চাঁদপুর। রোববার ১৮ জুন ২০১৭। ৪ আষাঢ় জ্যৈষ্ঠ ১৪২৪। ২২ রমজান ১৪৩৮
kzai
muslim-boys

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৫৯। তোমার প্রতিপালক জনপদসমূহকে ধ্বংস করেন না উহার কেন্দ্রে তঁাঁহার আয়াত আবৃত্তি করিবার জন্য রাসূল প্রেরণ না করিয়া এবং আমি জনপদসমূহকে তখনই ধ্বংস করি যখন ইহার বাসিন্দারা যুলুম করে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


দেশের নিরাপত্তাই সর্বোচ্চ আইন।


                -জাস্টিনিয়ান।


যার হৃদয়ে বিন্দু পরিমাণ অহঙ্কার আছে সে কখনো বেহেস্তে প্রবেশ করতে পারবে না। 


 

পাকিস্তানের জয়ে বাংলাদেশের অবনতি
১৮ জুন, ২০১৭ ১৭:১৯:৩৫
প্রিন্টঅ-অ+


চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠে ইতিহাস গড়েছে বাংলাদেশ। অবিস্মরণীয় এই সাফল্যে ক্রিকেটবিশ্বের দারুণ নজর কেড়েছে লাল-সবুজের দল। বিশ্বকাপের পর দ্বিতীয় মর্যাদাপূর্ণ আসরের শেষ চারে উঠে ইতিহাস গড়া মাশরাফিদের আসর শেষেই শুনতে হলো একটি হতাশার খবর। ভারতকে হারিয়ে চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জিতে বাংলাদেশকে টপকে পাকিস্তান র‍্যাংকিংয়ে ছয়ে উঠে গেছে। বাংলাদেশ তাই আবার নেমে গেছে সাতে।



চ্যাম্পিয়নস ট্রফির আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে দারুণ সাফল্যে পেয়ে র‍্যাংকিংয়ে ছয়ে উঠেছিল বাংলাদেশ। শ্রীলঙ্কাকে টপকে চয়ে উঠলেও এই অবস্থানটা বেশিদিন ধরে রাখতে পারেনি। চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালের দিনই র‍্যাংকিংয়ে অবনতি হয় বাংলাদেশের। র‍্যাংকিংয়ে বাংলাদেশ সাতে নেমে গেলে রেটিং পয়েন্ট কমেনি, তাদের পয়েন্ট এখন ৯৪।



র‍্যাংকিংয়ে অবনতি হলেও ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলাতে খুব একটা শঙ্কা নেই বাংলাদেশের। পরবর্তী বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ড ও এ বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ওয়ানডে র‍্যাংকিংয়ে শীর্ষ সাতটি দল সরাসরি খেলবে এই আসরে খেলবে। সে পর্যন্ত বাংলাদেশের অবনতি হওয়ার সম্ভাবনা খুবই কম।



তা ছাড়া সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের হতাশাজনক পারফরম্যান্স বাংলাদেশের সম্ভাবনা আরো বাড়িয়ে দিয়েছে। চ্যাম্পিয়নস ট্রফি চলাকালীন আফগানিস্তানের সঙ্গে সিরিজ ১-১-এ ড্র করায় দুই রেটিং পয়ে হারিয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। ৭৭ পয়েন্ট নিয়ে নয় নম্বরে থাকা দলটির র‍্যাংকিংয়ে আটে ওঠার সম্ভাবনা খুবই ক্ষীণ। তা ছাড়া তারা অষ্টম স্থানে থাকা শ্রীলঙ্কার চেয়ে ১৬ পয়েন্ট পিছিয়ে।



কিছুদিন বাদে ভারত-ওয়েস্ট ইন্ডিজ পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। আসন্ন এই সিরিজে ক্যারিবীয় দলটির পয়েন্ট বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকলেও দুর্বার ভারতের সঙ্গে তারা পেরে উঠবে কি না- সেটাই দেখার। শুধু সামর্থ্যের বিচারেই নয়, ভারতীয় দল এখন ফর্মের তুঙ্গে আছে। তাই কোহলিদের বিপক্ষে বর্তমান ক্যারিবীয় দলটির ভালো কিছু করা কঠিনই হবে।



আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আইসিসির ওয়ানডে র‍্যাংকিংয়ে সেরা আটের মধ্যে থাকা দলগুলো মূলত ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলবে। সে হিসেবে বাংলাদেশের বিশ্বকাপে সরাসরি খেলা প্রায় নিশ্চিতই বলা যায়।



 



তথ্য সূত্র : এনটিভি অনলাইন


আজকের পাঠকসংখ্যা
৫৩৩২৮২
পুরোন সংখ্যা