চাঁদপুর। শুক্রবার ২৯ জুন ২০১৮। ১৫ আষাঢ় ১৪২৫। ১৪ শাওয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • কচুয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীকে ফাঁসির আদেশ দিয়েছে জেলা দায়রা জজ আদালত
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার


৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৫। অতএব, তোমরা আল্লাহর পরিবর্তে যার ইচ্ছা তার এবাদত কর। বলুন, কেয়ামতের দিন তারাই বেশী ক্ষতিগ্রস্ত হবে, যারা নিজেদের ও পরিবারবর্গের তরফ থেকে ক্ষতিগ্রস্ত হবে। জেনে রাখ, এটাই সুস্পষ্ট ক্ষতি।


১৬। তাদের জন্যে উপর দিক থেকে এবং নিচের দিক থেকে আগুনের মেঘমালা থাকবে। এ শাস্তি দ্বারা আল্লাহ তাঁর বান্দাদেরকে সতর্ক করেন যে, হে আমার বান্দাগণ, আমাকে ভয় কর।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


রূপে চক্ষু জুড়ায় কিন্তু গুণ হৃদয় জয় করে।


-পোপ।


 


 


 


 


 


 


 


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুর কণ্ঠ পাঠকের অনুভূতি
স্বপন ভঞ্জ
২৯ জুন, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

যেথায় সেথায় জন্ম হোক কর্ম যদি ভাল হয় সেই ভালটাই উত্তম ও আশার। চাঁদপুর কণ্ঠ পত্রিকাটি সাপ্তাহিক পত্রিকা হিসেবে প্রকাশিত হওয়ার পর থেকেই লেখালেখির কারণে সম্পর্ক গড়ে উঠে। আমাদের পাড়ার সম্মুখ পথে (গুয়াখোলা) পত্রিকাটির অফিস হওয়াতে প্রায়ই অফিসে আসা-যাওয়ার মাধ্যমে কাজী শাহাদাত ভাই, শহীদ পাটোয়ারীর সাথে খোশগল্প করতাম। তারপর শাহাদাত ভাই বলতেন, কিছু লেখা, কবিতা দিতে। এই লেখালেখির মাধ্যমেই পত্রিকাটির সাথে আত্মার আত্মীয়তা গড়ে উঠে।

জন্মদাতা পত্রিকাটি জন্ম দিয়ে একজন দাইমা খুঁজছিলেন, যাতে সুসন্তান হিসেবে পত্রিকাটিকে লালন পালন করতে পারে। দায়িত্ব দিলেন কাজী শাহাদত ভাইকে। মনে হচ্ছে তিনি তাঁর মেধা, প্রজ্ঞা, একনিষ্ঠতা দিয়ে চাঁদপুর জেলার মধ্যে পত্রিকাটিকে জনপ্রিয় ও গ্রহণযোগ্য পত্রিকা হিসেবে প্রতিষ্ঠিত করতে পেরেছেন।

প্রধান সম্পাদক হিসেবে তাঁর দায়িত্ব ও কর্তব্য সম্বন্ধে তিনি অনেক সচেতন। সমাজ, সংস্কৃতি, অর্থনীতি, সাহিত্যি, বিতর্ক, চিকিৎসা, কৃষি, ধাঁধা সর্বোপরি রাজনীতি সবকিছু বিবেচনায় সকলের মতামতকে প্রাধান্য দিয়ে দৈনিক চাঁদপুর কণ্ঠ পত্রিকাটিকে পাঠকের কাছে গ্রহণযোগ্য করতে সক্ষম হয়েছেন বলে আমার মনে হচ্ছে।

পত্রিকাটি সমাজের সকল অঙ্গনকে সযত্নে লেখালেখির মাধ্যমে চাঁদপুরবাসীর দৃষ্টিগোচর করতে সক্ষম হয়েছেন। নির্দ্বিধায় প্রধান সম্পাদক হিসেবে তাঁর দায়িত্ব তিনি নিষ্ঠার সাথে পালন করে চলেছেন। আমার মনে হয়, কারো সাথে বৈরিতা নয়, সবার সাথে সখ্যতা এই নীতি নিয়ে তিনি পত্রিকাটির প্রধান সম্পাদক হিসেবে তাঁর দায়িত্ব তিনি পালন করে যাচ্ছেন।

প্রতিষ্ঠাতা হিসেবে পত্রিকার মালিক অ্যাডঃ ইকবাল-বিন-বাশার দৈনিক চাঁদপুর কণ্ঠের লালন, পালনকারীর (দাইমা) প্রধান সম্পাদক হিসেবে কাজী শাহাদাতকে দায়িত্ব প্রদান করে সঠিক কাজটিই করেছেন বলে প্রতীয়মান হয়।

আশা রাখি, আগামী দিনগুলোতে দৈনিক চাঁদপুর কণ্ঠ নীতি-নৈতিকতার মাধ্যমে চাঁদপুরবাসীর মন জয় করতে সক্ষম হবেন। ধন্যবাদ জানাই পত্রিকাটির প্রতিষ্ঠাতা, প্রধান সম্পাদক, সাংবাদিকবৃন্দ ও সম্মানিত পাঠকসহ দৈনিক চাঁদপুর কণ্ঠের সঙ্গে জড়িত সকলকে।

লেখক পরিচিতি : স্বপন ভঞ্জ, প্রতিষ্ঠাতা আহ্বায়ক, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, চাঁদপুর; সাবেক দপ্তর সম্পাদক, চাঁদপুর পৌর আওয়ামী লীগ; আজীবন সদস্য, হার্ট ফাউন্ডেশন, চাঁদপুর; সদস্য, চাঁদপুর পৌর আওয়ামী লীগ, সাবেক সংবাদদাতা, জাতীয় দৈনিক আল-আমিন, সাহিত্যকর্মী, চাঁদপুর।

আমরা ফিরে যাচ্ছি। সান্ত্বনা এতোটুকু : ডাকাতিয়ার তীরেই তো আছি, একই রোডের মাথায় তো যাচ্ছি। রেড ক্রিসেন্ট ভবনও ডাকাতিয়ার তীরে এবং সাবেক স্ট্র্যান্ড রোড ও বর্তমান কবি নজরুল সড়কে অবস্থিত।

প্রতিটি নূতন অফিসে গিয়ে আমাদের নূতন নূতন প্রাপ্তি সংযোগ ঘটেছে। আমার বিশ্বাস, মহান আল্লাহতায়ালা সম্পাদক মহোদয় ও আমাকে সুস্থতার সাথে নেক হায়াত দারাজ করলে এবং সহকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে ও দক্ষতায় ঋদ্ধ হলে চাঁদপুর কণ্ঠ সামষ্টিক প্রয়াসে ও সর্বস্তরের পাঠক-শুভাকাঙ্ক্ষীদের সর্বাত্মক সহযোগিতায় সাফল্যের এমন শিখর চূড়ায় পৌঁছবে, যাতে একদিন ষড়যন্ত্রকারীরা লজ্জা পাবে ও বিব্রত বোধ করবে। (সমাপ্ত)

আজকের পাঠকসংখ্যা
১২৯৪৮১
পুরোন সংখ্যা