চাঁদপুর। মঙ্গলবার ৩০ অক্টোবর ২০১৮। ১৫ কার্তিক ১৪২৫। ১৯ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৩-সূরা যূখরুফ

৮৯ আয়াত, ৭ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৩০। যখন তাদের নিকট সত্য আসলো তখন তারা বললো : এটা তো যাদু এবং আমরা অবশ্যই এর প্রতি কুফরী করি।

৩১। এবং তারা বলে : এই কুরআন কেন অবতীর্ণ করা হলো না দুই জনপদের কোন প্রতিপত্তিশালী ব্যক্তির উপর?

৩২। তারা কি তোমার প্রতিপালকের রহমত বণ্টন করে? আমিই তাদের মধ্যে জীবিকা বণ্টন করি তাদের পার্থিব জীবনে এবং একজনকে অপরের উপর মর্যাদায় উন্নত করি যাতে একে অপরের দ্বারা খেদমত করিয়ে নিতে পারে এবং তারা যা জমা করে তা হতে তোমার প্রতিপালকের রহমত উৎকৃষ্টতর।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


শিক্ষার শেকড় তেতো হলেও এর ফল মিষ্টি।                   

-এরিস্টটল।


বিদ্যার মতো চক্ষু আর নেই, সত্যের চেয়ে বড় তপস্যা আর নেই, আসক্তির চেয়ে বড় দুঃখ আর নেই, ত্যাগের চেয়ে সুখ আর কিছুতেই নেই।



 


ফটো গ্যালারি
ইতালিতে ভারী বর্ষনে মৃতের সংখ্যা বেড়ে ৯ জন
ইতালি প্রতিনিধি
৩০ অক্টোবর, ২০১৮ ১৫:২৫:৫৪
প্রিন্টঅ-অ+


ইতালিতে ভারী বর্ষণের ফলে অতিরিক্ত পানি জমে উত্তর-পূর্বাঞ্চলের ৭০ শতাংশ এলাকা পানিতে ডুবে আছে। ভয়াবহ এই বন্যায় ইতালির বিভিন্ন শহরে মৃত্যের সখ্যা বেড়ে ৯ জনে দাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় ৯ জনের প্রানহানী ঘটে। সময়েরব্যবধানে ক্ষয়ক্ষতি বেড়েই যাচ্ছে। ইতোমধ্যে সাড়ে তিন হাজার গাছের ক্ষতি হয়। ক্ষতিগ্রস্থ এলাকায় উদ্ধারকর্মীদের উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। এরমধ্যে বোলজানো এলাকায় একজন উদ্ধারকর্মীর প্রানহানী ঘটে। ভারী বর্ষনের দূর্ঘটনার কবলে পড়ে স্থানীয় সময় আটটা চার মিনিটে এক নারী মারা যায়। বিভিন্ন এলাকার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে বিমান ও ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ভয়ে-আতংকে বাসাবাড়ি থেকে বের হচ্ছেনা। যানবাহন চলাচল সীমিত করা হয়েছে। আবহাওয়া পূর্বাভাসের কারনে রোমসহ সমগ্র ইতালির স্কুল বন্ধ ঘোষনা করা হয়। রেকর্ড ভঙ্গ জলোচ্ছাসের কারনে ইতালির বিখ্যাত শহর পানিতে ভাসমান। জনজীবনে দূর্ভোগ নেমে এসেছে।

শহরের পচাত্তর ভাগ পানির নিচে।

রানি খ্যাত ভেনিসের তিন চতুর্থাংশ বন্যায় ভেসে গেছে। ভেনিসের মেয়র লুইগি ব্রুগনারো ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থার নেন পানি নিরসনে কাজ। করছে। অতিরিক্ত পানির ফলে গোটা ইতালিতে মানুষের স্বাভাবিক জীবম ব্যহত হচ্ছে। সরকারি ভাবে উদ্ধার তৎপরতা বাড়ানো হয়েছে। একই সঙ্গে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়। গতকাল রোমের অন্যতম পর্যটন কেন্দ্র ক্লোসিয়াম পানিতে ভেসে গেছে। এলাকার মানুষের চলাচল করতে দূর্ভোগ পোহাতে হয়েছে। থেমে থেমে ভারী বৃষ্টিপাতের ফলে চারিদিকে পানি থৈ থৈ করে পর্যটনরা পড়ে বিপাকে। প্রাকৃতিক এ সমস্যা কাটিয়ে উঠতে সরকার থেকে দ্রুত ব্যবস্থা নেওয়া হয়েছে।


আজকের পাঠকসংখ্যা
৪৯৬৮০৩
পুরোন সংখ্যা