চাঁদপুর, মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১০ ফাল্গুন ১৪২৭, ১০ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • নির্বাচন বর্জনের ঘোষণা দিতে চাঁদপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করছেন মতলব পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী এনামুল হক বাদল।
শাহ্তলী জিলানী চিশতী কলেজে একুশে উদযাপন
২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহ্তলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, উত্তর শাহ্তলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়, ২৯নং উত্তর শাহ্তলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩০নং মধ্য শাহ্তলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ আয়োজনে অমর একুশে ফেরুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রভাতফেরি, পুষ্পস্তবক অর্পণ ও সংক্ষিপ্ত পরিসরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।



২১ ফেব্রুয়ারি রোববার সকাল ৮টায় শাহতলী জিলানী চিশতী কলেজ মাঠে অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদের সভাপতিত্বে ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।



প্রধান অতিথি বলেন, আজকের দিনটি বাঙালি জাতির জন্য খুবই তাৎপর্যপূর্ণ। যারা মাতৃভাষা বাংলার জন্যে আন্দোলন করেছেন, শহীদ হয়েছেন তাঁদের আত্মত্যাগ আমরা কখনো ভুলবো না। আমরা আন্দোলনকারীদের শ্রদ্ধার সাথে স্মরণ ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করছি। তিনি বলেন, আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্থপতি। আজকে বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। '৪৭ সাল থেকে '৭১ সাল পর্যন্ত বর্ণাঢ্য ইতিহাস রয়েছে। আমরা কিছুদিন আগে আমাদের জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ে যে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করেছি সেখান থেকে এই ইতিহাস জানা যাবে। বিদ্যালয় খোলার পর বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার থেকে শিক্ষার্থীরা স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের ইতিহাস সম্পর্কে জানতে পারবে। আমরা জিলানী চিশতী কলেজেও বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার স্থাপন করবো।



সোহেল রুশদীর নেতৃত্বে প্রভাতফেরি (শোক র‌্যালি) অনুষ্ঠিত হয়। প্রভাতফেরি শেষে কলেজ ক্যাম্পাসের শহীদ মিনারে পুষ্পস্তবক দিয়ে ভাষা শহীদদের প্রতি সম্মান জানানো হয়।



এ সময় শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি সম্মান জানানো হয়।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৬-সূরা 'আলাক


১৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৫। সাবধান, সে যদি বিরত না হয় তবে আমি তাহাকে অবশ্যই হেঁচড়াইয়া লইয়া যাইব, মস্তকের সম্মুখভাগের কেশগুচ্ছ ধরিয়া-


১৬। মিথ্যাচারী, পাপিষ্ঠের কেশগুচ্ছ।


১৭। অতএব সে তাহার পার্শ্বচরদিগকে আহ্বান করুক।


 


 


মূর্খতা এমন এক পাপ, সারাজীবনে যার প্রায়শ্চিত্ত হয় না।


-আল-ফখরি।


 


 


 


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৫৭৪৪১
পুরোন সংখ্যা