চাঁদপুর। মঙ্গলবার ৩০ অক্টোবর ২০১৮। ১৫ কার্তিক ১৪২৫। ১৯ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৩-সূরা যূখরুফ

৮৯ আয়াত, ৭ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৩০। যখন তাদের নিকট সত্য আসলো তখন তারা বললো : এটা তো যাদু এবং আমরা অবশ্যই এর প্রতি কুফরী করি।

৩১। এবং তারা বলে : এই কুরআন কেন অবতীর্ণ করা হলো না দুই জনপদের কোন প্রতিপত্তিশালী ব্যক্তির উপর?

৩২। তারা কি তোমার প্রতিপালকের রহমত বণ্টন করে? আমিই তাদের মধ্যে জীবিকা বণ্টন করি তাদের পার্থিব জীবনে এবং একজনকে অপরের উপর মর্যাদায় উন্নত করি যাতে একে অপরের দ্বারা খেদমত করিয়ে নিতে পারে এবং তারা যা জমা করে তা হতে তোমার প্রতিপালকের রহমত উৎকৃষ্টতর।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


শিক্ষার শেকড় তেতো হলেও এর ফল মিষ্টি।                   

-এরিস্টটল।


বিদ্যার মতো চক্ষু আর নেই, সত্যের চেয়ে বড় তপস্যা আর নেই, আসক্তির চেয়ে বড় দুঃখ আর নেই, ত্যাগের চেয়ে সুখ আর কিছুতেই নেই।



 


ফটো গ্যালারি
ইতালিতে কানেক্ট বাংলাদেশের তিন দিনব্যাপী সম্মেলন সম্পন্ন
৩০ অক্টোবর, ২০১৮ ১৫:৩৭:৫১
প্রিন্টঅ-অ+


ইতালিতে কানেক্ট বাংলাদেশের তিন দিনব্যাপী সম্মেলন সম্পন্ন হয়েছে।  তিন দিনব্যাপী রোম সম্মেলন ২৬ অক্টোবর শুক্রবার শুরু হয়ে ২৮ আক্টোবর রোববার শেষ হয়।

‘বাংলাদেশের উন্নয়ন ও প্রবাসীদের অধিকার’ এই স্লোগানকে সামনে রেখে কানেক্ট বাংলাদেশ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত বিশিষ্টজনরা সম্মেলনে অংশগ্রহন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সাংগঠনিক বিষয়সহ প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিত করন, দ্বৈত নাগরিকত্ব আইন প্রবাসীদের স্বার্থ বিরোধী ধারা বাতিল, প্রবাসীদের বিভিন্ন সুযোগ-সুবিধা এবং সম সাময়িক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়গুলো সম্মেলনে আলোচনা করা হয়। উদ্বোধনী প্রথম অধিবেশনে ইতালির সমন্বয়ক নুরুল আমিনের সভাপতিত্বে ও শামসুল আলম পাখীর পরিচালনায় বক্তব্য রাখেন লুৎফা হাসীন রজী,মনসুর চৌধুরী,আখী সীমা কাওসার,সিব্বির আহমেদ,সিকদার গিয়াস উদ্দিন প্রমুখ। কানেক্ট বাংলাদেশের রোম সম্মেলনের দ্বিতীয় দিন সংগঠনের গঠনতন্ত্র ও সাংগঠনিক রূপরেখা নিয়ে উম্মুক্ত আলোচনা ও গঠনতন্ত্র ঘোষণা প্রণয়ন করা হয় । গঠনতন্ত্রের প্রত্যেকটি ধারা উপধারা নিয়ে সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে সদস্যদের মতামতের ভিত্তিতে আলোচনা শেষে খসড়া চূড়ান্ত করা হয় ।

প্রথম অধিবেশন সভাপতিত্ব করেন দিলীপ কর্মকার (কানাডা)। উপস্থাপনায় ছিলেন কাজী আসাদুজ্জামান চৌধুরী (সুইজারলেন্ড)

দ্বিতীয় অধিবেশন সভাপতিত্ব করেন লুৎফা হাসীন রোজী ( যুক্তরাষ্ট্র ) উপস্থাপনায় হারুনুর রশিদ (জার্মানি )।

এ সময় উপস্থিত ছিলেন নুরুল আমিন (ইংল্যান্ড ), এডভোকেট শিবলী সাদিক ইংল্যান্ড ,মুজিবুর রহমান ইতালি ,শামসুল হক পাখি , ইতালি ,

ডাঃ গিয়াস উদ্দিন আহমেদ, ইংল্যান্ড ,

মনসুর চৌধুরী প্যারিস‘ এডভোকেট শিব্বির আহমেদ ইংল্যান্ড , মোহাম্মদ ইলিয়াস মিয়া কানাডা , ডাঃ সাইদুর রহমান লস্কর ইতালি, এডভোকেট আবদুল নূর দুলাল , সুপ্রিম কোর্ট , বাংলাদেশ, শিকদার গিয়াস উদ্দিন আমেরিকা কাজী আসাদুজ্জামান - সুইজারল্যান্ড , হাকীকুল ইসলাম খোকন যুক্তরাষ্ট্র ,আবছার হোসাইন স্পেন ,আঁখি সীমা কাওসার ইতালি, এবি এম সালেহ উদ্দিন কবি , সাংবাদিক কলামিস্ট ( আমেরিকা ) , জাফর আজাদ ফ্রান্স, শাহ আলম ইতালি, নূরুন্নবী আলী ইংল্যান্ড , কবি বাবুল তালুকদার - ইংল্যান্ড ,এডভোকেট রওশন আরা ইতালি, এডভোকেট কামরুজ্জামান ইতালি ,

কাজী জাকারিয়া ইতালি ,আবু তাহের আই টি বিশেষজ্ঞ সুইডেন ‘শাহীন কাওসার সাংবাদিক ইতালি, জমির হোসেন যুগান্তর প্রতিনিধি ইতালি ।

শেষ দিন রোমের সাংবাদিকদের উপস্থিতিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে সংগঠনের লক্ষ এবং উদ্দেশ্য তুলে ধরেন। এসময় সংগঠনের নেতৃবৃন্দ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় অন্যদের মধ্যে বাংলা প্রেস ক্লাব ইতালির সাধারন সম্পাদক রিয়াজ হোসেন,আরিফ হোসেন উপস্থিত ছিলেন। ইতোমধ্যে স্পেনের সমন্বয়ক আবছার হোসাইনের সার্বিক সহযোগিতায় কানেক্ট বাংলাদেশের স্পেন ও পর্তুগাল কমিটি গঠন করা হয়েছে। তিনি জানান স্বল্প সময়ে কানেক্ট বাংলাদেশ প্রবাসীদের অধিকার আদায়ের লক্ষে কাজ করে যাচ্ছে।  



প্রবাসিদের স্বপ্ন পূরনে কাজ করবে কানেক্ট বাংলাদেশ।



পরে রোমের জনপ্রিয় শিল্পী কাজী জাকারিয়ার তত্ত্বাবধায়নে স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করেন।


আজকের পাঠকসংখ্যা
৪৯৯২৩৭
পুরোন সংখ্যা