চাঁদপুর। শনিবার ১৫ জুলাই ২০১৭। ৩১ আষাঢ় ১৪২৪। ২০ শাওয়াল ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • শুক্রবার সকালে হাজীগঞ্জের সৈয়দপুর সর্দার বাড়ির পুকুর থেকে শাহিদা আক্তার মুক্তা নামের এক গৃহবধুর লাশ উদ্ধার করেছে পুলিশ॥ স্বামী হাছান সর্দার পলাতক || হাজীগঞ্জের সৈয়দপুর সর্দার বাড়ির পুকুর থেকে শাহিদা আক্তার মুক্তা নামের এক গৃহবধুর লাশ উদ্ধার করেছে পুলিশ॥ স্বামী হাছান সর্দার পলাতক
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৮৪। যে কেহ সৎকর্ম লইয়া উপস্থিত হয় তাহার জন্য রহিয়াছে উহা অপেক্ষা উত্তম ফল, আর যে মন্দকর্ম লইয়া উপস্থিত হয় তবে যাহারা মন্দকর্ম করে তাহাদিগকে তাহারা যাহা করিয়াছে উহারই শাস্তি দেওয়া হইবে।     


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


হতাশা এবং অবিশ্বাস উভয়েই ভীতি দূর করে।


                 -উইলিয়াম আলেকজান্ডার।

মায়ের পদতলে সন্তানদের বেহেশত। 


ফটো গ্যালারি
কবিতা ও কবিতা ভাবনা
অন্যায়ের প্রতিবাদ যখন থিতু হয়ে আসে তখন কবিতা লিখি
সালাহ উদ্দিন মাহমুদ
১৫ জুলাই, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

কবিতা কেন লিখি জানি না। ভেতর থেকে কে যেন লিখতে বলে। হয়তো আমার প্রেমিকা। শৈশবে যখন সুর করে কবিতা পড়তাম; তখন থেকেই কবিতার প্রেমে পড়ে যাই। সেই প্রেম এখনো বয়ে বেড়াই। মনের মধ্যে কতগুলো শব্দ-বাক্য জড়ো হলেই খাতায় লিখে ফেলি। আমি কবিতার ব্যাকরণ জানি না। ফলে তা যথার্থ কবিতা হয় কি না তা-ও জানি না। বন্ধুদের কেউ কেউ কবিতা বলে, কেউ বলে অকবিতা। আমি কবি হওয়ার জন্য লিখি না। আমার কিশোরী প্রেমিকার জন্য লিখি। যৌবনের ভালোবাসার জন্য লিখি। ভালোবাসার যে কথাগুলো তাকে বলতে পারি না; তা-ই লিখে জানিয়ে দেই। সস্নোগানে সস্নোগানে দেশকে ভালোবাসার যে কথাগুলো বলতে পারি না; তা-ই কবিতা লিখে জানিয়ে দেই। অন্যায়ের প্রতিবাদ যখন থিতু হয়ে আসে; তখন কবিতা লিখি। এই যে ভালোবাসি- তাই হয়তো কবিতা লিখি। ভবিষ্যতেও লিখবো- কবিতা হোক বা না হোক।

আজকের পাঠকসংখ্যা
১১২১৬০
পুরোন সংখ্যা