চাঁদপুর। বুধবার ১৮ অক্টোবর ২০১৭। ০৩ কার্তিক ১৪২৪। ২৭ মহররম ১৪৩৯

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩০-সূরা রূম

৬০ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪০। আল্লাহ্ই তোমাদেরকে সৃষ্টি করিয়াছেন, অতঃপর তোমাদেরকে রিযিক দিয়াছেন, তিনি তোমাদের মৃত্যু ঘটাইবেন ও পরে তোমাদেরকে জীবিত করিবেন। তোমাদের দেব-দেবীগুলির এমন কেহ আছে কি, যে এ সমস্তের কোন কিছু করিতে পারে? উহারা যাহাদেরকে শরীক করে, আল্লাহ উহা হইতে পবিত্র, মহান।

৪১। মানুষের কৃতকর্মের দরুণ-স্থলে ও সমুদ্রে বিপর্যয় ছড়াইয়া পড়ে; যাহার ফলে উহাদেরকে উহাদের কোন কোন কর্মের শাস্তি তিনি আস্বাদন করান, যাহাতে উহারা ফিরিয়া আসে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


ডাক্তার বা উকিলের কাছে কোনো কিছু গোপন করো না।                     


-জর্জ হার্বাট।


ঝগড়াটে ব্যক্তি আল্লাহর নিকট অধিক ক্রোধের পাত্র।


স্কাইপে আসছে করটানা
১৮ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


স্কাইপভিডিও যোগাযোগের টুল স্কাইপে ভার্চ্যুয়াল সহকারী সফটওয়্যার করটানাকে যুক্ত করছে যুক্তরাষ্ট্রের প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফট। মাইক্রোসফটের এক অফিশিয়াল বস্নগপোস্টে বলা হয়েছে, ১০ অক্টোবর থেকে যুক্তরাষ্ট্রের আইওএস ও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এ সুবিধা পাবেন। পরে অন্যান্য দেশে এ সুবিধা আসতে পারে।



স্কাইপে করটানা যুক্ত করার ফলে চ্যাটের সময় বিভিন্ন দরকারি তথ্য পেতে সাহায্য পাবেন ব্যবহারকারী। রিমাইন্ডার সেটিংস, স্মার্ট রিপ্লাইয়ের মতো সুবিধা এতে পাওয়া যাবে।



আলাপচারিতার সময় সহকারী সফটওয়্যার হিসেবে সাহায্য করার পাশাপাশি করটানাকে পৃথক কন্টাক্ট হিসেবেও পাওয়া যাবে। অন্যান্য করটানা সুবিধাযুক্ত ডিভাইসের মতোই স্কাইপের করটানাকে প্রশ্ন করে উত্তর পাওয়া যাবে।



গত জুন মাসে স্কাইপে বড় ধরনের পরিবর্তন এনেছে মাইক্রোসফট। গুগল ডুয়ো, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও স্ন্যাপচ্যাটের সঙ্গে প্রতিযোগিতা করতে উন্নত ইউজার ইন্টারফেস ও ফিচার এনেছে প্রতিষ্ঠানটি। মাইক্রোসফট কর্তৃপক্ষ দাবি করেছে, স্কাইপকে আবার নতুন করে তৈরি করা হয়েছে। এখন গ্রুপ চ্যাটসহ বিভিন্ন সেবা সহজ হয়েছে।



তথ্যসূত্র : গ্যাজেটস নাউ।



 


আজকের পাঠকসংখ্যা
৪৯৭৪৯
পুরোন সংখ্যা