চাঁদপুর। বৃহস্পতিবার ১১ জানুয়ারি ২০১৮। ২৮ পৌষ ১৪২৪। ২৩ রবিউস সানি ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৫। আমিতো মুসা (আঃ)কে কিতাব দিয়েছিলাম, অতঃপর এতে মতভেদ ঘটেছিলো। তোমার প্রতিপালকের পক্ষ হতে পূর্ব সিদ্ধান্ত না থাকলে তাদের মীমাংসা হয়ে যেতো। তারা অবশ্যই এর সম্বন্ধে বিভ্রান্তিকর সন্দেহে রয়েছে।

৪৬। যে সৎ আমল করে সে নিজের কল্যাণের জন্যেই তা করে এবং কেউ মন্দ আমল করলে ওর প্রতিফল সেই ভোগ করবে। তোমার প্রতিপালক তাঁর বান্দাদের প্রতি কোনো জুলুম করেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


বন্যেরা বনে সুন্দর শিশুরা মাতৃক্রোড়ে।

-সঞ্জীবচন্দ্র চট্টোপাধ্যায়/পালামৌ।


নিশ্চয়ই আল্লাহ অত্যাচারীকে শাস্তি প্রদান করেন। কোনো দেশ যখন অত্যাচারী হয়, তোমার প্রভু তাকে শাস্তি প্রদান করেন, তার শাস্তি অতীব ভীষণ।


ফটো গ্যালারি
বিভিন্ন দেশে ১২ লাখ শ্রমিক পাঠাতে চায় সরকার
চাঁদপুর কণ্ঠ ডেস্ক।।
১১ জানুয়ারি, ২০১৮ ০৯:২৬:৪৯
প্রিন্টঅ-অ+


চলতি বছর বিভিন্ন দেশে ১২ লাখ শ্রমিক পাঠাতে চায় সরকার। তবে শ্রমিকদের দক্ষতার দিকেই জোর দেওয়া হবে বেশি। বুধবার এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।



জাপান, সংযুক্ত আরব আমিরাত, রাশিয়া ও মরিশাসসহ বেশ কয়েকটি দেশে বাংলাদেশ থেকে কর্মী পাঠানোর জন্য চুক্তি হচ্ছে বলে জানিয়েছেন মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।



মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, ২০১৮ সালে ১২ লাখ কর্মী পাঠানোর পরিকল্পনা আছে। তবে বর্তমান ধারা অব্যাহত রাখাসহ আরো দক্ষ ও প্রশিক্ষিত কর্মী প্রেরণের ওপর আমরা জোর দিয়ে আসছি। ২০১৮ সালে কর্মী প্রেরণে সংখ্যার তুলনায় গুণগত মানের ওপর সর্বাধিক গুরুত্ব আরোপ করছি। অদক্ষ কমিয়ে আধা দক্ষ বা দক্ষ কর্মী বৃদ্ধি করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।



মন্ত্রী জানান, বর্তমান সরকারের ২০০৯ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত  ৫১ লাখ ৯৩ হাজার ২৫৯ জন কর্মীর বিদেশে কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। আর ২০১৭ সালে ১০ লাখ আট হাজার ৫২৫ জন কর্মী পাঠানো হয়েছে।


এই পাতার আরো খবর -
    আজকের পাঠকসংখ্যা
    ৭৫৪২৬২
    পুরোন সংখ্যা