jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৭। উহারা ভালোবাসে পার্থিব জীবনকে এবং উহারা পরবর্তী কঠিন দিবসকে উপেক্ষা করিয়া চলে।


২৮। আমি উহাদিগকে সৃষ্টি করির্য়ািছ এবং উহাদের গঠন সুদৃঢ় করিয়াছি। আমি যখন ইচ্ছা করিব উহাদের পরিবর্তে উহাদের অনুরূপ এক জাতিকে প্রতিষ্ঠিত করিব।


 


 


 


 


assets/data_files/web

অতি মাত্রায় বাস্তববাদী লোকেরা সচ্ছলতা পায় কিন্তু সব সময় শান্তি পায় না। -জর্জ গ্রানভিল।


 


 


 


 


 


 


 


সেই ব্যক্তি শ্রেষ্ঠ মর্যাদার অধিকারী সে স্বল্পাহারে সন্তুষ্ট থাকে, অল্প হাসে এবং লজ্জাস্থান ঢাকিবার উপযোগী বস্ত্রে পরিতুষ্ট।


 


 


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরের সিনিয়র রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা মোঃ শহীদ উল্লাহ মাস্টার আর নেই
০৩ আগস্ট, ২০২০ ০৮:৫১:৪৪
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের সিনিয়র রাজনীতিবিদ, শিক্ষাবিদ, সমাজসেবক, বীর মুক্তিযোদ্ধা মোঃ শহীদ উল্লাহ মাস্টার আর নেই। শনিবার (১ আগস্ট) ঈদুল আযহার দিন বিকেল ৪টার সময় বার্ধক্যজনিত কারণে বাবুরহাট বাজার সংলগ্ন নিজ বাড়িতে ইন্তেকাল করেন তিনি (ইন্নালিল্লাহি…..রাজিউন)।



মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৭৮ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়েসহ বহু আত্মীয়স্বজন এবং অসংখ্য শিক্ষার্থী, রাজনৈতিক সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিক, কিডনি, হৃদরোগসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।



বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন শনিবার রাতে জানান, মরহুমের নামাজে জানাযা রোববার (২ আগস্ট) সকাল ১০টায় বাবুরহাট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে।



শহীদ উল্লাহ মাস্টার চাঁদপুর জেলা আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি। এর আগে জেলা কৃষক লীগের সভাপতি ছিলেন তিনি। একসময় তিনি ন্যাপের রাজনিতির সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্নিংবডির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি বাবুরহাট এলাকার একজন সর্বজনশ্রদ্ধেয় ব্যক্তিত্ব।



শহীদ উল্লাহ মাস্টার বাবুরহাট উচ্চ বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী ছিলেন। পেশাগত জীবনে তিনি এই বিদ্যালয়ের শিক্ষক, সিনিয়র শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। তার নেতৃত্বে বাবুরহাট উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও দশযুগপূর্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে।



সুদীর্ঘকাল ধরে চাঁদপুর সদর উপজেলার বাবুরহাট ও আশপাশের এলাকার একজন সমাজসচেতন শিক্ষানুরাগী, সমাজসংস্কারক, প্রগতিশীল ও মুক্তমনা রাজনীতিক হিসেবে তার সুখ্যাতি ছিল। তার অসংখ্য ছাত্র দেশ-বিদেশে সফল মানুষ হিসেবে সুপ্রতিষ্ঠিত।



শহীদ উল্লাহ মাস্টারের একমাত্র ছেলে ড. আবু আলী ইবনে সিনা শুভ অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি অর্জন করে বর্তমানে সেই বিশ্ববিদ্যালয়ে রিসার্চ ফেলো ‘ক্যান্সার গবেষণা ও শিক্ষক’ হিসেবে কর্মরত। ড. সিনার উদ্ভাবিত দশ মিনিটে ক্যান্সার নির্ণয় আন্তর্জাতিকভাবে ব্যাপক সাড়া জাগিয়েছে।



এছাড়া মরহুমের একমাত্র মেয়ে শিখা অনির্বান অস্ট্রেলিয়া সরকারের বৃত্তি নিয়ে সে দেশের গোল্ডকোস্ট রাজ্যে অবস্থিত গ্রিফিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও পিএইচডি অধ্যয়নরত। শহীদ উল্লাহ মাস্টারের স্ত্রী সুরাইয়া বেগম অবসরপ্রাপ্ত শিক্ষক।


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩০৪২১০
পুরোন সংখ্যা