চাঁদপুর, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬, ১৪ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৯। অতএব যে আমার স্মরণে বিমুখ তুমি তাহাকে উপক্ষো করিয়া চল; সে তো কেবল পার্থিব জীবনই কামনা করে।


৩০। উহাদের জ্ঞানের দৌড় এই পর্যন্ত। তোমার প্রতিপালকই ভালো জানেন কে তাঁহার পথ হইতে বিচ্যুত, তিনিই ভালো জানেন কে সৎপথপ্রাপ্ত।


 


assets/data_files/web

বাণিজ্যই হলো বিভিন্ন জাতির সাম্য সংস্থাপক। -গ্লাডস্টোন।


 


 


ঝগড়াটে ব্যক্তি আল্লাহর নিকট অধিক ক্রোধের পাত্র।


 


 


ফটো গ্যালারি
মালয়েশিয়ায় অবৈধদের শর্তসাপেক্ষে দেশত্যাগের সুযোগ
শাহাদাত হোসেন মালয়েশিয়া থেকে
১৮ জুলাই, ২০১৯ ১৭:১৩:২৬
প্রিন্টঅ-অ+


মালয়েশিয়ায় অবস্থানরত বিভিন্ন দেশের অবৈধ অভিবাসীদের মালয়েশিয়া ত্যাগের সুযোগ দিয়েছে মালয়েশিয়ার সরকার। আগামী ১  লা আগষ্ট থেকে এই সুযোগ শুরু হবে এবং ২০১৯ 'র ডিসেম্বরের মধ্যে শেষ হবে।

অবৈধ অভিবাসীদের দেশে ফিরে যাওয়ার জন্য মালয়েশিয়ান ইমিগ্রেশনকে ৭০০ রিঙ্গিত পরিশোধ করতে হবে। সঙ্গে ট্রাভেল ডকুমেন্টস হিসেবে পাসপোর্ট বা সংশ্লিষ্ট দূতাবাস কর্তৃক কাগজপত্র এবং বিমান টিকেট নিতে হবে।

মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রী তান শ্রী মহিউদ্দিন ইয়াসিন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

সকল অবৈধ অভিবাসীদের নির্বিঘ্নে দেশ ত্যাগের জন্য মালয়েশিয়ান ইমিগ্রেশন ৮০ টি কাউন্টারের মাধ্যমে সেবা প্রদান করবে। এ কাজে সহায়তার জন্য রয়্যাল মালয়েশিয়ান পুলিশও কাজ করবে।

এ সুযোগের আওতায় কোন কোন অবৈধ অভিবাসী দেশে ফিরতে পারবে এমন প্রশ্নের জবাবে, বাংলাদেশ হাই-কমিশনের শ্রম শাখার মুখ্য সচিব মোঃ হেদায়েতুল মন্ডল বলেন: 'ইমিগ্রেশন আইনের ধারা ৬(১) (সি) অনুযায়ী 'কোন ব্যক্তি মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবেন না যদি না তাঁর কাছে ভ্যালিড পাস (ভিসা) না থাকে'। অর্থাৎ ভিসা ছাড়াই মালয়েশিয়ায় প্রবেশ করে থাকলে যাকে বলে অবৈধ অনুপ্রবেশ।

অন্যশর্ত হলো ইমিগ্রেশন আইনের ধারা ১৫(১)(সি) অনুযায়ী ভিসার মেয়াদ শেষ হওয়ার পরেও মালয়েশিয়া অবস্থান করলে। অর্থাৎ ওভার স্টে করলে। অর্থাৎ কেউ মালয়েশিয়ায় ভিসা ছাড়া প্রবেশ করলে অথবা ভিসা নিয়ে (যে কোন ভিসা) প্রবেশ করার পর ভিসার মেয়াদ শেষে দেশে ফেরত না গিয়ে অবস্থান করলে (ওভার স্টে)। এই সুবিধা পাবে।'

এ দিকে মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ হাই-কমিশন থেকে আরো জানানো হয়েছে যে, এ বিষয়ে দূতাবাসের পরামর্শ ছাড়া কারো সাথে লেনদেন না করতে।


আজকের পাঠকসংখ্যা
৩৩২৯৪১
পুরোন সংখ্যা