চাঁদপুর। শনিবার ১৮ মার্চ ২০১৭। ৪ চৈত্র ১৪২৩। ১৮ জমাদিউস সানি ১৪৩৮
ckdf

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • হাজীগঞ্জে বসতঘর আগুনে পুড়ে ছাই || স্বাগতিক চাঁদপুরের কাছে ১ গোলে হেরেছে কুমিল্লা জেলা দল || শহরের নাজির পাড়ায় মাদ্রাসার প্রতিষ্ঠাতাসহ সাইনবোর্ডে নাম মুছে দিয়েছে দুবৃর্ত্তরা || চাঁদপুর কলেজে অনুমতি ছাড়া ইশা ছাত্র আন্দোলন সম্মেলন ॥ আটক ২
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৭-সূরা নাম্ল 


৯৩ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৫১। অতএব দেখ, উহাদের চক্রান্তের পরিণাম কী হইয়াছে-আমি অবশ্যই উহাদিগকে ও উহাদের সম্প্রদায়ের সকলকে ধ্বংস করিয়াছি। 


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


যে ব্যক্তি সিদ্ধান্ত গ্রহণে নিজস্ব সত্তাকে কাজে লাগায় না সে জীবনে উন্নতি করতে পারে না।   


                        -ডেভিড হিউম।


যে অন্ন হস্ত পরিচালনা দ্বারা উপার্জিত, তদপেক্ষা উৎকৃষ্ট অন্ন আর কেউ ভোজন করতে পারে না।   


 

ফটো গ্যালারি
আমাকে কেন কাঁদালে তুমি?
ইয়াছিন হোসেন সুজন
১৮ মার্চ, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

যখন অনার্স ফাইনাল পরীক্ষা দেয়ার অপেক্ষায় ছিলো বৃষ্টি। ঠিক তখনই আবেগময় গাড়ি চালানো তার জীবনে কাল হয়ে দাঁড়ালো। গত রোববার যখন অফিস থেকে বাসায় ফেরার সময় ঘাতক ট্রাক চাপা দিয়ে চলে গেলো। ঠিক তখনই কয়েকজন পথচারী তোমাকে চিনতে পেরে মেডিকেলে ভর্তি করে চলে যায়। দুর্ঘটনার মাত্র দু দিন পর মৃত্যুর সাথে লড়াই করে হার মানো বুধবার। মাত্র ২৪ বছরেই বৃষ্টির জীবন প্রদীপ নেভে গেলো। তার আকস্মিক মৃত্যুতে বিষণ্নতার মেঘ নেমে এসেছে আমার জীবনে। বিশেষ করে তোমার সহপাঠী হয়ে এ মৃত্যু যেনো মেনে নিতে পারেনি কেউ। আজ তোমার রূহের মাগফেরাত কামনায় দোয়া করা হবে। শুক্রবার যখন তুমি প্রথম বারের মতো আমাকে আবেগাপ্লুত না হওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলে, ঠিক যখন দোয়া কামানায় উপস্থিত ছিলাম, তখন অকালে চলে যাওয়া কান্নার বাঁধ ধরে রাখতে পারিনি। আজ প্রতিটি বাক্যে আমাকে কাঁদালো তোমার স্মৃতি। না ফেরার দেশে চলে যাওয়া বন্ধু তোমাকে শ্রদ্ধা জানাতে ছোট একটু উপহার।

আর কখনো আসবে না তোমার ফোন। জড়াবে না স্মৃতি। লিখে বুঝাতে পারবো না। আমার মনে কি হচ্ছে! বাবা-মা, ভাই-বোন সঙ্গে ব্যথিত। তাদের কষ্ট আমি বুঝতে পারছি না। গত রাতে ফারহানার সাথে কথা বলেছি। তোমর দেয়া কথাগুলো বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাবো। কথা হয়েছে তোমার মায়ের সাথে, তিনি সম্মতি দিয়েছেন। এর মানে অনেক। কিছু বৃষ্টির জন্য আর বাকি জীবন অনুপ্রেরণা হয়ে থাকবে। এটা আমি বিশ্বাস করি। প্রতিটি দিন নিজের মধ্যে উন্নতি সাধন করার জন্য চেষ্টা আমার মধ্যে ছিলো। আমার বাকি জীবন চালিকাশক্তি হয়ে থাকবে। দেশ ও বিদেশের অনেক সহপাঠী তোমার রুহের মাগফেরাত কামনা করছে। আমিতো তোমাকে ভালোবাসতাম এবং ভালোবাসবো। শান্তিতে ঘুমাও তুমি। তোমার জন্যে অনেকেই মানষিকভাবে ভেঙ্গে পড়ছে। সংগ্রামী জীবনে বেঁচে থাকা আমার জন্য কঠিন হবে। সপ্তাহ জুড়ে বেদনাময় গভীর ভালোবাসা বুকে নিয়ে বলতে পারি, আমাকে কেনো কাঁদালে তুমি?

আজকের পাঠকসংখ্যা
৪১৭৮৯৬
পুরোন সংখ্যা