চাঁদপুর, রোববার ১১ আগস্ট ২০১৯, ২৭ শ্রাবণ ১৪২৬, ৯ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে স্কুল শিক্ষিকা জয়ন্তীর চাঞ্চল্যকর হত্যার রহস্য উদঘাটন * হত্যাকারী ডিস ব্যবসায়ী লাইনম্যান জামাল ও আনিসুর রহমান আটক
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৪-সূরা কামার


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩০। কিরূপ কঠোর ছিল আমার শাস্তি ও সতর্কবাণী !


৩১। আমি উহাদিগকে আঘাত হানিয়াছিলাম এক মহানাদ দ্বারা; ফলে উহারা হইয়া গেল খোয়াড় প্রস্তুতকারীর বিখ-িত শুষ্ক শাখা-প্রশাখার ন্যায়।


৩২। আমি কুরআন সহজ করিয়া দিয়াছি উপদেশ গ্রহণের জন্য; অতএব উপদেশ গ্রহণকারী কেউ আছে কি?


 


একজন অল্প বয়স্ক মেয়ে স্ত্রী হিসেবে অথবা মা হিসেবে কোনোটাতেই ভালো নয়। -নজ এডামস।


 


 


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


 


 


ফটো গ্যালারি
নিউইয়র্কের ব্রঙ্কসে জমজমাট ঈদ মেলা
১১ আগস্ট, ২০১৯ ১৫:৫৯:২০
প্রিন্টঅ-অ+


পবিত্র ঈদুল আযহার আগের দিন ১০ আগস্ট শনিবার সন্ধ্যায় জমজমাট মেহেদী মেলা অনুষ্ঠিত হয় নিউইয়র্কের ব্রঙ্কসে স্টার্লিং-বাংলাবাজার এলাকায়। জমজমাট এ ঈদ মেলা-উৎসব চলে গভীর রাত পর্যন্ত। মেহেদী উৎসবের পাশাপশি কাপড়, গয়নাগাটি এবং খাবারের স্টলও ছিল উল্লেখ করার মত। বেচা-বিক্রিও হয়েছে দারুণ। পুরো এলাকা জুড়ে ঈদ আনন্দে মেতে ছিলেন প্রবাসীরা। খবর ইউএসএনিউজঅনলাইন’র।



স্টার্লিং-বাংলাবাজারে তানিয়া বিউটি সেলুনের সামনে মেহেদী মেলা

স্টার্লিং-বাংলাবাজার এভিনিউর তানিয়া বিউটি সেলুন ও এশিয়ান ড্রাইভিং স্কুলের দেয়ালে অঙ্কিত বাংলাদেশের শহীদ মিনার ও জাতীয় স্মুতিসৌধের বিশাল প্রতিকৃতির সামনে অনুষ্ঠিত এ মেহেদী মেলার আয়োজন করে তানিয়া বিউটি সেলুন, এশিয়ান ড্রাইভিং স্কুল, হৃদয়ে বাংলাদেশ এবং ফালগুনী ফুড ক্যাটারিং। এশিয়ান মাল্টি সার্ভিস ইনক’র প্রেসিডেন্ট অ্যান্ড সিইও সাইদুর রহমান লিংকনের সার্বিক ব্যবস্থাপনায় এবং তানিয়া বিউটি সেলুনের ভাইস প্রেসিডেন্ট কন্ঠশিল্পী শারমিন রহমান তানিয়ার পরিচালনায় এ উৎসব সন্ধ্যে থেকে শুরু হয়ে চলে গভীর রাত পর্যন্ত। মেহেদী মেলায় কাপড়, গয়নাগাটি এবং খাবারের স্টলও ছিল। বেচা-বিক্রিও হয়েছে যথেষ্ট। এসময় সঙ্গীত, আবৃত্তি উৎসবে যোগ করে ভিন্ন মাত্রা। পুরো এলাকা জুড়ে ঈদ আনন্দে মেতে ওঠেন প্রবাসীরা।

হৃদয়ে বাংলাদেশ’র সভাপতি বিশ্বজয়ী সাইকেলিষ্ট সাইদুর রহমান লিংঙ্কন সবাইকে পবিত্র ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ব্রঙ্কসের মেহেদী মেলা এখন মেহেদী উৎসবে সীমাবদ্ধ নেই। এখন এটি বহুমাত্রিক বাঙালী উৎসবে রূপ নিয়েছে। বর্ণিল এ মেলায় মেহেদী হাত রাঙানোর পাশাপাশি জামা-কাপড়, জুয়েলারী, খাবারসহ বিভিন্ন সামগ্রীর স্টলে চলে ঈদ-কেনাকাটাও। “চাঁদ রাত মেহ্দী মেলা” কে পরিপূর্ণ মেলায় রূপ দেয়ার জন্যে সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সাইকেল ওয়ালা খ্যাত লিংকন বলেন, দিন দিন এ মেলায় লোক সমাগম বেড়েই চলেছে। তিনি বলেন, তানিয়া বিউটি সেলুনের সামনে মেলা জমানোই উদ্দেশ্য ছিল না, উদ্দেশ্য ছিল চাঁদ রাতে ব্রঙ্কসবাসীর জন্য জাকজমকপূর্ণ উৎসব আমেজ সৃষ্টি করা। আজকে আমরা সফল। ঈদের আগের দিন বিশাল উৎসব হয়ে যায় এখানে। তিনি বলেন, আমাদের এই মেলায় এখন জ্যাকসন হাইটস, এস্টোরিয়া, জ্যামাইকা, নিউজার্সী, কানিক্টিকাটের লোকজনও আসে। আগামী দিনগুলোতে আরো সুন্দর ও বড় পরিসরে মেলার আয়োজনের প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন, এর মধ্য দিয়েই বাংলাদেশকে তুলে ধরতে চাই প্রবাস প্রজন্ম সহ মূলধারায়।

এ মেহেদী মেলাকে ভিন্নআমেজ দেয় ফালগুনী ফুড ক্যাটারিং অ্যান্ড ফালগুনী তেহারী হাউজের মজাদার সব খাবার-দাবার। ফালগুনী ফুড ক্যাটারিং অ্যান্ড ফালগুনী তেহারী হাউজের কর্ণধার মাসুদ জানান, মেলায় আসা বিপুল সংখ্যক লোকজন তার পরিবেশিত দেশীয় মজাদার খাবারের স্বাদ নেন তৃপ্তি সহকারে।

মেলার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন হৃদয়ে বাংলাদেশ’র সভাপতি সাইদুর রহমান লিংকন, সাধারণ সম্পাদক পল্লব সরকার, যুগ্ম সম্পাদক শারমিন রহমান তানিয়া, সাংস্কৃতিক সম্পাদক মাকসুদা আহমেদ, প্রচার সম্পাদক রায়হান জামান রানা, কার্যকরী সদস্য মোতাসিন বিল্লাহ তুষার, মাসুদ রানা ও ’৭১ এর যুদ্ধবন্দী আব্দুর রহমান।

স্টার্লিং-বাংলাবাজার এলাকায় আল আকসা রেষ্টুরেন্টের সামনে মেহেদী মেলা

নিউইয়র্কের ব্রঙ্কসে স্টার্লিং-বাংলাবাজার এভিনিউ এলাকায় আল আকসা রেষ্টুরেন্টের সামনে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে চাঁদ রাত মেহেদী মেলা। ঈদ উপলক্ষে আগের দিন ১০ আগস্ট শনিবার সন্ধ্যায় জমজমাট এ মেহেদী মেলার আয়োজন করে আল আকসা রেষ্টুরেন্ট। এর আগে নারী নেত্রী মাকসুদা আহমদ বেশ ক’বছর ধরেই চাঁদ রাত মেহেদী মেলার আয়োজন করেন এ এলাকায়। বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী এ ঈদ মেলায় যোগ দেন। এ উৎসবে শুধু মুসলমানরাই নন, অন্য ধর্মের মানুষজনও যোগ দেন। মেলায় ছিল জামা-কাপড়, জুয়েলারী, খাবারসহ বিভিন্ন সামগ্রীর স্টল। মেহেদী উৎসবকে ভিন্নমাত্রা দেয় আল আকসা রেষ্টুরেন্টের মজাদার সব খাবার-দাবার। মেহেদী হাত রাঙানোর পাশাপাশি গভীর রাত পর্যন্ত চলে ঈদ-কেনাকাটার ধুমও। অভিবাসীর দেশ আমেকিায় এমনসব উৎসব আয়োজনেই দিন দিন ধর্মীয় সম্প্রীতির বন্ধন সুদৃঢ় হচ্ছে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

আল আকসা রেষ্টুরেন্টের জেনারেল ম্যানেজার আলী হায়দার জানান, মেলা উপলক্ষে তাদের বেচা-বিক্রি হয়েছে অনেক ভাল। তাদের মজাদার সব খাবারের স্বাদ নেন মেলায় আসা লোকজন। মেলায় আসা সবাইকে আল আকসার পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা জানান আলী হায়দার।



বাংলাবাজার এলাকায় খলিল বিরিয়ানী হাউজের সামনে ঈদ মেলা

নিউইয়র্কে বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকার ১৪৪৫ ওলমাস্টেড এভিনিউর খলিল বিরিয়ানী হাউজের সামনে গত ১০ আগস্ট শনিবার অনুষ্ঠিত হয়েছে মেহেদী মেলা। এ মেহেদী উৎসবকে জমজমাট করে তুলে খলিল বিরিয়ানী হাউজের ঐতিহ্যবাহী খাবারের বিপুল সমাহার।

খলিল বিরিয়ানী হাউজের স্বত্বাধিকারী বিশিষ্ট রন্ধন শিল্পী মোঃ খলিলুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় এবং তার মেয়ে সাকিয়া আফ্রিন শ্রাবণীর পরিচালনায় এ মেহেদী মেলা বিকেল থেকে শুরু হয়ে চলে প্রায় মধ্য রাত পর্যন্ত। মেহেদী উৎসবকে ভিন্নআমেজ দেয় খলিল বিরিয়ানী হাউজের মজাদার স্বাদের বাহারী সব খাবার-দাবার।

মোঃ খলিলুর রহমান জানান, মেলা উপলক্ষে তাদের খাবারের পরিচিতি আরো বেড়েছে। মজাদার সব খাবারের স্বাদ নেন মেলায় আসা লোকজন। বেচা-বিক্রি হয়েছে অনেক ভাল। সবাইকে ঈদ শুভেচ্ছা জানান পেশাদার শেফ খলিলুর রহমান। প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্ম সহ মূলধারায় বাংলাদেশের ঐতিহ্যবাহি কৃষ্টি কালচারকে তুলে ধরতে এ আয়োজন ভূমিকা রাখবে বলে তার প্রত্যাশা।


আজকের পাঠকসংখ্যা
৪১৩৬৬৪
পুরোন সংখ্যা