চাঁদপুর। রোববার ৪ ফেব্রুয়ারি ২০১৮। ২২ মাঘ ১৪২৪। ১৭ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৭। বলুন, আমি তোমাদের কাছে কোনো পারিশ্রমিক চাই না বরং তা তোমরাই রাখো। আমার পুরস্কার তো আল্লাহর কাছে রয়েছে। প্রত্যেক বস্তুই তাঁর সামনে।

৪৮। বলুন, আমার পালনকর্তা সত্য দ্বীন অবতরণ করেছেন। তিনি আলেমুল গায়েব।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


যারা আত্মপ্রশংসা করে খোদা তাদের ঘৃণা করে।                        

-সেন্ট ক্লিমেন্ট।


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


ফটো গ্যালারি
অ্যান্ড্রয়েডে ছবি এডিটে ৫ অ্যাপস
ইমদাদুল হক
০৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

স্মার্টফোন আছে কিন্তু ছবি তোলে না এমন ব্যবহারকারী নেই বললেই চলে। এখন ডিজিটাল ক্যামেরার জায়গা নিয়েছে স্মার্টফোন ক্যামেরা। দামি স্মার্টফোনের ক্যামেরাতো ক্ষেত্র বিশেষে ডিএসএলআর ক্যামেরারও বিকল্প হয়ে উঠেছে। তবে ছবি তো কেবল তুললেই হবে না। ভালো ছবি হওয়ার অন্যতম শর্তও হচ্ছে ঠিকঠাক এডিটিং। প্রায় সব স্মার্টফোনেই রয়েছে ছবি এডিটিং ফিচার। তবে ছবি এডিটিংয়ে বাড়তি সুবিধা পেতে চাইলে ডাউনলোড করে নেয়া যেতে পারে বাড়তি অ্যাপস। অ্যান্ড্রয়েড ফোনের জন্য জনপ্রিয় পাঁচটি অ্যাপসের যে কোনোটি হতে পারে আপনার কাঙ্ক্ষিত।

স্ন্যাপসিড

গুগলের এ অ্যাপটিতে আছে অটো কারেক্ট, অটো টিউন ইমেজ, সিলেকটিভ অ্যাডজাস্টের মতো টুল। অ্যাপটির সাইজ ২৪ এমবি। যারা নতুন এডিটিং শিখছেন তাদের জন্য অ্যাপটি আদর্শ।

পিঙ্ আর্ট

ফটো এডিটিং অ্যাপটি প্লে-স্টোরে ডাউনলোডের সংখ্যা ১০ কোটিরও বেশি। সাইজ ৩২ এমবি। এ অ্যাপের মাধ্যমে ফটো কোলাজ করা যায়। ফটোতে দেয়া যায় ম্যাজিক ইফেক্ট। অর্থাৎ আপনার ছবিকে নিজে থেকেই ফিল্টার করে দেবে এ অ্যাপ।

পিঙ্লার এঙ্প্রেস

অ্যাপটির সাইজ ১৯ এমবি। এতে আছে ফটোশপে ব্যবহৃত পেনসিল, পোস্টার, হাফটোন, ওয়াটার কালার, স্কেচের মতো ফিচার, যা কম্পিউটারে ফটোশপে কাজ করার পরিবেশ দেবে। এ ছাড়া আছে অটো ফিঙ্ ফিচার। যার মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে ফটো এডিট করা যায়।

সাইমেরা

অন্য অ্যাপের মতো এ অ্যাপটির মাধ্যমেও ফটো তোলা যায়। সাতটি লেন্সের ফিচার রয়েছে অ্যাপটিতে। এ ছাড়া আছে ২০টিরও বেশি ফিল্টার ও বর্ডার অপশন।

এভিয়ারি ফটো এডিটর

অ্যাপটির সাইজ ১৯ এমবি। এটির মাধ্যমে খুব সহজেই ছবি এডিট করা যায়। অ্যাপটিতে রয়েছে অটো এডিট ফিচার। ফলে দ্রুত ছবি এডিট করা যায়।

আজকের পাঠকসংখ্যা
৬৫৩২০
পুরোন সংখ্যা