চাঁদপুর। বৃহস্পতিবার ১১ আগস্ট ২০১৬। ২৭ শ্রাবণ ১৪২৩। ৭ জিলকদ ১৪৩৭
ckdf

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৫-সূরা ফুরকান

৭৭ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’

পরম করুণাাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪। কাফিরগণ বলে, ‘ইহা মিথ্যা ব্যতীত কিছুই নহে, সে ইহা উদ্ভাবন করিাছে এবং ভিন্ন সম্প্রদায়ের লোক তাহাকে এই ব্যাপারে সাহায্য করিয়াছে।’ এইরূপে উহারা অবশ্যই যুলুম ও মিথ্যার উপনীত হইয়াছে।  

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


দুঃখ বেদনা পাপের প্রতিফল।

-বুদ্ধদেব।


অতিরিক্ত উপাসনার চেয়ে অতিরিক্ত বিদ্যা শ্রেয় এবং সংঘমই ধর্মেই অবলম্বনে।         

-হযরত মুহাম্মদ (সাঃ)


হার্টের ব্লক হয়ে যাওয়া ধমনী খুলতে সহায়তা করবে যে জাদুকরী পানীয়টি
১১ আগস্ট, ২০১৬ ২০:৫১:১২
প্রিন্টঅ-অ+


করোনারি আর্টারি ডিজিজ” যাকে আমরা সাধারণত হৃদপিণ্ডের ধমনী ব্লক হয়ে যাওয়া হিসেবেই বুঝে থাকি, নিঃসন্দেহে অনেক মারাত্মক একটি সমস্যা। এই সমস্যার কারণে হার্ট-অ্যাটাক হওয়ার সম্ভাবনা বেড়ে যায় যার ফলে বাইপাস সার্জারির প্রয়োজন হয়। এই রোগটি মূলত অতিরিক্ত কলেস্টোরল এবং ফ্যাটি প্লাকের কারণে হয়ে থাকে যা হৃদপিণ্ডের ধমনীকে ধীরে ধীরে ব্লক করে ফেলে। হৃদপিণ্ডের রক্ত প্রবাহী ধমনী চিকন হয়ে বা ব্লক হয়ে গেলে পুরো দেহে রক্ত সঞ্চালনে সমস্যা শুরু হয়। এবং সেই সাথে মস্তিষ্কে রক্তের সাথে অক্সিজেন প্রবাহ কমে আসে। তাই ধমনী ব্লক হয়ে যাওয়ার বিষয়টিকে অবহেলা করা উচিত নয় একেবারেই। সতর্ক থাকতে হবে সবসময়।



 


কিন্তু এই ধমনী ব্লক হয়ে যাওয়া এবং ধমনীতে প্লাক জমে গেলে তা পরিষ্কার করার ব্যাপারটি বেশ সহজেই এড়িয়ে চলা যায়। এবং এর জন্য খুব বেশি কিছুর প্রয়োজন নেই একেবারেই। রান্নাঘরের মাত্র ১ টি জিনিসেই মারাত্মক এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন অনায়েসে। ভাবছেন কীভাবে? জেনে নিন গবেষণায় প্রমাণিত একটি খুব সাধারণ উপায়।



‘অথেরোস্ক্লেরোসিস’ জার্নালে প্রকাশিত একটি গবেষণায় দেখা যায় বেদানার রস কার্ডিওভ্যস্কুলার সিস্টেমের এইধরনের সমস্যা যার কারণে হার্টঅ্যাটাক হয় বা বাইপাস সার্জারি করতে হয় তা দূর করতে বিশেষভাবে কার্যকরী। মেডিক্যাল গবেষণায় দেখা যায় বেদানার রস ব্লক হয়ে যাওয়া ধমনী খুলতে সহায়তা করে। ২০০৪ সালে প্রকাশিত ‘ক্লিনিক্যাল নিউট্রিশন’ জার্নালে ৩ বছরের একটি গবেষণার ফলাফল হিসেবে পাওয়া যায়, ‘নিয়মিত বেদানার রস পানের ফলে ক্যারোটিড আর্টারি স্টেনোসিস অর্থাৎ মস্তিষ্কে রক্ত সরবরাহকারী ধমনী সংকুচিত হয়ে আসার সমস্যা ১ বছরে প্রায় ২৯% পর্যন্ত কমিয়ে দেয়’।



 


বেদানার অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান, উচ্চমাত্রার অ্যান্টিঅক্সিডেন্ট পলিফেনলস এবং উচ্চ রক্তচাপ কমানোর ক্ষমতা হৃদপিণ্ড এবং রক্ত সরবরাহকারীদ ধমনীর জন্য অনেক বেশি উপকারী একটি ফল। এছাড়াও বেদানার রসে রয়েছে ভিটামিন সি। কার্ডিওভ্যস্কুলার নানা সমস্যার মূলে রয়েছে ভিটামিন সি এর অভাব।



তাই এই গরমে যতো ধরণের ক্ষতিকর পানীয় পান করবেন তার পরিবর্তে পান করুন বেদানার রস।


এই পাতার আরো খবর -
    আজকের পাঠকসংখ্যা
    ২৫৯৪৭২
    পুরোন সংখ্যা