চাঁদপুর, শুক্রবার ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


 


০৩। তিনিই আদি, তিনিই অন্ত; তিনিই ব্যক্ত ও তিনিই গুপ্ত এবং তিনি সর্ববিষয়ে সম্যক অবহিত।


৪। তিনিই ছয় দিবসে আকাশম-লী ও পৃথিবী সৃষ্টি করিয়াছেন; অতঃপর 'আরশে সমাসীন হইয়াছেন। তিনি জানেন যাহা কিছু ভূমিতে প্রবেশ করে ও যাহা কিছু উহা হইতে বাহির হয় এবং আকাশ হইতে যাহা কিছু নামে ও আকাশে যাহা কিছু উত্থিত হয়। তোমরা যেখানেই থাক না কেনো_তিনি তোমাদের সঙ্গে আছেন, তোমরা যাহা কিছু করো আল্লাহ তাহা দেখেন।


 


assets/data_files/web

সংশয় যেখানে থাকে সফলতা সেখানে ধীর পদক্ষেপে আসে।


-জন রে।


 


 


যে ব্যক্তি উদর পূর্তি করিয়া আহার করে, বেহেশতের দিকে তাহার জন্য পথ উন্মুক্ত হয় না।


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


ফটো গ্যালারি
দুই মন্ত্রী আজ চাঁদপুরে
২২ মার্চ, ২০১৯ ০১:২০:১৮
প্রিন্টঅ-অ+


চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এবং মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু এমপি ২ দিনের সফরে আজ ২২ মার্চ শুক্রবার চাঁদপুরে আসছেন। এই দুদিন তাঁরা বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি আজ বেলা ১১টা ৪৫ মিনিটে লঞ্চযোগে ঢাকা থেকে চাঁদপুরের উদ্দেশ্যে যাত্রা করবেন। চাঁদপুর পৌঁছে তিনি বিকেল সাড়ে ৩টায় চেয়ারম্যান সেলিম খানের বাবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে অংশগ্রহণ এবং সন্ধ্যা রাত ৮টায় পুরাণবাজার ডিগ্রি কলেজের গভর্নিংবডির সভায় যোগদান করবেন।

পরদিন অর্থাৎ ২৩ মার্চ শনিবার সকাল ১০টায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষে চাঁদপুর মৎস্য গবেষণা ইন্সটিটিউটে জাতীয় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে যোগদান, বেলা ১২টায় পুরাণবাজার মধুসূদন হাইস্কুল মাঠে শহীদ দিবস উদ্যাপন পরিষদের উদ্যোগে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার এবং সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। এরপর শিক্ষামন্ত্রী দুপুর ১টায় হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে অংশগ্রহণ এবং সন্ধ্যা ৭টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। সফরশেষে ২৪ মার্চ রোববার সকাল ৯টায় লঞ্চযোগে শিক্ষামন্ত্রী ঢাকার উদ্দেশ্যে চাঁদপুর ত্যাগ করবেন। 



এদিকে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু এমপি আজ সকাল ১০টায় সড়কযোগে ঢাকা থেকে চাঁদপুরের উদ্দেশ্যে যাত্রা করবেন। চাঁদপুর পৌঁছে তিনি বিকেল ৪টায় বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই)-এর চাঁদপুরস্থ নদীকেন্দ্রের চলমান গবেষণা ও উন্নয়ন কার্যক্রম পরিদর্শন, বিকেল ৫টায় বিএফআরআই-এর নদীকেন্দ্রের সম্মেলন কক্ষে মৎস্য অধিদপ্তর ও বিএফআরআই-এর স্থানীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় এবং সন্ধ্যা ৭টায় একই স্থানে প্রাণিসম্পদ অধিদপ্তরের স্থানীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন। এরপর তিনি রাত ৯টায় চাঁদপুর সার্কিট হাউজে রাত্রিযাপন করবেন।

পরদিন ২৩ মার্চ শনিবার সকাল ১০টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০১৯ উপলক্ষে অনুষ্ঠিতব্য ‘ইলিশ উৎপাদন বৃদ্ধিতে অভয়াশ্রমের প্রভাব, মজুদ নিরূপণ ও জাটকা সংরক্ষণে গবেষণা অগ্রগতি পর্যালোচনা’ শীর্ষক কর্মশালায় যোগদান করবেন। সফরশেষে এদিন বিকেল ৩টা ২০ মিনিটে তিনি নদীপথে লঞ্চযোগে ঢাকার উদ্দেশ্যে চাঁদপুর ত্যাগ করবেন।

 


এই পাতার আরো খবর -
    আজকের পাঠকসংখ্যা
    ৫৫৪২৩৫
    পুরোন সংখ্যা