চাঁদপুর, রোববার ৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
শাহরাস্তিতে ব্যক্তিগত ভূমিতে জোরপূর্বক রাস্তা নির্মাণের প্রতিকার চেয়ে আদালতে মামলা
শাহরাস্তি ব্যুরো
০৭ মার্চ, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শাহরাস্তিতে ব্যক্তিগত ভূমিতে জোরপূর্বক রাস্তা নির্মাণের প্রতিকার চেয়ে আদালতের শরণাপন্ন হয়েছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আহম্মদ নগরের জাহাঙ্গীর আলম। শাহরাস্তি উপজেলার রায়শ্রী দক্ষিণ ইউপির আহাম্মদ নগর শিকারি বাড়ির রাস্তা নিয়ে এ অভিযোগ করা হয়। মামলার বিবরণে জানা যায়, চিতোষী সপ্রাবির প্রধান শিক্ষক ও আহম্মদনগর গ্রামের শিকারি বাড়ির মৃত আঃ ওয়াহাবের পুত্র মোঃ জাহাঙ্গীর আলম গং পৈত্রিক ওয়ারিশ মূলে শাহরাস্তি উপজেলাধীন ৯০নং আহম্মদনগর মৌজার হাল বিএস খতিয়ান ১৯ ও হাল বিএস ১৪৭ নং খতিয়ান ভুক্ত ৯৭ দাগে মোট ০.৫৫ একর সম্পত্তির মালিক ও দখলকার। এলাকার ইউপি চেয়ারম্যান আবু হানিফ, আহম্মদ নগর গ্রামের আঃ ছামেদের পুত্র মোঃ সফিউল্যা, মৃত হাফেজ আলীর পুত্র জয়নাল আবেদীন, মৃত আঃ মুন্নাফের পুত্র আঃ হামিদ, আঃ মজিদের পুত্র জসিম উদ্দিন জোরপূর্বক ওই সম্পত্তির উপর দিয়ে ছাত্তারের চা দোকান হতে কাইথরা সরকারি প্রাথমিক বিদ্যালয় হয়ে হোসেন আহম্মদ সড়কের সঙ্গে যুক্ত চলাচলের রাস্তা প্রশস্ত ও পুনঃনির্মাণের চেষ্টা করেন। এতে শিক্ষক জাহাঙ্গীর আলম তাদের কাজ করতে নিষেধ করেলেও তা উপেক্ষা করে রাস্তা পুনঃনির্মাণের চেষ্টা চালায়।



এতে শিক্ষক জাহাঙ্গীর নিরূপায় হয়ে গত ১১ ফেব্রুয়ারি মাকালিকানাধীন সম্পত্তির শ্রেণী পরিবর্তন, রাস্তার কাজ বন্ধ ও আইন-শৃঙ্খলা স্থিতিশীল রাখতে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত চাঁদপুরে একটি অভিযোগ মামলা দায়ের করেন। যার নং ২২৪, ২০২১ খ্রিঃ। বিজ্ঞ আদালতের বিচারক বাদীর অভিযোগটি বিবেচনায় নিয়ে উভয় পক্ষকে আদালতের আদেশ ব্যতীত নালিশি ভূমিতে কোনো প্রকার কাজ-কর্ম করতে পারবে না এবং স্থিতাবস্থাসহ শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রদান করেন। বিষয়টি শাহরাস্তি থানা অফিসার ইনচার্জকে অবহিত করে শান্তি-শৃঙ্খলা যেন বিঘ্ন না ঘটে তার জন্যে ব্যবস্থা নিতে নির্দেশ দেয়। তাৎক্ষণিক অফিসার ইনচার্জ উভয় পক্ষের নিকট নোটিশ জারি করে আদালতের আদেশ জানিয়ে দেয়। মামলার আর্জিতে আরো আরো বলা হয়েছে, রাস্তা নির্মাণকারীরা দলবলে ও অর্থবলে বলীয়ান এবং একদলীয় ভূমি দস্যু প্রকৃতির লোক হওয়ায় তারা দেশের আইন-কানুন, সালিস দরবার কিছুই তোয়াক্কা করে না। গায়ের জোরে অপরের সহায় সম্পত্তি আত্মসাৎ করাই হলো তাদের নেশা। প্রতিপক্ষরা ভূমি দস্যু হওয়ায় আমার নালিশি সম্পত্তির উপর কু-দৃষ্টি দেয় এবং আমাকে নালিশি সম্পত্তি হতে চিরতরে বে-দখল করবে বলে একের পর এক হুমকি দিয়ে আসছে। মামলার বাদী আরো বলেন, আমার করা আদালতে মামলাটি অন্য খাতে প্রভাবিত করতে প্রতিপক্ষরা হুমকি, ভয়-ভীতি দেখিয়ে আমার বিরুদ্ধে রাস্তা কাটার ভুয়া অভিযোগ তুলে সমপ্রতি এলাকায় বিক্ষোভ করে। আদালতে মামলা করে আমি বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছি।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৬। ইহারাই হিদায়াতের বিনিময়ে ভ্রান্তি ক্রয় করিয়াছে। সুতরাং তাহাদের ব্যবসা লাভজনক হয় নাই, তাহারা সৎপথেও পরিচালিত নহে।


 


 


assets/data_files/web

একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন।


-সিডনি লেনিয়ার।


 


যার মধ্যে বিনয় ও দয়া নেই, সে সকল ভালো গুণাবলি হতে বঞ্চিত।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫০১৮০
পুরোন সংখ্যা