চাঁদপুর। বুধবার ২৬ ডিসেম্বর ২০১৮। ১২ পৌষ ১৪২৫। ১৮ রবিউস সানি ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৫-সূরা জাছিয়া :

৩৭ আয়াত, ৪ রুকু, ‘মক্কী

১০। উহাদের পশ্চাতে রহিয়াছে জাহান্নাম; উহাদের কৃতকর্ম উহাদের কোন কাজে আসিবে না, উহারা আল্লাহর পরিবর্তে যাহাদিগকে অভিভাবক স্থির করিয়াছে উহারাও নহে। উহাদের জন্য রহিয়াছে মহাশাস্তি।


assets/data_files/web

মনের যাতনা দেহের যাতনার চেয়ে বেশি। -উইলিয়াম হ্যাজলিট।


 


দয়া ঈমানের প্রমাণ; যার দয়া নেই তার ঈমান নেই।


 


ফটো গ্যালারি
দীর্ঘজীবী হোক প্রাণের আড্ডা
মুক্তা পীযূষ
২৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ইলিশের বাড়ি চাঁদপুরের সাহিত্য একাডেমীর মাসিক সাহিত্য আড্ডার পাঁচ বছর পূর্তি উদ্যাপনের একজন ক্ষুদ্র



অংশীদার হতে পেরে আমি গর্বিত। ২০০৫ সালের পরে বাজারের ফর্দ তৈরি করা ছাড়া কিছু লিখতাম না আমি আর! নবপর্যায়ের এই সাহিত্য আড্ডায় গিয়ে, চারপাশে কবি-সাহিত্যিকদের দেখতে দেখতে একদিন মনে হলো আবার কিছু লিখার চেষ্টা করতে পারি আমিও।



এ জেলার বিভিন্ন উপজেলা ছাড়াও কর্ম সুবাদে এখানে বাস করা পর্দার আড়ালে থেকে যাওয়া লেখকগণও যেন প্রাণস্পন্দন ফিরে পেতে ছুটে আসেন এই সাহিত্য আড্ডায়। আমি মনে করি বর্তমানে চাঁদপুরে অনেক নারী আছেন, যারা খুব ভালো লিখেন। কিন্তু মাসিক সাহিত্য আড্ডায় এসে দুই-তিন ঘণ্টা ব্যয় করাকে সময়ের অপচয় বলে মনে করেন। কিংবা এখানে আসতে নানাবিধ বাধা বা টানাপড়েনে আটকে যান। মাসে একবার নিজের মানসিক স্বাস্থ্যের কল্যাণের দিকে তাকিয়ে লেখক, পাঠক ও সাহিত্যামোদী নারীরা এই নির্মল ভালোবাসার স্থান সাহিত্য একাডেমীতে আসতে পারেন অনায়াসে।



আমি গত পাঁচ মাসে নিজের লেখা পাঠ করেছি এখানে, ছেলেদের বাবা ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, সাহিত্য একাডেমীর মহাপরিচালক কাজী শাহাদাত ভাই আর প্রিয় লেখক ফরিদ হাসানের অনুপ্রেরণায়।



সবশেষে বলতে চাই, দীর্ঘজীবী হোক আমাদের প্রাণের আড্ডা।



 


আজকের পাঠকসংখ্যা
১১২০৪৯৭
পুরোন সংখ্যা