চাঁদপুর, বুধবার ১৭ এপ্রিল ২০১৯, ৪ বৈশাখ ১৪২৬, ১০ শাবান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী

২৭। নিশ্চয়ই আল্লাহ তাঁহার রাসূলকে স্বপ্নটি যথাযথভাবে বাস্তবায়িত করিয়া দেখাইয়াছেন, আল্লাহর ইচ্ছায় তোমরা অবশ্যই মসজিদুল হারামে প্রবেশ করিবে নিরাপদেÑতোমাদের কেহ কেহ মস্তক মু-িত করিবে আর কেহ কেহ কেশ কর্তন করিবে। তোমাদের কোনো ভয় থাকিবে না। আল্লাহ জানেন তোমরা যাহা জান না। ইহা ছাড়াও তিনি তোমাদিগকে দিয়াছেন এক সদ্য বিজয়।







 


সাধারণ বুদ্ধিটা অতবেশি সাধারণ নয়।               


-ভলতেয়ার।


যে পরনিন্দা গ্রহণ করে সে নিন্দুকের অন্যতম।





 


ফটো গ্যালারি
বিনা সংকেতে লঞ্চ ছাড়লো, নদীতে ঝাঁপিয়ে পড়ে প্রাণ গেলো এক হকারের
বিশেষ প্রতিনিধি ॥
১৭ এপ্রিল, ২০১৯ ২২:৫২:০১
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে যাত্রীবাহী লঞ্চ থেকে মেঘনা নদীতে ঝাঁপিয়ে পড়ে মোস্তফা চোকদার নামে এক হকারের মৃত্যু হয়েছে। সোমবার রাত ১১টায় শহরের নৌ-টার্মিনালের কাছে মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। সোমবার রাতের ওই ঘটনায় প্রাণে বেঁচেছেন অপর দুই হকার জমির হোসেন গাজী ও আবুল কালাম। নিহত মোস্তফাসহ তারা তিনজনই কলা ও পাউরুটি বিক্রেতা। একসঙ্গেই তারা লঞ্চ থেকে ঝাঁপিয়ে পড়েছিলেন। তবে মোস্তফা বাদে বাকি দুজন সাঁতরে পাড়ে উঠতে সক্ষম হন এবং প্রাণে রক্ষা পান। এদিকে মঙ্গলবার দুপুরে শত শত ধর্মপ্রাণ মুসলমান এলাকাবাসীর উপস্থিতিতে নিহত মোস্তফা চোকদারের জানাজার নামাজ শেষে তাকে রেলওয়ে কবরস্থানে দাফন করা হয়।

ঘটনার পর চাঁদপুর ফায়ার সার্ভিসের ডুবুরী দল রাত সাড়ে ১২টায় মোস্তফার লাশ উদ্ধার করে। পরে লাশটি চাঁদপুর মডেল থানায় হস্তান্তর করা হয়। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা হয়েছে। লাশটি ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয় বলে পুলিশ জানায়।

উদ্ধার কাজে অংশগ্রহণ করেন চাঁদপুর নদী-ফায়ার স্টেশনের ডুবুরি দলের সদস্য মোঃ আমিনুল রহমান, মোঃ নূরুল ইসলাম ও মোঃ হুয়ায়ুন কবির। এ সময় উদ্ধার তৎপরতায় অংশ নেয় চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাছিম উদ্দিন, নৌ-থানার অফিসার ইনচার্জ মোঃ আবু তাহের খান, মডেল থানার পুলিশ পরিদর্শক আব্দুর রব, সাবেক পৌর কাউন্সিলর, প্যানেল চেয়ারম্যান আলী আহমেদ সরকার, মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াস।

নৌ-টার্মিনাল এলাকার লঞ্চের সুপারভাইজার ও হকারদের সঙ্গে কথা বলে জানা যায়, ঢাকা ও বরিশালের রাঙ্গাবালীর মধ্যে চলাচলকারী এমভি জাহিদ-৪ ঢাকা থেকে ছেড়ে রাত সাড়ে ১০টায় চাঁদপুর নৌ-টার্মিনালে আসে। সঙ্গে সঙ্গে ওই তিন হকার লঞ্চে কলা-পাউরুটি বিক্রি করতে উঠেন। ১৫ মিনিট পর কোনো প্রকার সংকেত না দিয়ে লঞ্চটি ছেড়ে দেয়। এতে হকাররা নামতে না পেরে পাড় থেকে কিছুু দূর যাওয়ার পর লঞ্চ থেকে নদীতে ঝাঁপিয়ে পড়েন। কিন্তু চালক লঞ্চ না থামিয়ে এমনকি বয়া না ফেলে দ্রুত গতিতে চলে যায়। এরপর নদীতে ঝাঁপ দেয়া তিন হকারের দুজন সাঁতরিয়ে কুলে উঠতে পারলেও পানিতে তলিয়ে যান মোস্তফা চোকদার। এ ঘটনার সময় নৌ-টার্মিনালে কোনো নৌ-পুলিশ ছিলো না বলেও টার্মিনালে অবস্থানরত বিভিন্ন লঞ্চের কর্মীরা জানান।

চাঁদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (ডিএডি) মোঃ ফরিদ আহমেদ জানান, লঞ্চ থেকে পড়ে গিয়ে তলিয়ে যাওয়া পাউরুটি বিক্রেতা (হকার) মোঃ মোস্তফা চোকদারের মৃতদেহটি নদীর তলদেশ থেকে আমাদের চাঁদপুর নদী-ফায়ার স্টেশনের ডুবুরি দলের সদস্যরা উদ্ধার করে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাছিম উদ্দিনের কাছে হস্তান্তর করতে সক্ষম হয়েছে।

 


এই পাতার আরো খবর -
    আজকের পাঠকসংখ্যা
    ৬৮৫৯৩০
    পুরোন সংখ্যা