশ ও গাছপালার ঘের দিয়ে সব ধরনের মাছ নিধন বন্ধে, জাঁকে বিষ প্রয়োগ, বড়-ছোট চাঁই ব্যবহার বন্ধে, চরঘেরা জাল, চটজাল, মশারি জাল ও পাকিস্তানী জাল দিয়ে সব ধরনের অতিশয় ছোট মাছ সেঁকে উঠানোর মতো অবস্থায় মাছের রেণু ধ্বংস করা হচ্ছে। দেশীয় এসব মাছ রক্ষায় জেলার বিভিন্ন নদীতে মোবাইলকোর্টের মাধ্যমে অভিযান পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুল বাকী। গত ১০ জানুয়ারি থেকে শুরু হয় এ অভিযান। ১৬ জানুয়ারি শনিবার নদীতে ১০টি কম্বিং অপারেশন হয়েছে।



চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় কন্ট্রোল রুম প্রাপ্ত তথ্যমতে, চাঁদপুর সদর, মতলব উত্তর, মতলব দক্ষিণ ও হাইমচরে মেঘনা-ডাকাতিয়ার নৌ-সীমানায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ১ লাখ ১৮ হাজার মিটার কারেন্ট জাল, ২টি মশারি জাল, ৮টি গচি জাল এবং আড়াই টন জাটকা চাঁদপুর মাছঘাট এলাকা থেকে জব্দ করা হয়েছে। চাঁদপুর কোস্টগার্ডের সহযোগিতায় অভিযান পরিচালনা করেন চাঁদপুর সদর মৎস্য কর্মকর্তা সুধিব ভট্টাচার্য, হাইমচরের মৎস্য কর্মকর্তা মোঃ মিজানুর রহমান ও মতলবের মৎস্য কর্মকর্তাগণ।



উল্লেখ্য, মৎস্যসম্পদ ধ্বংসকারী বেহুন্দী ও অন্যান্য অবৈধ জাল নির্মূলের লক্ষ্যে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে প্রথম ধাপে ৭ থেকে ১৩ জানুয়ারি এবং দ্বিতীয় ধাপে ২১ থেকে ২৮ জানুয়ারি এই অভিযান পরিচালিত হবে। সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ অভিযানে মৎস্য বিভাগকে সহযোগিতা করছে।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


 


 


 


 


assets/data_files/web

মাত্রাধিক নম্রতার অর্থই হল কর্কশতা।


_জাপানি প্রবাদ।


 


 


 


 


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৬৮৪৪২
পুরোন সংখ্যা