চাঁদপুর। বুধবার ২২ নভেম্বর ২০১৭। ৮ অগ্রহায়ণ ১৪২৪। ২ রবিউল আউয়াল ১৪৩৯

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩২- সূরা সেজদাহ 


৩০ আয়াত, ৪ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


১৫। ইহারা তো পূর্বেই আল্লাহর সঙ্গে অঙ্গীকার করিয়াছিল যে, ইহারা পৃষ্ঠ প্রদর্শন করিবে না। আল্লাহর সঙ্গে কৃত অঙ্গীকার সম্বন্ধে তাদেরকে অবশ্যই জিজ্ঞাসা করা হইবে।


১৬। তোমাদের কোনো লাভ হইবে না যদি তোমরা মৃত্যু অথবা হত্যার ভয়ে পালায়ন করো, তবে সে ক্ষেত্রে তোমাদেরকে সামান্যই ভোগ করিতে দেওয়া হইবে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


রাতে শুয়ে দিনের কাজগুলোর কথা একবার মনে মনে  ভেবো।


                            -শেখ সাদী (রাঃ)


 

সদর দরজা দিয়ে যে বেহেস্তে যেতে চায় সে তার পিতা-মাতাকে সন্তুষ্ট করুক।   


ফটো গ্যালারি
ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে টমেটো
২২ নভেম্বর, ২০১৭ ১৫:৫০:৪৪
প্রিন্টঅ-অ+


বিবর্ণ ত্বকে প্রাণ ফেরাতে নিয়মিত টমেটো ব্যবহার করতে পারেন। ত্বকের একদম ভেতর থেকে ময়লা দূর করতে পারে টমেটোর রস। পাশাপাশি মরা চামড়া দূর করে ত্বকের উজ্জ্বলতা বাড়ায় এটি। জেনে নিন ফেসপ্যাক, স্ক্রাব ও ক্লিনজার হিসেবে টমেটো ব্যবহার করবেন কীভাবে।



ক্লিনজার হিসেবে



টমেটো রস করে নিন। ১ চা চামচ টমেটোর রসের সঙ্গে ১ চা চামচ লেবুর রস ও সমপরিমাণ কাঁচা দুধ মেশান। মিশ্রণটি ভালো করে নেড়ে তুলা ভিজিয়ে ত্বকে ঘষুন। এটি প্রাকৃতিক ক্লিনজার হিসেবে ত্বক পরিষ্কার রাখে ও ত্বক উজ্জ্বল করে।



স্ক্রাব হিসেবে



একটি পাত্রে ২ টেবিল চামচ চালের গুঁড়া নিন। এতে ১ চা চামচ টমেটোর শাঁস ও ১ চা চামচ কাঁচা দুধ মিশিয়ে নেড়ে নিন। পেস্ট তৈরি হলে এটি ত্বকে ধীরে ধীরে ম্যাসাজ করুন। এবার ৫ মিনিট অপেক্ষা করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন ত্বক। ত্বকের অতিরিক্ত তৈলাক্ত ভাব দূর করে এই স্ক্রাব। পাশাপাশি কালচে দাগ দূর করে ত্বক করে নরম ও উজ্জ্বল।



ফেসপ্যাক হিসেবে



একটি পাত্রে ১ চা চামচ বেসন, ১ চা চামচ টমেটোর শাঁস ও ১ চা চামচ টক দই মিশিয়ে পেস্ট তৈরি করুন। মিশ্রণটি ব্রাশের সাহায্যে ত্বকে লাগান। দইয়ে থাকা ল্যাক্টিক অ্যাসিড ত্বকের কালচে দাগ দূর করে। এছাড়া বেসন ও টমেটো ত্বকে নিয়ে আসবে জৌলুস।


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২৮৮১৮০
পুরোন সংখ্যা