চাঁদপুর, সোমবার ১০ ফেব্রুয়ারি ২০২০, ২৭ মাঘ ১৪২৬, ১৫ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • শাহরাস্তিতে ডাকাতি মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চাঁদপুরের জেলা ও দায়রা জজ আদালত। || 
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৩-সূরা মুনাফিকূন


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১০। আমি তোমাদিগকে যে রিয্ক দিয়াছি তোমরা তাহা হইতে ব্যয় করিবে তোমাদের কাহারও মৃত্যু আসিবার পূর্বে। অন্যথায় মৃত্যু আসিলে সে বলিবে, 'হে আমার প্রতিপালক! আমাকে আরও কিছু কালের জন্য অবকাশ দিলে আমি সাদাকা দিতাম এবং সৎকর্মপরায়ণদের অন্তর্ভুক্ত হইতাম।


 


 


উপকার করার ইচ্ছাটাই সব নয়, উপকার করার পন্থাটা জানাও আবশ্যক।


-প্রমথনাথ বিশী।


 


 


নামাজ হৃদয়ের জ্যোতি, সদ্কা (বদান্যতা) উহার আলো এবং সবুর উহার উজ্জ্বলতা।


 


ফটো গ্যালারি
বইমেলায় এসেছে সৌম্য সালেকের নতুন কবিতার বই 'পাতাঝরার অর্কেস্ট্রা'
১০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


অমর একুশে গ্রন্থমেলা-২০২০-এ সময় প্রকাশন থেকে বেরিয়েছে সৌম্য সালেকের তৃতীয় কবিতাগ্রন্থ 'পাতাঝরার অর্কেস্ট্রা'। বইটির প্রচ্ছদ করেছেন মোমিন উদ্দীন খালেদ এবং দাম রাখা হয়েছে একশত ষাট টাকা। গ্রন্থমেলায় সময় প্রকাশনের ২৭ নম্বর প্যাভিলিয়নে বইটি পাওয়া যাচ্ছে।



কাব্যগ্রন্থের বিষয়ে কবি সৌম্য সালেক বলেন, নিসর্গের নিবিড় নন্দনে কত যে অপরূপ সুর-বিভা নিরন্তর নিষ্পন্ন হয়েছে, সে সংবাদ বা সংকেত আমাদের প্রাত্যহিক আয়োজনে কখনও আলো পায় না। 'পাতাঝরার অর্কেস্ট্রা' কবিতাগুচ্ছ তেমনই কিছু অনালোকিত ঘটনা ও অনুভূতির নিবিড় গ্রন্থনা। পাঠক বইটি পড়ে কবিতার প্রকৃত স্বাদ পাবেন বলে আমি আশাবাদী।



এছাড়া সৌম্য সালেকের কবিতাগ্রন্থ 'ঊষা ও গামিনি' মেলায় পাওয়া যাচ্ছে দেশজ প্রকাশনের ৩৯৯ নম্বর স্টলে, 'আত্মখুনের স্কেচ' কবিতাগ্রন্থটি পাওয়া যাচ্ছে প্রকৃতি প্রকাশনের ৭০৭ নম্বর স্টলে এবং প্রবন্ধগ্রন্থ 'শব্দ চিত্র মত ও মতবাদ' পাওয়া যাচ্ছে সময় প্রকাশনের প্যাভিলিয়নে।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৭১৯৩৯৬
পুরোন সংখ্যা