চাঁদপুর, মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬, ৩০ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে হোম কোয়ারেন্টাইনে ২৪২ জন, আইসোলেশনে থাকার রোগী করোনা আক্রান্ত কিনা জানা যাবে আজ রাতে
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৩। আল্লাহ, তিনি ব্যতীত কোন ইলাহ নাই; সুতরাং মু'মিনগণ আল্লাহর উপর নির্ভর করুক।


১৪। 'হে মু'মিনগণ! তোমাদের স্ত্রী ও সন্তান-সন্তুতিগণের মধ্যে কেহ কেহ তোমাদের শত্রু; অতএব তাহাদের সম্পর্কে তোমরা সতর্ক থাকিও। তোমরা যদি উহাদিগকে মার্জনা কর, উহাদের দোষ-ত্রুটি উপক্ষো কর এবং উহাদিগকে ক্ষমা কর, তবে জানিয়া রাখ, আল্লাহ ক্ষমাশীল, পরম দয়ালু।


 


 


 


assets/data_files/web

শিল্পকে ব্যবসার আত্মা এবং সমৃদ্ধির চাবিকাঠি বলা হয়।


-ডিকেন্স।


 


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


 


ফটো গ্যালারি
মালয়েশিয়ার অভ্যন্তরীণ প্রধানমন্ত্রী হলেন মাহাথির মোহাম্মদ
শাহাদাত হোসেন মালয়েশিয়া থেকে
২৫ ফেব্রুয়ারি, ২০২০ ১২:৫৮:১৩
প্রিন্টঅ-অ+

মালয়েশিয়ার অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসাবে নিয়োগ মাহাথির মোহাম্মাদ। মালয়েশিয়ার রাজা ইয়াং দি-পার্টুয়ান আগং আল সুলতান আবদুল্লাহ রি’আয়াতুদ্দীন আল-মোস্তফা বিল্লাহ শাহ আজ পদত্যাগ করার পর তুন ডাঃ মাহাথির মোহাম্মাদকে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসাবে নিয়োগের বিষয়ে একমত হয়েছেন।


 


সরকারের মুখ্য সচিব (কেএসএন) দাতুক সেরি মোহাম্মদ জুকি আলী এক বিবৃতিতে বলেছেন, “মহামহিম ফেডারেল সংবিধানের ৪৩ (২) (ক) অনুসারে নতুন প্রধানমন্ত্রী নিয়োগের অপেক্ষায় অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসাবে তুন ডাঃ মাহাথির বিন মোহামাদকে নিয়োগের বিষয়ে একমত হয়েছেন।”


 


তিন অনুচ্ছেদের বিবৃতিতে মোহাম্মদ জুকি বলেছেন, অন্তর্বর্তীকালীন সময়ে ড: মাহাথির নতুন প্রধানমন্ত্রী নিযুক্ত না হওয়া এবং নতুন মন্ত্রিসভা গঠন না হওয়া পর্যন্ত দেশের প্রশাসন পরিচালনা করবেন।  শনিবার স্থানীয় সময় দুপুর একটার সময় মালয়েশিয়ার রাজার কাছে প্রধানমন্ত্রীর পদ থেকেই পদ পত্র পদত্যাগপত্র জমা দিয়েছেন আধুনিক মালয়েশিয়ার রূপকার তুন ডা. মাহথির মোহাম্মদ উল্লেখ্য


দেশটির রাজনীতিতে সপ্তাহব্যাপী নানা নাটকীয়তার পর আজ পদত্যাগ করেন মাহাথির। ‘প্যাক্ট অব হোপ’ নামে আনোয়ার ইব্রাহীম যে জোট গঠন করে ২০১৮ সালের নির্বাচনে ঐতিহাসিক জয় পেয়েছিলেন; সেই জোটের ভেতরেই আনোয়ার বিরোধীরা এই নাটক মঞ্চস্থ করেছে। বিরোধী নেতারা এখন নতুন একটি জোট গঠন করতে যাচ্ছেন।


 


বিরোধী এই জোট থেকে বাদ পড়বেন আনোয়ার ইব্রাহীম—অথচ মাহাথির মোহাম্মদ পদত্যাগ করলে তারই হওয়ার কথা ছিল মালয়েশিয়ার প্রধানমন্ত্রী। আনোয়ার ইব্রাহিম হলেন দেশটির জনপ্রিয় সাবেক বিরোধীদলীয় নেতা। তবে সমকামিতার অভিযোগে বেশ কয়েক বছর কারাবন্দী থাকায় তার প্রধানমন্ত্রী হওয়া নিয়ে জটিলতা আছে।


 


আনোয়ার ইব্রাহীম এবং ৯৪ বছর বয়সী বিশ্বের সবচেয়ে বয়স্ক প্রধানমন্ত্রী মাহাথির ছিলেন দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী। তাদের মধ্যে সম্পর্ক দাঁ-কুড়াল হলেও ২০১৮ সালে দুর্নীতিগ্রস্ত নাজিব রাজাকের সরকারকে ক্ষমতাচ্যুত করতে জোটবদ্ধ হয়ে নির্বাচন করেন তারা। বিরোধী জোটের জয় হয়, প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন মাহাথির মোহাম্মদ।

এই পাতার আরো খবর -
    আজকের পাঠকসংখ্যা
    ৫৫০৭৫৩
    পুরোন সংখ্যা