চাঁদপুর, শনিবার ২৩ মে ২০২০, ৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ রমজান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


১৬। এবং আকাশ বিদীর্ণ হইয়া যাইবে আর সেই দিন উহা বিশ্লিষ্ট হইয়া পরিবে।


১৭। ফিরিশ্তাগণ আকাশের প্রান্তদেশে থাকিবে এবং সেই দিন আটজন ফিরিশ্তা তোমার প্রতিপালকের আরশকে ধারণ করিবে তাহাদের ঊধর্ে্ব।


 


বেদনা হচ্ছে পাপের শাস্তি।


-বুদ্ধদেব।


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


ফটো গ্যালারি
ফল প্রকাশের এক সপ্তাহ পর একাদশে ভর্তি
২৩ মে, ২০২০ ১১:৫৫:৩৬
প্রিন্টঅ-অ+


এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে আগামী ৩১ মে। ফলাফল প্রকাশের এক সপ্তাহের মধ্যে অনলাইনে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরু হবে।



জানা গেছে, আগামী ৬-৭ জুন থেকে অনলাইন ভর্তি কার্যক্রম শুরুর প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড। এ স্তরে ক্লাস কবে শুরু হবে সেটি নির্ভর করছে পরিস্থিতির ওপর। তবে আগস্টে ক্লাস শুরু করার লক্ষ্যে কাজ চলছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।





 




জানতে চাইলের আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন আর রশিদ রোববার জাগো নিউজকে বলেন, একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম সংক্রান্ত প্রস্তাব আমরা মন্ত্রণালয়ে পাঠিয়েছি। ৬-৭ জুন থেকে অনলাইনে ভর্তি কার্যক্রম ৫০ দিনের মধ্যে শেষ করতে প্রস্তাব পাঠানো হয়েছে। তিনটি ধাপে আবেদন গ্রহণ ও ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শেষে একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে।



কবে থেকে ক্লাস শুরু হবে জানতে চাইলে তিনি বলেন, বর্তমান পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় ক্লাস শুরুর সময় উল্লেখ করা হয়নি। পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষা মন্ত্রণালয়কে অবহিত করে একাদশের ক্লাস শুরুর সময় নির্ধারণ করা হবে।



জানা গেছে, এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে এখনও কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। আগামী ৩১ মে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল শেষে একাদশ শ্রেণির ভর্তি শুরুর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।



বোর্ড সূত্রে জানা যায়, এ বছর সম্পূর্ণ অনলাইনে ভর্তি কার্যক্রম পরিচালিত হবে। সম্ভাব্য সময় হিসেবে প্রথম ধাপের ভর্তি আবেদন গ্রহণ আগামী ৬ থেকে ১৬ জুন পর্যন্ত। ২৩ থেকে ২৭ জুন যাচাই-বাছাই, আপত্তি ও নিষ্পত্তি কার্যক্রম। আবেদন প্রক্রিয়া শেষে ৫ জুলাই প্রথম ধাপের ফল প্রকাশ করা হতে পারে।



দ্বিতীয় ধাপের আবেদন ১৪ জুলাই শুরু হয়ে চলতে পারে ১৭ জুলাই পর্যন্ত। তৃতীয় ধাপের আবেদন ২২ জুলাই শুরু হয়ে চলতে পারে ২৪ জুলাই পর্যন্ত এবং ওইদিনই রাতে ফল প্রকাশ করা হবে।



করোনাভাইরাস মহামারির কারণে দেশব্যাপী সাধারণ ছুটি চলছে। সে কারণে এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল নির্ধারিত সময়ে প্রকাশ করা সম্ভব হয়নি।


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ১,৭২,১৩৪ ১,২০,১২,১২৫
সুস্থ ৮০,৮৩৮ ৬৫,৬৩,৪৯২
মৃত্যু ২১৯৭ ৫,৪৮,৮৯৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৭৩৫৩৬
পুরোন সংখ্যা