চাঁদপুর। বুধবার ১৮ অক্টোবর ২০১৭। ০৩ কার্তিক ১৪২৪। ২৭ মহররম ১৪৩৯

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩০-সূরা রূম

৬০ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪০। আল্লাহ্ই তোমাদেরকে সৃষ্টি করিয়াছেন, অতঃপর তোমাদেরকে রিযিক দিয়াছেন, তিনি তোমাদের মৃত্যু ঘটাইবেন ও পরে তোমাদেরকে জীবিত করিবেন। তোমাদের দেব-দেবীগুলির এমন কেহ আছে কি, যে এ সমস্তের কোন কিছু করিতে পারে? উহারা যাহাদেরকে শরীক করে, আল্লাহ উহা হইতে পবিত্র, মহান।

৪১। মানুষের কৃতকর্মের দরুণ-স্থলে ও সমুদ্রে বিপর্যয় ছড়াইয়া পড়ে; যাহার ফলে উহাদেরকে উহাদের কোন কোন কর্মের শাস্তি তিনি আস্বাদন করান, যাহাতে উহারা ফিরিয়া আসে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


ডাক্তার বা উকিলের কাছে কোনো কিছু গোপন করো না।                     


-জর্জ হার্বাট।


ঝগড়াটে ব্যক্তি আল্লাহর নিকট অধিক ক্রোধের পাত্র।


মুক্তিযুদ্ধ নিয়ে গেম অদম্য ৭১
১৮ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


অদম্য ৭১ গেমের একটি দৃশ্য অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোনের জন্যে মহান মুক্তিযুদ্ধবিষয়ক গেম 'অদম্য ৭১' উদ্বোধন করা হয়েছে। রাজধানীর বেসিস কার্যালয়ে ২৩ মার্চ গেমটি উদ্বোধন করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে তিনি বলেন, '১৯৭১ সালের এই দিনে আমরা সারা দেশে বাংলাদেশের পতাকা উড়িয়েছিলাম। আমি আশা করছি, গেমটি শুধু বাংলাদেশে নয়, বিশ্বব্যাপী ৩২ কোটির বেশি বাঙালির কাছে পৌঁছে যাবে। '



দ্বিমাত্রিক সংস্করণের গেমটি তৈরি করেছে বিটুএম টেকনোলজিস। আগামী ১৬ ডিসেম্বর গেমটির ত্রিমাত্রিক সংস্করণ প্রকাশের পরিকল্পনা আছে বলে জানান প্রতিষ্ঠানটির কান্ট্রি ম্যানেজার মোহাম্মাদ তরিকুল ইসলাম। গেমটি পাওয়া যাবে গুগল প্লে স্টোরে (মড়ড়.মষ/ন৮৭৮ধক)।



গেমটি উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বিটুএম টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক রিজওয়ান বিন ফারুখ, বেসিসের ডিজিটাল সার্ভিসেসবিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান মাহবুবুল আলম এবং বেসিসের সচিব হাশিম আহম্মদ।



 


আজকের পাঠকসংখ্যা
৪৯৯৫৮
পুরোন সংখ্যা