চাঁদপুর। রোববার ৪ ফেব্রুয়ারি ২০১৮। ২২ মাঘ ১৪২৪। ১৭ জমাদিউল আউয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের নতুন জেলা প্রশাসক হিসেবে যোগ দেবেন মোঃ কামরুজ্জামান। তিনি বর্তমানে এলজিইডি মন্ত্রণালয়ে উপ-সচিব হিসেবে কর্মরত আছেন।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৪-সূরা সাবা

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৭। বলুন, আমি তোমাদের কাছে কোনো পারিশ্রমিক চাই না বরং তা তোমরাই রাখো। আমার পুরস্কার তো আল্লাহর কাছে রয়েছে। প্রত্যেক বস্তুই তাঁর সামনে।

৪৮। বলুন, আমার পালনকর্তা সত্য দ্বীন অবতরণ করেছেন। তিনি আলেমুল গায়েব।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


যারা আত্মপ্রশংসা করে খোদা তাদের ঘৃণা করে।                        

-সেন্ট ক্লিমেন্ট।


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


ফটো গ্যালারি
আইফোনে আসছে নতুন সুবিধা
শাওন খান
০৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

আইফোন টেনের উৎপাদন বন্ধের গুঞ্জনে মন ভেঙেছে অনেক অ্যাপল-ভক্তের। তাই শুধু আইফোন টেন নয়, সব আইফোন ব্যবহারকারীর জন্যই ভালো খবর দিতে চায় নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল ইনকরপোরেটেড। সে জন্য আইফোনটি অবশ্য আইওএস ১১ সমর্থক হতে হবে।

অ্যাপল শিগগিরই আইওএস ১১-এর নতুন সংস্করণ ১১.৩ উন্মোচন করতে যাচ্ছে। নতুন এ সংস্করণটিতে এমন কিছু সুবিধা যোগ করা হচ্ছে যা ব্যবহারকারীর আইফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরও সহজ করে তুলবে। গত বুধবার এক বিজ্ঞপ্তিতে খবরটি প্রকাশ করে অ্যাপল।

পুরোনো মডেলের আইফোনগুলো ধীরগতির করে দেয়ার খবর ফাঁসে সমপ্রতি তীব্র সমালোচনার মুখে পড়ে অ্যাপল। আইফোনের সে মডেলগুলোর ব্যাটারি যেন প্রসেসরকে ক্ষতিগ্রস্ত না করতে পারে, তাই এমনটা করা হয়েছিল বলে জানিয়েছে অ্যাপল। তাই নতুন আইওএস সংস্করণে তা বন্ধের সুবিধা যোগ করা হচ্ছে। অর্থাৎ ব্যাটারির জন্য স্মার্টফোন ধীরগতির হবে কি না, তা এখন ব্যবহারকারীর ইচ্ছাধীন।

এ ছাড়া আইওএসের নতুন সংস্করণে হেলথ-রেকর্ডস নামের সুবিধা যোগ করা হয়েছে। অ্যাপটির মাধ্যমে ব্যবহারকারী তার শারীরিক অবস্থার তথ্য জানতে পারবে। একই সঙ্গে ওষুধ, স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন, এমনকি শরীরে অ্যালার্জির অবস্থাও জানা যাবে। নতুন সংস্করণে অগমেন্টেড রিয়ালিটি সমর্থন উন্নয়ন করা হবে। যা দেয়াল বা অনুরূপ তল শনাক্ত করতে পারবে। কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির সাহায্যে দ্বিমাত্রিক বস্তু শনাক্ত করতেও নিজে থেকেই শিখবে এটি।

নতুনত্ব আসছে আইমেসেজেও। ব্যবসায়িক কথাবার্তা এবং মিটিংয়ের সময় নির্ধারণ করা যাবে আইমেসেজের নতুন সংস্করণে। লেনদেন অ্যাপ অ্যাপল পের নতুন সংস্করণ থাকবে। আর আইফোন টেন ব্যবহারকারীদের জন্য থাকছে নতুন অ্যানিমোজি চরিত্র।

আজকের পাঠকসংখ্যা
৭৬৫৬৬৯
পুরোন সংখ্যা