চাঁদপুর, রোববার ২৫ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭, ৭ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
সৌদি আরবের ইয়ানবুর রয়েল কমিশনের প্রধান নির্বাহীর সাথে রাষ্ট্রদূত ড. জাবেদ পাটোয়ারীর বৈঠক
মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়
২৫ অক্টোবর, ২০২০ ১৩:৫৫:৩০
প্রিন্টঅ-অ+


 ২৫ অক্টোবর সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) মদিনা প্রদেশে অবস্থিত ইয়ানবুর রয়েল কমিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ফাহাদ দাইফাল্লাহ আল কোরেশীর সাথে বৈঠক করেন।



এ সময় রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সৌদি আরবের ভিশন ২০৩০ বাস্তবায়ন ও বাংলাদেশের ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ বাস্তবায়নে ঘনিষ্ঠভাবে কাজ করার আহবান জানান। রাষ্ট্রদূত সৌদি ভিশন বাস্তবায়নে চাহিদা অনুযায়ী দক্ষ মানবসম্পদ প্রেরণের জন্য বাংলাদেশ কাজ করছে বলে প্রধান নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। রাষ্ট্রদূত বলেন, সৌদি আরবের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আজ নতুন উচ্চতায় পৌঁছেছে। তিনি বাংলাদেশের ইকনমিক জোন, বিডা, বেপজাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের বিনিয়োগ সুবিধা বর্ণনা করে সৌদি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান জানান। এছাড়া দুদেশের মধ্যে ব্যবসা বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যে অভিজ্ঞতা বিনিময় ও ব্যবসায়ী প্রতিনিধিদের পারস্পরিক সফরের অনুরোধ জানান।



বৈঠকের শুরুতে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সৌদি আরবে প্রায় ২২ লক্ষ বাংলাদেশীর বসবাস ও কর্মসংস্থানের জন্য বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের প্রতি কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বাংলাদেশের ধর্মপ্রাণ মসুলমানদের কাছে সৌদি আরবের পবিত্র শহর মক্কা, মদিনা ছাড়াও অন্যান্য শহরের অত্যন্ত গুরুত্ব উল্লেখ করে দুদেশের মধ্যে পারস্পরিক পর্যটন বৃদ্ধির আহবান জানান। তিনি একই সাথে বাংলাদেশের সুদীর্ঘ সমুদ্র সৈকত, সুন্দরবনের ম্যানগ্রোভ বন ও সিলেটের চা বাগানসহ অন্যান্য স্থান সৌদি নাগরিকদের জন্য আকর্ষণীয় পর্যটন গন্তব্য হিসেবে বিবেচিত হতে পারে বলে উল্লেখ করেন।



রাষ্ট্রদূত ইয়ানবু’র রয়েল কমিশনের আওতায় কারিগরী ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে বাংলাদেশী ছাত্রদের বৃত্তির অনুরোধ জানান। এ সময় রয়েল কমিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ফাহাদ দাইফাল্লাহ আল কোরেশী বিনিয়োগ, পর্যটনসহ বিভিন্ন খাতে বাংলাদেশের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার আশ্বাস প্রদান করেন। রয়েল কমিশনের প্রধান নির্বাহী এই বৈঠকের মাধ্যমে অধিকতর অর্থনৈতিক সহযোগিতা ও পারস্পরিক সম্পর্ক আগামী দিনে আরও বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

বৈঠকে রয়েল কমিশনের কর্মকর্তাবৃন্দ ও বাংলাদেশ দূতাবাসের ইকনমিক মিনিস্টার ড. মোঃ আবুল হাসান, ইকনমিক কাউন্সেলর মুর্তুজা জুলকার নাঈন নোমান ও প্রথম সচিব মোহাম্মদ ফখরুল ইসলাম উপস্থিত ছিলেন।


এই পাতার আরো খবর -
    হেরার আলো
    বাণী চিরন্তন
    আল-হাদিস

    ৭৯-সূরা নাযি 'আত


    ৪৬ আয়াত, ২ রুকু, মক্কী


    পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


    ৫। অতঃপর যাহারা সকল কর্ম নির্বাহ করে।


    ৬। সেই দিন প্রথম শিংগাধ্বনি প্রকম্পিত করিবে,


    ৭। উহাকে অনুসরণ করিবে পরবর্তী শিংগাধ্বনি,


    ৮। কত হৃদয় সেই দিন সন্ত্রস্ত হইবে,


     


     


    যারা কখনো ক্ষতিগ্রস্ত হতে চায় না, তারা কোনোদিন লাভবান হতে পারে না।


    -ডেভিড জেফারসন।


     


     


     


     


    কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


     


     


    ফটো গ্যালারি
    করোনা পরিস্থিতি
    বাংলাদেশ বিশ্ব
    আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
    সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
    মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
    দেশ ২১৩
    সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
    আজকের পাঠকসংখ্যা
    ৫৫৭৬২৫
    পুরোন সংখ্যা