চাঁদপুর। মঙ্গলবার ১৪ মার্চ ২০১৭। ৩০ ফাল্গুন ১৪২৩। ১৪ জমাদিউস সানি ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • আজ ভোরে অ্যাডঃ এ.বি.এম. মোনাওয়ার উল্লা মৃত্যুবরন করেছেন (ইন্নালিল্লাহে.....রাজেউন)। তাঁর মৃত্যুতে চাঁদপুর রোটারী ক্লাব ও চাঁদপুর ডায়াবেটিক সমিতির পক্ষ থেকে গভীর শোক জানিয়েছেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৭-সূরা নাম্ল 


৯৩ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৪৭। উহারা বলিল, ‘তোমাকে ও তোমার সঙ্গে যাহারা আছে তাহাদিগকে আমরা অমংগলের কারণ মনে করি।’ সালিহ বলিল, ‘তোমাদের শুভাশুভ আল্লাহর ইখতিয়ারে, বস্তুত তোমরা এমন এক সম্প্রদায় যাহাদিগকে পরীক্ষা করা হইতেছে।’।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


প্রীতি দিয়ে পাওয়া যায় আপন লোককে, পরকে পাওয়া যায় ভয় জাগিয়ে রেখে।  


                     -রবীন্দ্রনাথ ঠাকুর/মুক্তধারা।

যাহারা গচ্চিত ধন রক্ষা করে, কথামতো কার্য করে এবং প্রতিশ্রুতি পালন করে, তারাই মুসলমান। 


চাঁদপুরে ২৮ মার্চ বিভাগীয় কমিশনার কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু
চৌধুরী ইয়াসিন ইকরাম
১৪ মার্চ, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

আগামী ২৮ মার্চ থেকে চাঁদপুর স্টেডিয়ামে শুরু হচ্ছে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম বিভাগের ১১টি জেলা ও একটি বিশ্ববিদ্যালয় নিয়ে প্রথমবারের মতো চাঁদপুরে অনুষ্ঠিত হবে বিভাগীয় কমিশনার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। স্বাগতিক দল হিসেবে টুর্নামেন্টে অংশ নিচ্ছে চাঁদপুর জেলা ফুটবল দল। জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার আয়োজনে ১৮ মার্চ এ টুর্নামেন্টের উদ্বোধন হওয়ার কথা ছিলো। আয়োজক ও দলগুলোর সুবিধার জন্যে খেলার তারিখ পরিবর্তন করা হয়। ২৮ মার্চ মঙ্গলবার বিকেলে টুর্নামেন্টের উদ্বোধন করবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার। উদ্বোধনী খেলায় অংশ নিবে চাঁদপুর ও কুমিল্লা জেলা ফুটবল দল।

জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে, অংশ নেয়া ১২টি দলকে ৪টি গ্রুপে ভাগ করে দেয়া হবে। খেলাগুলো পরিচালনা করবেন বাফুফের অন্তর্ভুক্ত রেফারীগণ। প্রতিটি দলই জাতীয় দলের ৩ জন ফুটবলারসহ দেশের বাইরের ২ জন ফুটবলার এতে অংশ নিতে পারবে । প্রতিটি দলই দেশের নামকরা খেলোয়াড়দের নিয়ে দল গঠন করতে পারবে। এ নিয়ে জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপ-কমিটির সভায় সকল কিছুতেই সিদ্বান্ত নেয়া হয়েছে। বিভাগীয় কমিশনার কাপ ফুটবল উপলক্ষে জেলা ক্রীড়া সংস্থার আয়োজকদের পক্ষ থেকে গত শনিবার বিকেলে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আব্দুস সবুর মন্ডলের কক্ষে জরুরি সভা অনুষ্ঠিত হয়।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর পরিচালনায় সভায় কমিশনার কাপ ফুটবল টুর্নামেন্ট নিয়ে বিভিন্ন বিষয়ে আলাপ-আলোচনা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন এএসপি সার্কেল রাজন, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ ও চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি রোটারিয়ান মোহাম্মদ আলী জিন্নাহ, জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপ-কমিটির সম্পাদক শাহির হোসেন পাটওয়ারী, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সম্পাদক তপন চন্দ, চাঁদপুর জেলা ফুটবল দলের টিম ম্যানেজার আবুল কাশেম আখন্দ, চাঁদপুর মডেল থানার এসআই কামরুজ্জামানসহ ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তাগণ।

এ টুর্নামেন্ট উপলক্ষে গত ফেব্রুয়ারি মাসে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপ-কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে পুলিশ সুপারের কক্ষে। সভায় সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও ফুটবল উপ-কমিটির সভাপতি পুলিশ সুপার শামসুন্নাহার।

উপস্থিত ছিলেন চাঁদপুর চেম্বার অব কর্মাসের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার কোষাদক্ষ সুভাষ চন্দ রায়, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি রোটারিয়ান মোহাম্মদ আলী জিন্নাহ, জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপ-কমিটির সম্পাদক শাহির হোসেন পাটওয়ারী, জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির সদস্য আলহাজ্ব ওমর পাটওয়ারী, রোটারিয়ান তমাল কুমার ঘোষ, শরীফ মোঃ আশ্ররাফুল হক, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সম্পাদক তপন চন্দসহ ক্রীড়া সাংবাদিকগণ। সভায় সুন্দরভাবে টুর্নামেন্ট পরিচালনার জন্য সকলের সহযোগিতা চেয়েছেন পুলিশ সুপার শামসুন্নাহার ।

ওই সভায় বিভাগীয় গোল্ডকাপে অংশ নেয়া দলগুলোর জন্য খেলোয়াড়ী কোটাও ভাগ করা হয়েছে । প্রতিটি দলে জাতীয় দলের ৩ জন, বহিরাগত জেলার বাইরে ২ জন ও স্থানীয় ৬ জন খেলোয়াড় নিয়ে মূল একাদশ গঠন করে মাঠে নামতে হবে। অতিরিক্ত খেলোয়াড়রা স্থানীয় খেলোয়াড়ের তালিকায় পড়বে। সভায় বিভাগীয় কমিশনার গোল্ডকাপ ফুটবল ছাড়াও যুব ফুটবল উপলক্ষে বেশ কিছু সিদ্বান্ত নেয়া হয়েছিলো ।

চাঁদপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি রোটারিয়ান মোহাম্মদ আলী জিন্নাহর সাথে আলাপকালে তিনি বলেন, টুর্নামেন্ট উপলক্ষে জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা করা হবে। আমরা চাই জেলা পর্যায়ে যেনো খেলাধুলা সব সময়ই চলমান থাকে। টুর্নামেন্টকে সফল করার জন্য ইতিমধ্যে জেলা ক্রীড়া সংস্থা ও আয়োজকদের পক্ষ থেকে কয়েকটি সভা অনুষ্ঠিত হয়েছে। নির্ধারিত সময়েই খেলা হবে। প্রথমবারের মতো শুরু হওয়া বিভাগীয় কমিশনার কাপ ফুটবল টুর্নামেন্টটি যেনো সুন্দরভাবে শেষ হয় এ জন্য আমরা জেলা ও উপজেলার বিভিন্ন ক্লাব ও ক্রীড়া সংগঠকদের সহযোগিতা করার জন্য অনুরোধ জানাচ্ছি।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সাথে আলাপকালে তিনি বলেন, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনেই বড় ধরনের এ ফুটবল টুর্নামেন্ট শুরু হবে। চাঁদপুরে ফুটবলে এ ধরনের আয়োজন এই প্রথম। আমরা বড় ধরনের টুর্নামেন্টসহ খেলোয়াড়দের মনোবল ধরে রাখার জন্য এখন নিয়মিতভাবেই খেলাধুলার আয়োজন করে যাচ্ছি। চাঁদপুরে এ খেলাটি হলে স্থানীয় খেলোয়াড়রা খেলাধুলায় অনেক উৎসাহিত পাবে। আমাদের এ টুর্নামেন্টে এবার জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে টিকেটের মাধ্যমে খেলাধুলার আয়োজন করা হচ্ছে। প্রতিদিনই দেশসেরা খেলোয়াড়রা বিভিন্ন দলের হয়ে মাঠে নামবেন। জেলার ক্রীড়ামোদী দর্শকরা আশা করি খেলা দেখে অনেক উৎসাহ পাবে ।

জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপ-কমিটির সম্পাদক শাহির হোসেন পাটওয়ারীর সাথে আলাপকালে তিনি বলেন, আমরা চেষ্টা করছি সুন্দরভাবে বিভাগীয় কমিশনার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করার। ইতিমধ্যে এ টুর্নামেন্টের খেলার ব্যাপারে অনেক দলের সাথে আলাপ-আলোচনা হয়েছে। আশাকরি প্রতিটি জেলা ও বিশ্ববিদ্যালয়ের দলটি অংশ নিলে টুর্নামেন্টটির খেলা দেখতে মাঠে দর্শকদের উপচেপড়া ভীড় হবে। জেলা শহরে বড় ধরনের বিভাগীয় পর্যায়ের খেলা ফুটবল চাঁদপুরবাসী সুন্দরভাবে উপভোগ করতে পারবে। চাঁদপুর স্টেডিয়ামটিকে খেলার জন্য প্রস্তুত করে রাখা হয়েছে। আমি আশা করবো বিভাগীয় পর্যায়ের এ খেলায় সকল ধরনের সহযোগিতা ও সমর্থন যোগাবে জেলাবাসী।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার অন্তর্ভুক্ত কয়েকটি ক্লাবের কর্মকর্তাদের সাথে বিভাগীয় কমিশনার কাপ ফুটবল টুর্নামেন্ট উপলক্ষে এ প্রতিবেদক আলাপকালে তারা একেক জন একেক ধরনের কথা বলেন। তারা জানায়, স্বাগতিক দল হিসেবে এ টুর্নামেন্ট অংশ নিবে চাঁদপুর। আমরা আশা করবো জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে চাঁদপুর দলটির জন্য ভালো ধরনের খেলোয়াড়দের দিয়ে যেনো দল গঠন করা হয়। কারো ব্যক্তি স্বার্থে বয়স্ক খেলোয়াড়দের দিয়ে যেনো দল গঠন না করা হয়। উঠতি বয়সের অনেক ফুটবলার এখন ঢাকার বিভিন্ন ক্লাবের হয়ে খেলছেন। ওই সমস্ত ফুটবলারদের নিয়েই যদি আরো কয়েকজন জাতীয় ও বিদেশী ফুটবলারদের নিয়ে জেলা দল গঠন করে তাহলে আশা করি চাঁদপুরের খেলা দেখে দর্শকরা অনেক আনন্দ পাবেন।

আজকের পাঠকসংখ্যা
২৩৫৫৫
পুরোন সংখ্যা