redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী



২৯। মুহাম্মাদ আল্লাহর রাসূল; তাহার সহচরগণ কাফিরদের প্রতি কঠোর এবং নিজেদের মধ্যে পরস্পরের প্রতি সহানুভূতিশীল; আল্লাহর অনুগ্রহ ও সন্তুষ্টি কামনায় তুমি তাহাদিগকে রুকু ও সিজদায় অবনত দেখিবে। তাহাদের লক্ষ্মণ তাহাদের মুখম-লে সিজদার প্রভাবে পরিস্ফুট থাকিবে; তওরাতে তাহাদের বর্ণনা এইরূপ এবং ইঞ্জিলেও তাহাদের বর্ণনা এইরূপই। তাহাদের দৃষ্টান্ত একটি চারাগাছ, যাহা হইতে নির্গত হয় কিশলয়, অতঃপর ইহা শক্ত ও পুষ্ট হয় এবং পরে কা-ের উপর দাঁড়ায় দৃঢ়ভাবে যাহা চাষীর জন্য আনন্দদায়ক। এইভাবে আল্লাহ মু’মিনদের সমৃদ্ধি দ্বারা কাফিরদের অন্তজর্¦ালা সৃষ্টি করেন। যাহারা ঈমান আনে ও সৎকর্ম করে আল্লাহ তাহাগিদকে প্রতিশ্রুতি দিয়াছেন ক্ষমা ও মহাপুরস্কারের।









 


assets/data_files/web

যে-লোক তার সুযোগ হারায় সে নিজেকে হারায়।      


-জি. মরু।


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।













 


ফটো গ্যালারি
চাঁদপুরে স্ত্রী সন্তানকে হত্যা করে স্বামীর আত্মহত্যা
১৭ ডিসেম্বর, ২০১৮ ১১:১০:০০
প্রিন্টঅ-অ+
চাঁদপুরে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করে স্বামীর আত্মহত্যা করেছে। রোববার(১৬ ডিসেম্বর) দিনগত রাতে সদর উপজেলার রামপুর ইউনিয়নের জয়পুর গ্রামের বড় হুজরের বাড়িতে এই ঘটনা ঘটে।
ঘাতক স্বামী মইনুদ্দিন (৩৫)। নিহতরা হলেন, স্ত্রী ফাতেমা বেগম (২৪),মেয়ে মিথিলা (৫) ও ছেলে সিয়াম (১)। মঈনুদ্দিন চট্টগ্রামে বেকারিতে কাজ করতো। পারিবারিক কলহের জের ধরে এই ঘনা ঘটেছে বলে জানা গেছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতা মো. নাসিম উদ্দিন ও রামপুর ইউনিয়নের চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী।এলাকাবাসী জানায়, রোববার দিনগত রাতে মইনুদ্দিন সমাজিক যোগাযোগ মাধ্যম ফেইবুকে তার নিজের আইডিতে একটি ভিডিও পোষ্ট করে। সেখানে সে আত্মহত্যা করবে বলে জানায়। এরপর প্রথমে সে তার স্ত্রীকে বাড়ির পুকুরে চুবিয়ে হত্যা করে এবং পরে দুই সন্তানকে শ্বাসরোধ করে হত্যা করে। স্ত্রী সন্তানকে হত্যার পর সে নিজে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।
চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতা মো. নাসিম উদ্দিন বলেন, আমরা বিষয়টি শুনেছি এবং খবর পাওয়া সাথে সাথে ঘটরামপুর ইউনিয়নের চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী জানান, রোববার রাতের কোনো এক সময়ে এই ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে পারিবারিক কলহের কারণেই এই ঘটনাটি ঘটেছে।
স্থানীয়দের কেউ কেউ জানায় স্বামী মঈনুদ্দিনের সাথে তার স্ত্রী ফাতেমার পারিবারিক জীবন নিয়ে বহুদিন ধরে কলহ চলছিলো। তবে সচেতন মহল মনে করছে এর পেছনে ভিন্ন কোনো কারনও থাকতে পারে। কারণ এক রাতে ৪জনের অপমৃত্যু বেশ রহস্যজনক।
আজকের পাঠকসংখ্যা
৪৬২৫০৯
পুরোন সংখ্যা