চাঁদপুর। রোববার ১৮ জুন ২০১৭। ৪ আষাঢ় জ্যৈষ্ঠ ১৪২৪। ২২ রমজান ১৪৩৮
kzai
muslim-boys

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৫৯। তোমার প্রতিপালক জনপদসমূহকে ধ্বংস করেন না উহার কেন্দ্রে তঁাঁহার আয়াত আবৃত্তি করিবার জন্য রাসূল প্রেরণ না করিয়া এবং আমি জনপদসমূহকে তখনই ধ্বংস করি যখন ইহার বাসিন্দারা যুলুম করে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


দেশের নিরাপত্তাই সর্বোচ্চ আইন।


                -জাস্টিনিয়ান।


যার হৃদয়ে বিন্দু পরিমাণ অহঙ্কার আছে সে কখনো বেহেস্তে প্রবেশ করতে পারবে না। 


 

ভারতকে ১৮০ রানে হরিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি ঘরে তুললো পাকিস্তান
মিজানুর রহমান
১৮ জুন, ২০১৭ ২৩:১৩:৩৩
প্রিন্টঅ-অ+


চ্যাম্পিয়ন্স ট্রফি ঘরে তুললো পাকিস্তান। অথচ  এই টুর্নামেন্টেই যাদের অংশগ্রহণ ছিল অনিশ্চিত। তরুণ কিছু ক্রিকেটারের কাঁধে ভর দিয়ে সেই অসাধ্য সাধন করেছে পাকিস্তান। ১৮০ রানের বড় জয় পেয়েছে তারা।

 

রবিবার ফাইনালে টস জিতে পাকিস্তানকে ব্যাটে পাঠায় ভারত। তবে সুবিধাটা কাজে লাগায় পাকিস্তানই। তরুণ ক্রিকেটার পাকিস্তান ফাখার জামানের সেঞ্চুরিতে ৩৩৭ রানের বড় সংগ্রহ পায় পাকিস্তান । জবাবে ১৫৮ রানেই থেমে ভারতে ইনিংস। মূলত মোহাম্মদ আমিরের প্রথম স্পেলেই শেষ হয়ে যায় ভারতের স্বপ্ন। তিনি একে একে সাজঘরে ফেরত পাঠান রহিত শর্মা, বিরাট কোহলি ও শেখর ধাওয়ানকে।

ম্যাচের শুরুতেই মোহাম্মদ আমিরের করা প্রথম ওভারের তৃতীয় বলেই এলবিডব্লিউর ফাঁদে পড়েন গত ম্যাচের সেঞ্চুরিয়ান রোহিত শর্মাকে। এর পরের ওভার করতে এসে কোহলিকে পয়েন্টে শাদাবের ক্যাচে পরিণত করেন। এর ঠিক আগের বলেই স্লিপে আজহার আলি কোহলির ক্যাচ মিস করেছিলেন। এরপরে ইনিংসের নবম ওভারের শেষ বলে উইকেটের পেছনে শিখর ধাওয়ানকে ক্যাচে পরিণত করেন মোহাম্মদ আমির। এর পরে ১৩তম ওভারের শেষ বলে যুবরাজ সিংকে এলবিডব্লিউ করেন শাদাব খান। পরের ওভারেই হাসান আলির বলে পয়েন্টে ক্যাচ দেন মহেন্দ্র সিং ধোনি। এর পর হার্ডিক পান্ডে ৪৩ বলে ৭৬ রানে করে রান আউটে কাটা পড়েন। এর পর ভারতের পরাজয় সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়।



 চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ফাখার জামানের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি ও আজহার, মোহাম্মদ হাফিজের ফিফটিতে ভারতকে ৩৩৯ রানের লক্ষ্য দিয়েছে পাকিস্তান। রবিবার কেনিংটন ওভালে টসে হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৩৩৮ রান করে সরফরাজ আহমেদের দল।


এই পাতার আরো খবর -
    আজকের পাঠকসংখ্যা
    ৫৩২০৩৭
    পুরোন সংখ্যা