চাঁদপুর, শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর শহরে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৭। কিন্তু উহারা উহাদের হস্ত যাহা অগ্রে প্রেরণ করিয়াছে উহার কারণে কখনও মৃত্যু কামনা করিবে না। আল্লাহ যালিমদের সম্পর্কে সম্যক অবগত।


 


assets/data_files/web

অতি মাত্রায় বিশ্রাম আপনা থেকেই বেদনাদায়ক হয়ে উঠে। -হোমার।


 


 


নামাজ যাহাকে অসৎ কাজ হইতে বিরত রাখে না তাহার নামাজ নামাজই নহে; কারণ উহা তাহাকে খোদার নিকট হইতে দূরে রাখে।


ফটো গ্যালারি
রিয়াদ দূতাবাসে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত
মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সৌদি আরব প্রতিনিধি
১৩ ডিসেম্বর, ২০১৯ ১৭:১১:৪০
প্রিন্টঅ-অ+


সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ পালিত হয়েছে। বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন প্রতিষ্ঠানের আইটি বিশেষজ্ঞরা অনুষ্ঠানে যোগ দেন। 



দিবসটি উপলক্ষে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করছেন। ডিজিটাল বাংলাদেশের কারণে দেশের মানুষ আজ ঘরে বসেই বিভিন্ন সরকারী সেবা গ্রহণ করতে পারছে। সমাজ থেকে দুর্নীতি দূর করার জন্য ডিজিটাল প্রযুক্তি ব্যপক ভূমিকা রাখছে। রাষ্ট্রদূত বলেন, রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস ডিজিটাল পদ্ধতিতে সেবা প্রদান করছে, এ লক্ষ্যে সৌদি আরবের বিভিন্ন শহরে Expatriate Digital Center স্থাপন করা হয়েছে। যার মাধ্যমে দূরদুরান্ত থেকে প্রবাসীরা দূতাবাসের বিভিন্ন সেবা সহজে গ্রহণ করতে পারছেন। তিনি প্রবাসীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন গুজব প্রচার থেকে সাবধান থাকার জন্য আহবান জানান। 



রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার কারনে ইতিমধ্যে বিভিন্ন আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে অনবদ্য ভূমিকা রাখছেন।



দূতাবাসের উপ-মিশন প্রধান ড. নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের কারণে প্রবাসীরা বিভিন্নভাবে উপকৃত হচ্ছেন। দূতাবাস এ্যাপসের মাধ্যমে অচিরেই প্রবাসীরা বিভিন্ন সেবা গ্রহন করতে পারবেন। 



ড. ফরিদ উদ্দিন আহমদের উপস্থাপনায় অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন ডিফেন্স এ্যটাশে ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাঈদ সিদ্দিকী। 



অনুষ্ঠানে দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে ডিজিটাল বাংলাদেশের ওপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।


এই পাতার আরো খবর -
    আজকের পাঠকসংখ্যা
    ১২৯৬৭৮
    পুরোন সংখ্যা