চাঁদপুর, বুধবার ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬, ১৯ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৪-সূরা কামার


৫৫ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৩। তোমাদের মধ্যকার কাফিরগণ কি উহাদের অপেক্ষা শ্রেষ্ঠ? না কি তোমাদের অব্যাহতির কোন সনদ রহিয়াছে পূর্ববর্তী কিতাবে?


৪৪। ইহারা কি বলে, 'আমরা এক সংঘবদ্ধ অপরাজেয় দল?


৪৫। এই দল তো শীঘ্রই পরাজিত হইবে এবং পৃষ্ঠ প্রদর্শন করিবে,


 


 


assets/data_files/web

আনন্দ এমন একটা ফল যা অনুন্নত দেশে দুষ্প্রাপ্য। -জন কেনড্রিক।


 


 


প্রত্যেক কওমের জন্য একটি পরীক্ষা আছে আর আমার উম্মতদের পরীক্ষা তাদের ধন-দৌলত।


 


 


 


ফটো গ্যালারি
২৪ ঘণ্টায় আইসিইউতে ৫১ ডেঙ্গু রোগী
২১ আগস্ট, ২০১৯ ১১:৫৩:১৫
প্রিন্টঅ-অ+


সারাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমশ কমে আসছে বলে স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে। তবে ২৪ ঘণ্টায় ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচ‌র্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা নিচ্ছেন ৫১ ডেঙ্গু রোগী। এ সময়ে সারাদেশে নতুন ভর্তি হওয়া রোগীর সংখ্যা এক হাজার ৫শ’ ৭২ জন। যা এর আগের দিনের তুলনায় ৪৩ জন কম।



স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার মঙ্গলবার (২০ আগস্ট) এ তথ্য জানান।



ডা. আয়শা আক্তার জানান, এ হিসাব সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত। আইসিইউতে থাকা এই ৫১ রোগীর মধ্যে সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালগুলোতে আছেন ২৫ জন। তাদের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রয়েছেন ৪ জন, ঢাকা শিশু হাসপাতালে ১৩ জন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৩ জন, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে একজন, সম্মিলিত সামরিক হাসপাতালে একজন এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৩ জন। বেসরকারি হাসপাতালের মধ্যে স্কয়ার হাসপাতালে ৬ জন, সেন্ট্রাল হাসপাতালে ২ জন, ইউনাইটেড হাসপাতালে ৩ জন, অ্যাপোলো হাসপাতালে ৯ জন, আদ-দ্বীন হাসপাতালে ২ জন, ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে একজন এবং উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩ জন রয়েছেন।



ডেঙ্গু পরিস্থিতির সার্বিক চিত্র তুলে ধরে তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হওয়া রোগীর মধ্যে রাজধানীর হাসপাতালগুলোতে ভর্তি রয়েছেন ৭৫০ জন। এছাড়া রাজধানীর বাইরে সারাদেশে ভর্তি হয়েছেন ৮২২ জন।



বর্তমানে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৩ হাজার ৪শ’ ১৩ জন। এছাড়া সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬ হাজার ৪শ’ ৭০ জন।



চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৫৬ হাজার ৩শ’ ৬৯ জন। তাদের মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন ৪৯ হাজার ৮শ’ ৫৯ জন। এ বছর শুধু আগস্ট মাসের ১ থেকে ২০ তারিখ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৩৭ হাজার ৯শ’ ৮ জন।


এই পাতার আরো খবর -
    আজকের পাঠকসংখ্যা
    ৯৯১১৯৫
    পুরোন সংখ্যা