চাঁদপুর। রোববার ০৯ জুলাই ২০১৭। ২৫ আষাঢ় ১৪২৪। ১৪ শাওয়াল ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৭৮। সে বলিল, ‘এই সম্পদ আমি আমার জ্ঞানবলে প্রাপ্ত হইয়াছি।’  সে কি জানিত না আল্লাহ্ তাহার পূর্বে ধ্বংস করিয়াছেন বহু মানবগোষ্ঠীকে যাহারা তাহা অপেক্ষা শক্তিতে ছিল প্রবল, জনসংখ্যায় ছিল অধিক? অপরাধীদিগকে উহাদের অপরাধ সম্পর্কে প্রশ্ন করা হইবে না।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 

সংসার আনন্দময় পরিবেশ ভালো কিছু করার প্রেরণা যোগায়।             -জন মেসাভ-।


স্বভাবে নম্রতা অর্জন কর।  


দুই ক্লিকেও যদি ড্রাইভ না খোলে
রাকিবুল হাসান
০৯ জুলাই, ২০১৭ ০২:৪৬:৫৫
প্রিন্টঅ-অ+


কম্পিউটারে কাজ করতে গিয়ে হুট করে দেখলেন, হার্ড ড্রাইভের আলাদা ড্রাইভগুলোতে দুবার ক্লিকেও সেটি খুলছে না। এমন সমস্যা দেখা দিলে অনেক সময় ড্রাইভ না খুলে অটোরানের কিছু তালিকা দেখিয়ে সেটি খুলতে বলতে পারে। ঞযরং ফৎরাব ফড়বং হড়ঃ ড়ঢ়বহ কিংবা জবংঃৎরপঃরড়হ রিঃয ধফসরহরংঃৎধঃড়ৎ বার্তা দেখিয়ে আপনাকে থামিয়ে দিতে পারে।

যা করবেন :     

কিছু ভাইরাস আপনাকে বিভ্রান্তিতে ফেলার জন্যে এমনভাবে সাজানো থাকে। মূলত ভাইরাস কিছু  খারাপ রেজিস্ট্রি তৈরি করে বলে কাজে এমন বাধা আসে। এ সমস্যা সারিয়ে নিতে স্টার্ট মেন্যু থেকে রান প্রোগ্রাম চালু করুন। এখানে ৎবমবফরঃ লিখে এন্টার চাপুন। রেজিস্ট্রি এডিটর ওপেন হলে বামের তালিকা থেকে ঐকঊণথঈটজজঊঘঞথটঝঊজতে ক্লিক করে ঝড়ভঃধিৎব এ ক্লিক করে আবার গরপৎড়ংড়ভঃ ক্লিক করুন। এখানে আবার ডরহফড়ংি এ ক্লিক করে ঈঁৎৎবহঃঠবৎংরড়হ এ ক্লিক করে আবার ঊীঢ়ষড়ৎবৎ এ ক্লিক করে গড়ঁহঃচড়রহঃং ২ খুঁজে নিয়ে মুছে (ডিলিট) ফেলুন। মনে রাখবেন, ভাইরাস আক্রান্ত হলেই শুধু এই রেজিস্ট্রিটি মুছতে হবে। অযথা মুছে ফেললে উইন্ডোজের সিস্টেম ফাইল পড়ে যাবে। তাই জেনে বুঝে কাজটি করতে হবে। যদি নির্দিষ্ট কোনো ড্রাইভে দুই ক্লিক করে না খোলে, তাহলে কি-বোর্ড থেকে ঝযরভঃ বোতাম চেপে ধরে সেই ড্রাইভের ওপর মাউসের ডান বোতাম চাপুন। ধরুন, আপনার কম্পিউটারের উ:/ ড্রাইভ দুই ক্লিক করলে সেটি খুলছে না। তাহলে কি-বোর্ড থেকে ঝযরভঃ বোতাম চেপে ধরে ড্রাইভের ওপর মাউসের ডান বোতাম চাপুন। তালিকা থেকে ঙঢ়বহ পড়সসধহফ রিহফড়ি যবৎব এ ক্লিক করুন। তাহলে উ:/ ড্রাইভের ওপর কমান্ড প্রোমটের কাজ করার জন্যে নতুন উইন্ডো খুলে যাবে। এবার সেখানে পফ/ লিখে এন্টার চাপুন। পরের লাইনে ধঃঃৎরন-ৎ-য-ং ধঁঃড়ৎঁহ. রহভ হুবহু লিখে আবার এন্টার চাপুন। পরের লাইনে আবার ফবষ ধঁঃড়ৎঁহ. রহভ লিখে এন্টার চাপুন। অটোরান প্রোগ্রাম ডিলিট হয়ে যাবে। এবার কম্পিউটার রিস্টার্ট করে নিলে দুই ক্লিকে ড্রাইভার খুলবে।


আজকের পাঠকসংখ্যা
৫৮০৭২৮
পুরোন সংখ্যা