চাঁদপুর, রোববার ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি হওয়া ছেলেটির করোনা ভাইরাস নেগেটিভ পাওয়া গেছে। অর্থাৎ সে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী নয়। তথ্য সূত্র: আরএমও ডাঃ সুজাউদ্দৌলা রুবেল। || বৈদ্যনাথ সাহা ওরফে সনু সাহা করোনা আক্রান্ত হয়ে মারা যায় নি : সিভিল সার্জন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


১১। আল্লাহর অনুমতি ব্যতিরেকে কোন বিপদই আপতিত হয় না এবং যে আল্লাহকে বিশ্বাস করে তিনি তাহার অন্তরকে সুপথে পরিচালিত করেন। আল্লাহ সর্ববিষয়ে সম্যক অবহিত।


 


 


 


assets/data_files/web

আমার নিজের সৃষ্টিকে আমি সবচেয়ে ভালোবাসি।


-ফার্গসান্স।


 


 


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


 


ফটো গ্যালারি
রিয়াদ বাংলাদেশ দূতাবাস চত্বরে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সৌদি আরব প্রতিনিধি
২৩ ফেব্রুয়ারি, ২০২০ ১২:৪৯:২৯
প্রিন্টঅ-অ+


রিয়াদ বাংলাদেশ দূতাবাস চত্বরে মহান আন্তর্জাতিক  মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখতে গিয়ে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশি রাস্ট্রদূত গোলাম মসীহ বলেন -

কারো অন্তর থেকে জয় বাংলা শব্দ না এলে, জোর করে মুখ দিয়ে জয় বাংলা বলানো যাবে, বুকে লালন করানো যায়না,  জয় বাংলা দিয়েই দেশ স্বাধীন হয়েছে, তাই দলমত ভুলে গিয়ে প্রতিটি মানূষের উচিৎ জয় বাংলা বলা, জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসাবে ঘোষণা করছি, কোন রাস্ট্রদূতের পেইজে জয় বাংলার স্লোগান আছে কিনা আমি জানিনা, আমার পেইজের প্রথম স্লোগান জয় বাংলা লিখা আছে। তাই আসুন সবাই যে যার জায়গায় থেকে দেশের উন্নয়নে কাজ করি। তিনি আরও বলেন  দূতাবাসের পক্ষ থেকে  প্রবাসীদের জন্য  ২৩ ফেব্রুয়ারি রবিবার থেকে তিনটি টোল ফ্রি নাম্বার  চালু হচ্ছে - সেই নাম্বার গুলি - ডিপ্লোমেটিক উইং-৮০০-১০০- ১২৪, লেবার উইং -১২৫, ভিসা ও পাসপোর্ট উইং-১২৬ - এই তিনটি নাম্বারে হাতের মোবাইল বা ল্যান্ড ফোন থেকে বিনা খরচে প্রবাসী বাংলাদেশীরা যে কোন সেবা পেতে কল করতে পারবেন।



অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত এর সাথে জাতীয় পতাকা উত্তলন,   ভাষা শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে রাস্ট্রদূতের নেতৃত্বে  দূতাবাসের কর্মকর্তা, কর্মচারিরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন, এরপর স্থানীয় ফ্রেন্ডস অব বাংলাদেশ, আওয়ামী পরিষদ,  বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বঙ্গবন্ধু পরিষদ,  আওয়ামী যুবলীগ, জাতীয় শ্রমিকলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ,মুক্তিযুদ্ধ প্রজন্মলীগ,  জাতীয়তাবাদী দল বিএনপি,  প্রবাসী কুমিল্লা জেলা আওয়ামী ফোরাম, প্রবাসী সাংবাদিক ফোরাম, ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যালামনাই এ্যাসোসিয়েশন, রিয়াদ বাংলাদেশ আন্তর্জাতিক বাংলা স্কুল,  ঢাকা মেডিকেল সেন্টার, শ্যাডো,  রিয়াদ বাংলাদেশ থিয়েটার সহ রাজনৈতিক, সামাজিক,  সাংস্কৃতিক, সাংবাদিক নেতৃবৃন্দ।



রিয়াদ বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর হুমায়ুন কবির এর সঞ্চালনায় শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন অনুবাদক মোঃ সাদেক হোসেন - ভাষা দিবসের  তাতপর্য নিয়ে বক্তব্য রাখেন দূতাবাসের মিশন উপ প্রধান ডক্টর মোঃ নজরুল ইসলাম।

রাস্ট্রপতির বানী পাঠ করেন - দূতাবাসের ইকোনমিক মিনিস্টার ডক্টর মোঃ আবুল হাসান, প্রধানমন্ত্রীর বানী পাঠ করেন - শ্রম প্রথম সচিব - মোহাম্মদ আসাদুজ্জামান, পররাস্ট্রমন্ত্রীর বানী পাঠ করেন  - ভিসা ও পাসপোর্ট সচিব কাজী নুরুল ইসলাম,

পররাষ্ট্র প্রতি মন্ত্রীর বানী - কাউন্সিলর মোহাম্মদ বেলাল হোসেন।  ভাষা শহীদের স্বরনে প্রবাসী   অাবৃত্তিকারগন কবিতা আবৃত্তি করেন।


আজকের পাঠকসংখ্যা
২০৩৪৩৪
পুরোন সংখ্যা