চাঁদপুর, বুধবার ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬, ১৯ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৪-সূরা কামার


৫৫ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৩। তোমাদের মধ্যকার কাফিরগণ কি উহাদের অপেক্ষা শ্রেষ্ঠ? না কি তোমাদের অব্যাহতির কোন সনদ রহিয়াছে পূর্ববর্তী কিতাবে?


৪৪। ইহারা কি বলে, 'আমরা এক সংঘবদ্ধ অপরাজেয় দল?


৪৫। এই দল তো শীঘ্রই পরাজিত হইবে এবং পৃষ্ঠ প্রদর্শন করিবে,


 


 


assets/data_files/web

অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


ফটো গ্যালারি
বন্ধ হচ্ছে ফেসবুক গ্রুপ চ্যাট, মেসেঞ্জারে নয়
২১ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বন্ধুদের সঙ্গে নানা বিষয়ে পরিকল্পনা বা আড্ডা, কিংবা অফিসে সহকর্মীদের মাঝে যোগাযোগ সহজ করতে গ্রুপ চ্যাটের জনপ্রিয়তা ছিল তুঙ্গে। এখন সেই সেবাকে ব্যক্তিগত তথ্যের নিরাপত্তার খাতিরে বন্ধ করতে যাচ্ছে ফেসবুক।



২২ আগস্ট থেকে গ্রুপ চ্যাট সেবা বন্ধ করার ঘোষণা দিয়েছে ফেসবুক। শুক্রবার (১৬ আগস্ট) ফেসবুক কমিউনিটিতে এক পোস্টে এ তথ্য জানানো হয়। তবে এ খবরে ব্যাবহারকারীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হচ্ছে। অনেকেই ভাবছেন ফেসবুক মেসেঞ্জার গ্রুপে বুঝি আর গ্রুপ চ্যাট করা যাবে না। অথচ, বিষয়টি এমন নয়। মেসেঞ্জারে কিন্তু ঠিকই আগের মতো গ্রুপ চ্যাট করা যাবে; এবং বন্ধু নন এমন ব্যক্তির সাথেও।



ফেসবুক কমিউনিটিতে পাবলিশ করা পোস্টে জানানো হয়, সামাজিক যোগাযোগ মাধ্যম যে কাঠামোতে তৈরি করা হয়েছে তার সঙ্গে 'ফেসবুকের গ্রুপে চ্যাট' ফিচারটি মানানসই নয়। এছাড়া ফেসবুক ইউজারদের তথ্য সুরক্ষার জন্যে সবসময় কাজ করছে এ সামাজিক মাধ্যমটি।



২০১৮ সালের অক্টোবরে 'ওহঃৎড়ফঁপরহম ঈযধঃং রহ ঋধপবনড়ড়শ এৎড়ঁঢ়ং' ফিচারটি চালু করে ফেসবুক। মূলত ফেসবুকে খোলা বিভিন্ন বড় বড় গ্রুপের সদস্যরা যেনো নিজেদের মধ্যে রিয়েল টাইম চ্যাট করতে পারেন, এজন্যে ফিচারটি চালু করা হয়েছিলো। আরেকটি উদ্দেশ্য ছিলো, ফেসবুকের গ্রুপগুলোর সাথে ফেসবুক মেসেঞ্জার ফিচারটিকে ইনটিগ্রেট (সংযুক্ত) করা। কিন্তু এই ফিচারটি এখন তাদের কাঠামোর সাথে সামঞ্জস্যপূর্ণ মনে করছে না ফেসবুক।



প্রসঙ্গত, ফেসবুক ম্যাসেঞ্জার ২০০৮ সালে চালু করা হয়। ২০১০ সালে এটা সংস্কার করে পুনরায় চালু করা হয়। ২০১১ সালের ৯ আগস্ট আনুষ্ঠানিকভাবে অ্যান্ড্রয়েড এবং আইওএস অ্যাপে ফেসবুক ম্যাসেঞ্জার চালু করা হয়। ফেসবুকে গ্রুপ চ্যাট চালু হয় ২০১৩ সালে।



অন্যদিকে, 'চ্যাট ইন ফেসবুক গ্রুপ' ফিচারটি চালু হয় ২০১৬ সালে। সেটিই মূলত বন্ধ হচ্ছে আগামী ২২ আগস্ট থেকে।



 



 


আজকের পাঠকসংখ্যা
৬০৪০৮৩
পুরোন সংখ্যা