চাঁদপুর। রোববার ৪ ফেব্রুয়ারি ২০১৮। ২২ মাঘ ১৪২৪। ১৭ জমাদিউল আউয়াল ১৪৩৯
ckdf
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরসহ দেশের বেশ কিছু জেলায় আজ ঈদ পালিত হচ্ছে
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৭। বলুন, আমি তোমাদের কাছে কোনো পারিশ্রমিক চাই না বরং তা তোমরাই রাখো। আমার পুরস্কার তো আল্লাহর কাছে রয়েছে। প্রত্যেক বস্তুই তাঁর সামনে।

৪৮। বলুন, আমার পালনকর্তা সত্য দ্বীন অবতরণ করেছেন। তিনি আলেমুল গায়েব।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


যারা আত্মপ্রশংসা করে খোদা তাদের ঘৃণা করে।                        

-সেন্ট ক্লিমেন্ট।


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


ফটো গ্যালারি
অনলাইনে যেসব কাজের চাহিদা বেশি
মোখলেছুর রহমান
০৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বর্তমানে ঘরে বসে অনলাইনে কাজ করেও প্রচলিত চাকরির চেয়েও কয়েক গুণ বেশি টাকা উপার্জন করা যায়। অনলাইনে প্রচুর কাজের সুযোগ রয়েছে।



ভার্চুয়াল সহকারী



উদ্যোক্তা, পেশাদার এবং ছোট ছোট ব্যবসায়িক দলগুলোর প্রায়ই বিভিন্ন প্রশাসনিক কাজের জন্য সহকারীর প্রয়োজন হয়। আর এক্ষেত্রে তারা অযথা অফিসে কর্মী সংখ্যা না বাড়িয়ে অনলাইন মার্কেটপ্লেস থেকে ভার্চুয়াল সহকারী (ভিএ) নিয়োগ করে। একজন ভার্চুয়াল সহকারীর সাধারণত নির্ধারিত সময়সীমা মেনে চলা, ক্লায়েন্ট এবং বিনিয়োগকারীদের সঙ্গে যোগাযোগ করা, অর্ডারগুলো অনুসরণ করে যথাসময়ে ডেলিভারি নিশ্চিত করা, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এবং এঙ্লে শিটসহ প্রয়োজনীয় ব্যবসায়িক কাগজপত্র তৈরি করা, ক্লায়েন্টের বস্নগ এবং ওয়েবসাইটগুলো পরিচালনা করা ইত্যাদি কাজ করতে হয়।



অনুবাদ



প্রতিদিন পৃথিবীর বিভিন্ন দেশে বিভিন্ন ভাষায় গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়ে গবেষণা বা লেখালেখি হচ্ছে। এই গবেষণা বা লেখাগুলো পৃথিবীর অন্য ভাষাভাষী মানুষের কাছে পেঁৗছে দিতে অনুবাদের কাজ করা হয়। একাধিক ভাষাজ্ঞানসম্পন্ন ব্যক্তিরা ঘরে বসে বিভিন্ন প্রতিষ্ঠানের হয়ে এ কাজগুলো করে দেওয়ার মাধ্যমে অর্থ উপার্জন করে থাকেন। কাজটি করতে ইংরেজিসহ অন্যান্য কিছু ভাষা ও ব্যাকরণ সম্পর্কে জ্ঞান থাকা জরুরি। মাতৃভাষার পাশাপাশি অন্য বিদেশি ভাষায় যাদের ভালো জ্ঞান আছে এ ক্ষেত্রে তাদের চাহিদা বেশি। বিদেশি ভাষা শেখানো হয়, এমন অনেক প্রতিষ্ঠান আছে। তাই ভালো কোনো প্রতিষ্ঠানে ভাষা শিক্ষার ব্যাপারে খোঁজ নিয়ে আপনিও হয়ে যেতে পারেন একজন দক্ষ অনুবাদক।



অনুবাদের কাজ করে উপার্জন করতে আপওয়ার্ক এবং ফাইভারের মতো জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইটগুলোতে নিবন্ধন করে আপনি যে ভাষায় দক্ষ হচ্ছেন তা তালিকাভুক্ত করে কাজ করা শুরু করতে পারেন।



বস্নগিং



বর্তমান বিশ্বে একটি জনপ্রিয় শব্দ বস্নগিং বা বস্নগ থেকে আয়। বিশ্বের বিভিন্ন দেশের বস্নগাররা বস্নগিং করে অনলাইন থেকে প্রচুর অর্থ উপার্জন করছে। আপনিও যদি ভালো মানের বস্নগ পাবিলিশার হতে পারেন তবে অন্যান্য কাজের চেয়ে কম পরিশ্রমে সারাজীবন প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন। বস্নগিং হচ্ছে এমন এক ধরনের ব্যবসা, যেখানে আপনাকে আগে ভালো মানের তথ্যসমৃদ্ধ একটি ওয়েবসাইট তৈরি করতে হবে এবং সেখানে এই তথ্য পড়ার বা জানার জন্য যখন বিভিন্ন লোকজন আপনার ওয়েবসাইটে আসতে থাকবে, তখন সেখানে আপনি বিজ্ঞাপন বসিয়ে বস্নগ থেকে আয় করতে পারবেন।আপনি যে বিষয় নিয়ে লিখতে পছন্দ করেন বা অন্যকে জানাতে চান, তাই নিয়ে লিখুন। আপনার চিন্তাভাবনা, পরামর্শ অন্যের কাছে পৌঁছে দিন। অথবা আপনার কোনো ব্যবসা প্রতিষ্ঠান থাকলে সেটা নিয়ে বস্নগ করুন। বর্তমানে বস্নগ থেকে আয় করার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে বিজ্ঞাপন। তবে মনে রাখতে হবে, বিজ্ঞাপন থেকে আয় করতে হলে আপনার বস্নগটির জনপ্রিয়তা থাকতে হবে অর্থাৎ প্রচুর ভিজিটর থাকতে হবে। ভালো মানের বস্নগ হলে আপনি গুগল অ্যাডসেন্স পেতে পারেন। এ ছাড়াও আপনি আপনার বস্নগে এফিলিয়েট মার্কেটিং পদ্ধতি প্রয়োগ করার মাধ্যমেও আয় করতে পারেন। গুগল অ্যাডসেন্স বাংলা সমর্থন করায় বাংলা ভাষায় বস্নগিং করেও ভালো আয় করা সম্ভব।



 


আজকের পাঠকসংখ্যা
২২৫৫৫১০
পুরোন সংখ্যা