চাঁদপুর, বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭, ৭ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • আজ শনিবার সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী
সরকারি ভাতা সংশ্লিষ্ট বিষয়ে সেমিনার
ফরিদগঞ্জ উপজেলার ২৭ হাজার লোক সরকারের বিভিন্ন ভাতার আওতায়
প্রবীর চক্রবর্তী
২১ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জে সমাজসেবা অফিসের উদ্যোগে সরকারি ভাতা সংশ্লিষ্ট বিষয়ে সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত সেমিনারে সরকারের দেয়া সকল ভাতা শতভাগ অনলাইন প্রক্রিয়ায় পরিচালনা করার বিষয়ে সুফল-কুফল নিয়ে আলোচনা হয়।



উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরির সভাপ্রধানে বক্তারা বলেন, পূর্বে ভাতা নিয়ে উপকাভোগীদের নানা রকম অভিযোগ ছিলো। কিন্তু বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে কার্যক্রম পরিচালনা করছে তারই অংশ হিসেবে সরকারি সকল ভাতা অনলাইন প্রক্রিয়ায় করার উদ্যোগ নেয় এবং তার বাস্তবায়ন করে ব্যাংক এশিয়ার মাধ্যমে প্রতিটি ইউনিয়নে উপকারভোগীদের সেবা দিয়ে যাচ্ছে। অনলাইন প্রক্রিয়ায় প্রতিটি ভাতা সঠিকভাবে বিতরণ হচ্ছে। বর্তমানে ফরিদগঞ্জ উপজেলার প্রায় ২৭ হাজার লোক সরকারের বিভিন্ন ভাতার সুবিধা পাচ্ছে। এই অনলাইন কার্যক্রমের মাধ্যমে পর্যায়ক্রমে আরও সহজভাবে উপকারভোগীরা ভাতার সুবিধা পাবেন। স্থানীয়ভাবে ইউপি চেয়ারম্যানগণ যে তালিকা দিবেন সে তালিকাটি সঠিকভাবে যাছাই-বাছাই করে সঠিক প্রাপ্য ব্যক্তিদের তালিকা দিলে সঠিক প্রাপ্য ব্যক্তিরা ভাতা থেকে বঞ্চিত হবেন না। সরকার অনলাইনের মাধ্যমে সরাসরি উপকারভোগীদের কাছে ভাতা পেঁৗছে দিতে কাজ করে যাচ্ছে।



উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহাদাত হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মিয়া মোঃ ফিরোজ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সরোয়ার আলম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আঃ ছোবহান লিটন, ইউপি চেয়ারম্যান হাসান আঃ হাই, এইচএম হারুনুর রশীদ। এছাড়া বিভিন্ন ইউপি সচিব ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


বৃহস্পতিবার : ২১ জানুয়ারি ২০২১


ফজর : ০৫ : ২৬ মিঃ


সূর্যোদয় : ০৬ : ৪৩ মিঃ


ইশরাক : ০৭ : ০৬ মিঃ


যোহর : ১২ : ১২ মিঃ


আছর : ০৩ : ৫৬ মিঃ


মাগরিব : ০৫ : ৩৬ মিঃ


এশা : ০৬ : ৩৬ মিঃ


 


 


 


assets/data_files/web

মাত্রাধিক নম্রতার অর্থই হল কর্কশতা।


_জাপানি প্রবাদ।


 


 


 


 


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৯৮১০১
পুরোন সংখ্যা