চাঁদপুর, বুধবার ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
মতলব উত্তরে ভিজিডি কার্ড ও চাল বিতরণ
হতদরিদ্রদের জীবনমান উন্নয়নে সরকার নিরলস কাজ করছে
---------------------বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস
মাহবুব আলম লাভলু
০৩ মার্চ, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তর উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত ভিজিডি কর্মসূচি ২০২১-২২ চক্রের উপকারভোগীদের মাঝে ভিজিডি কার্ড ও চাল বিতরণ হয়েছে। মঙ্গলবার (২ মার্চ) দুপুরে উপজেলার ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদ চত্বরে উপকারভোগীদের মাঝে ভিজিডি কার্ড ও চাল বিতরণকার্যের উদ্বোধন করেন মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।



বিতরণকালে তিনি বলেন, ভিজিডি কার্ড প্রদান সরকারের একটি অতি গুরুত্বপূর্ণ কর্মসূচি। হতদরিদ্রদের জীবনমান উন্নয়নে সরকার নিরলস কাজ করছে। ভিজিডি কর্মসূচি চালানো হচ্ছে। এই কর্মসূচির অধীনে অতিদরিদ্র মানুষদের কার্ড অনুযায়ী দুবছর পর্যন্ত প্রতি মাসে ৩০ কেজি চাল প্রদান করা হয়।



তিনি আরও বলেন, ভিজিডি কর্মসূচি বাংলাদেশ সরকারের একটি সর্ববৃহৎ সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচি। দুস্থ ও অসহায় এবং শারীরিকভাবে সক্ষম মহিলাদের উন্নয়ন স্থায়িত্বের জন্যে খাদ্যসহায়তার পাশাপাশি তাদের স্বাবলম্বী/আত্মনির্ভরশীল করার লক্ষ্যে উন্নয়ন প্যাকেজ সেবার আওতায় নির্বাচিত এনজিওর মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হয়। এই কর্মসূচির উপকারভোগীরা শতভাগ নারী।



ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যার আঃ হালিম সরকারের সভাপ্রধানে ও উদ্যোক্তা শাওন হাসনাতের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইসরাত জামান, সহকারী শিক্ষা অফিসার ও ট্যাগ কর্মকর্তা মোঃ অলিউল্লাহ। বক্তব্য রাখেন ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিঃ রেজাউল করিম ও যুবলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সবুজ।



এ সময় ইউপি সচিব নাছির আহমেদ খান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক আঃ রহিম প্রধান, আওয়ামী লীগ নেতা জমশেদ বেপারী, ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি শাহজালালসহ ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।



উল্লেখ্য, ফরাজীকান্দি ইউনিয়নের ২৫১টি অসহায় ও দুুস্থ পরিবারের মধ্যে ভিজিডির কার্ড বিতরণ করা হয়েছে। প্রতিটি কার্ডধারীকে প্রতি মাসে ৩০ কেজি করে চাল দেয়া হবে। কার্ডধারীরা ২ বছর ধরে চাল পাবে।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৯-সূরা যিল্যাল


০৮ আয়াত, ১ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। পৃথিবী যখন আপন কম্পনে প্রবলভাবে প্রকম্পিত হইবে।


২। এবং পৃথিবী যখন তাহার ভার বাহির করিয়া দিবে,


৩। এবং মানুষ বলিবে 'ইহার কী হইল?'


 


 


মাটিকে ভালোবাসো, মাটি তোমাকে ভালোবাসবে।


_ইবনে আহম্মদ।


 


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৩০৬৩০৬
পুরোন সংখ্যা