চাঁদপুর, বুধবার ৩ জুলাই ২০১৯, ১৯ আষাঢ় ১৪২৬, ২৯ শাওয়াল ১৪৪০
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


assets/data_files/web

মনের যাতনা দেহের যাতনার চেয়ে বেশি। -উইলিয়াম হ্যাজলিট।


 


ঝগড়াটে ব্যক্তি আল্লাহর নিকট অধিক ক্রোধের পাত্র।


 


 


ফটো গ্যালারি
মতলব রোটারী ক্লাবের ইতিকথা
০৩ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

২০১৪ সালের ২২ অক্টোবর ইঞ্জিঃ দেলোয়ার হোসেন রোটারী ক্লাবের ২০১৯-২০২০ রোটাবর্ষের প্রেসিডেন্ট রোটারিয়ান মোহাম্মদ মোফাজ্জল হোসেনকে ফোন করে বললেন, আপনার সাথে জরুরি আলাপ আছে। তিনি বললেন, মতলব ডিগ্রি কলেজের বাংলা বিভাগের অধ্যাপিকা আইনুন্নাহার কাদ্রীর বাসায় আছি, আপনি আসুন। দেলোয়ার হোসেন সাহেবের সাথে কুশল বিনিময়ের পর মতলবে আগমনের উদ্দেশ্য বর্ণনা করে মতলব উপজেলায় একটি রোটারী ক্লাব করার ইচ্ছে ব্যক্ত করলেন।

ইঞ্জিঃ দেলোয়ার হোসেন তাঁর দীর্ঘ বর্ণনায় রোটারী ক্লাব গঠনের উদ্দেশ্যে করণীয় সম্পর্কে বিশদ ব্যাখ্যা দিলেন। দীর্ঘক্ষণ তাঁদের মাঝে আলাপ-আলোচনা হয়। পরে মোফাজ্জল ভাই সাংবাদিক শ্যামল চন্দ্র দাস, গোলাম সারওয়ার সেলিম, রেদওয়ান আহমেদ জাকির, হোসেন আহমেদ ও মাহফুজ মলি্লকের সাথে সাপ্তাহিক দিবাকণ্ঠ পত্রিকার কার্যালয়ে এ ব্যাপারে কথা বলেন। মোফাজ্জল ভাই আমাদেরকে ইঞ্জিঃ দেলোয়ার হোসেনের প্রস্তাবনাগুলো জানালেন এবং সকলের সম্মতিক্রমে রোটারী ক্লাব গঠনের আগ্রহ প্রকাশ করেন।

ওই সময়ে মোফাজ্জল ভাইয়ের স্ত্রীর ক্যান্সারজনিত চিকিৎসার কারণে তিনি ঢাকায় চলে যান। ঢাকা থেকে ফিরে তিনি এ বিষয়ে আরো কথা বলবেন বলে জানালেন। ২০১৪ সালের ১০ নভেম্বর সন্ধ্যা ৭টায় ইঞ্জিঃ দেলোয়ার হোসেন ও মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ একেএম মাহাবুবুর রহমানকে আমন্ত্রণ জানিয়ে মতলবগঞ্জ জে.বি. পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বসার জন্যে অনুরোধ করেন মোফাজ্জল ভাই।

১০ নভেম্বর যথাসময়ে চাঁদপুর থেকে রোটাঃ পি.এ.জি. ইঞ্জিঃ দেলোয়ার হোসেন, রোটাঃ পি.পি. মোঃ মনিরুল ইসলাম, রোটাঃ আব্দুল্লা আল মামুনসহ তিনজন মতলবগঞ্জ জে.বি. পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে উপস্থিত হন। মতলবের পক্ষ থেকে ডাঃ একেএম মাহাবুবুর রহমান, মোঃ মোফাজ্জল হোসেন, ডাঃ মাহমুদুল হাসান সুমন, ডাঃ আবু তাহের, ডাঃ শাহ্ মোহাম্মদ মহিবুল্লা, অধ্যাপক মোঃ মোশারফ হোসেন, সাংবাদিক গোলাম সারওয়ার সেলিম, সাংবাদিক শ্যামল চন্দ্র দাস, সাংবাদিক হোসেন আহমেদ, ব্যবসায়ী আব্দুল লতিফ মিয়াজী, কামাল হোসেন ও আমি নিজে উপস্থিত ছিলাম।

তখন বিস্তারিত আলাপ-আলোচনার মাধ্যমে জানতে পারলাম রোটাঃ পি.এ.জি. ইঞ্জিঃ দেলোয়ার হোসেন সাহেব মতলব উপজেলায় একটি রোটারী ক্লাব গঠন করার জন্যে রোটারী গভর্নর কর্তৃক দায়িত্বপ্রাপ্ত এ.ঝ.জ. নিযুক্ত হয়েছেন। আমরা উপস্থিত সকলে ঐকমত্যে পেঁৗছলাম যে, মতলব েরোটারী ক্লাব গঠন করা হবে। এবার আলোচনা ক্লাবের নাম, কর্ম এলাকা ও কমিটি গঠন নিয়ে। আলাপ-আলোচনার ভিত্তিতে ক্লাবের নাম নির্ধারণ করা হয়। রোটারী ক্লাব অব মতলবের কর্মএলাকা হবে অবিভক্ত মতলব (মতলব উত্তর ও মতলব দক্ষিণ)। ক্লাব প্রেসিডেন্ট হিসেবে ডাঃ একেএম মাহাবুবুর রহমানের নাম মোফাজ্জল ভাই প্রস্তাব করলে অধ্যাপক মোঃ মোশারফ হোসেন তা সমর্থন করেন। তাৎক্ষণিকভাবে ডাঃ একেএম মাহাবুবুর রহমান সাহেব দাঁড়িয়ে বললেন, আমি প্রেসিডেন্টের দায়িত্ব পালন করতে রাজি আছি, যদি মোফাজ্জল ভাই সেক্রেটারীর দায়িত্ব পালন করেন। এ কথা বলার সাথে সাথে উপস্থিত সকলে তা সমর্থন করলেন।

ক্লাবের প্রথম কমিটি (২০১৪-২০১৫) : চার্টার প্রেসিডেন্ট রোটাঃ ডাঃ একেএম মাহাবুবুর রহমান; প্রেসিডেন্ট ইলেক্ট রোটাঃ অধ্যাপক মোঃ মোশারফ হোসেন; ভাইস প্রেসিডেন্ট রোটাঃ উপাধ্যক্ষ আফরোজা খাতুন; চার্টার সেক্রেটারী রোটাঃ মোঃ মোফাজ্জল হোসেন; জয়েন্ট সেক্রেটারী রোটাঃ মোঃ আব্দুল হাই; ট্রেজারার রোটাঃ ডাঃ মাহমুদুল হাসান সুমন; পরিচালক : ১। রোটাঃ শ্যামল চন্দ্র দাস, ২। রোটাঃ হোসেন আহমেদ, ৩। রোটাঃ কামাল হোসেন, ৪। রোটাঃ মাহফুজ মলি্লক, ৫। রোটাঃ রেদওয়ান আহমেদ জাকির; সার্জেন্ট অ্যাট আর্মস্ রোটাঃ গোলাম সারওয়ার সেলিম; ক্লাব ট্রেইনার রোটাঃ ডাঃ মোঃ আবু তাহের; বুলেটিন এডিটর রোটাঃ ডাঃ নুসরাত জাহান মিথেন; রোটারী ফাউন্ডেশন রোটাঃ ডাঃ শাহ্ মোহাম্মদ মহিবুল্লাহ; মেম্বার রোটাঃ আব্দুল লতিফ মিয়াজী, রোটাঃ নূরুন নাহার আক্তার বকুল, রোটাঃ জেসমিন সুলতানা, রোটাঃ শওকত আলী, রোটাঃ ইফতেখার উদ্দিন কাদ্রী ও রোটাঃ নুর-ই-আলম।

রোটারিয়ান মোফাজ্জল হোসেনের ঐকান্তিক প্রচেষ্টায় ও মতলব রোটারী ক্লাবের সকল সদস্যের আন্তরিক সহযোগিতায় রোটারী ক্লাব অব মতলব গঠিত হয়।

২০১৪ সালের ২৬ নভেম্বর রোটারী আন্তর্জাতিকের স্বীকৃতির মাধ্যমে রোটারী ক্লাব অব মতলব চার্টারপ্রাপ্ত হয়। ক্লাব আইডি ঈ০০০০৮৬২৮৪। চার্টার সনদ আনুষ্ঠানিকভাবে ২০১৪ সালের ২ ডিসেম্বর রোটারী আন্তর্জাতিক ডিস্ট্রিক্ট-৩২৮২-এর বার্ষিক কনফারেন্সে রোটারী ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট (২০১৪-২০১৫) গ্যারি সি.কে. হ্যাং-এর হাত থেকে ক্লাব প্রেসিডেন্ট ও মোফাজ্জল ভাই গ্রহণ করেন। এ সময় ক্লাবের অন্যান্য চার্টার মেম্বারগণ উপস্থিত ছিলেন।

এটাই রোটারী ক্লাব মতলবের ইতিকথা। ক্লাবের সাথে সম্পৃক্ত সকলের আন্তরিক সহযোগিতায় রোটারী ক্লাব অব মতলব এ উপজেলার শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, ক্ষুধা, দারিদ্র্য নিরসনে কাজ করছে। আমার বিশ্বাস ও প্রত্যাশা এ ক্লাবটি মানবসেবার অনন্য প্রতিষ্ঠান হিসেবে যুগ যুগ বেঁচে থাকবে।

রোটাঃ রেদওয়ান আহমেদ জাকির

চার্টার মেম্বার

রোটারী ক্লাব অব মতলব

মতলব, চাঁদপুর।

আজকের পাঠকসংখ্যা
৬০৮৬৭৩
পুরোন সংখ্যা