চাঁদপুর। বুধবার ২২ নভেম্বর ২০১৭। ৮ অগ্রহায়ণ ১৪২৪। ২ রবিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • হাজীগঞ্জে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩২- সূরা সেজদাহ 


৩০ আয়াত, ৪ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


১৫। ইহারা তো পূর্বেই আল্লাহর সঙ্গে অঙ্গীকার করিয়াছিল যে, ইহারা পৃষ্ঠ প্রদর্শন করিবে না। আল্লাহর সঙ্গে কৃত অঙ্গীকার সম্বন্ধে তাদেরকে অবশ্যই জিজ্ঞাসা করা হইবে।


১৬। তোমাদের কোনো লাভ হইবে না যদি তোমরা মৃত্যু অথবা হত্যার ভয়ে পালায়ন করো, তবে সে ক্ষেত্রে তোমাদেরকে সামান্যই ভোগ করিতে দেওয়া হইবে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


রাতে শুয়ে দিনের কাজগুলোর কথা একবার মনে মনে  ভেবো।


                            -শেখ সাদী (রাঃ)


 

সদর দরজা দিয়ে যে বেহেস্তে যেতে চায় সে তার পিতা-মাতাকে সন্তুষ্ট করুক।   


ফটো গ্যালারি
আনন্দ শোভাযাত্রায় সরকারি চাকরিজীবীদের অংশ নেয়ার নির্দেশ মন্ত্রিপরিষদের
২২ নভেম্বর, ২০১৭ ১৫:২৪:২৮
প্রিন্টঅ-অ+


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ মার্চের ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ায় আগামী ২৫ নভেম্বর শনিবার আনন্দ শোভাযাত্রার আয়োজন করেছে সরকার। এই শোভাযাত্রায় সকল সরকারি চাকরিজীবীদের অংশ নেয়ার নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।



মঙ্গলবার এ সংক্রান্ত নির্দেশনা মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এ ভাষণ ইউনেস্কোর ‘ইন্টারন্যাশনাল মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টার’ এ অন্তর্ভুক্তির মাধ্যমে ‘বিশ্বপ্র্রামাণ্য ঐতিহ্যের’ স্বীকৃতি লাভ করায় আগামী ২৫ নভেম্বর ঢাকা মহানগরীসহ সব জেলা ও উপজেলায় আনন্দ শোভাযাত্রা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।



এ কর্মসূচি একযোগে সারাদেশে উদযাপনের জন্য ইতোমধ্যে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করা হয়েছে বলে নির্দেশনায় জানানো হয়। কর্মসূচিটি যথাযথভাবে উদযাপনের জন্য মন্ত্রণালয়/বিভাগ ও এর আওতাধীন প্রতিষ্ঠানের ঢাকায় অবস্থানরত কর্মকর্তা-কর্মচারীদের ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় কর্মসূচিতে এবং জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জেলা ও উপজেলা পর্যায়ে আয়োজিত কর্মসূচিতে অংশগ্রহণ নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয় মন্ত্রিপরিষদ বিভাগ।



মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মো. সাজজাদুল হাসান স্বাক্ষরিত নির্দেশনাটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, সব মন্ত্রণালয় ও বিভাগের সচিব (সিনিয়র সচিব/ভারপাপ্ত সচিব), সকল বিভাগীয় কমিশনার এবং মাঠ পর্যায়ের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিবকে (জেলা ও মাঠ প্রশাসন) দেয়া হয়েছে।


এই পাতার আরো খবর -
    আজকের পাঠকসংখ্যা
    ২৫১৩০৩
    পুরোন সংখ্যা