চাঁদপুর। মঙ্গলবার ১১ এপ্রিল ২০১৭। ২৮ চৈত্র ১৪২৩। ১৩ রজব ১৪৩৮
ckdf

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ***
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৬। এবং তাহাদিগকে দেশে ক্ষমতায় প্রতিষ্ঠিত করিতে, আর ফির’আওন, হামান ও তাহাদের বাহিনীকে তাহা দেখাইয়া দিতে, যাহা উহাদের নিকট তাহারা আশঙ্কা করিত।   


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 

একজন বিজ্ঞ বন্ধুই হল জীবনের সবচেয়ে বড় আশীর্বাদ।                      -ইউরিপাইডস।



২৭-সূরা নাম্ল 


৯৩ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৮৩। স্মরণ কর সেই দিনের কথা, যেই দিন আমি সমবেত করিব প্রত্যেক সম্প্রদায় হইতে এক-একটি দলকে, যাহারা আমার নিদর্শনাবলী প্রত্যাখ্যান করিত আর উহাদিগকে সারিবদ্ধ করা হইবে।। 


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

ফটো গ্যালারি
অল রাউন্ডারের তালিকায় সাকিবই শীর্ষে
১১ এপ্রিল, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

বাংলাদেশের বিপক্ষে হায়দ্রাবাদে একমাত্র টেস্টে দুই ইনিংসে মাত্র ১২ রান করেছিলেন ভারতীয় টপ-অর্ডার ব্যাটসম্যান লোকেশ রাহুল। সদ্য শেষ হওয়া ভারত-অস্ট্রেলিয়ার চার ম্যাচ টেস্ট সিরিজে সাত ইনিংসে ব্যাট করেছেন এই উঠতি তারকা। তাতেই নিজেকে নিয়ে গেছেন ৪৬ ধাপ উপরে। এদিকে অলরাউন্ডারদের তালিকায় এক নম্বরে যথারীতি রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। এই টাইগার অলরাউন্ডারের রেটিং পয়েন্ট সর্বোচ্চ ৪৩১। দ্বিতীয় অবস্থানে থাকা জাদেজার রেটিং ৪২২। তিন থেকে পাঁচে রয়েছেন যথাক্রমে আশ্বিন, বেন স্টোকস আর মিচেল স্টার্ক।

আইসিসি প্রকাশিত টেস্টের সবশেষ র‌্যাংকিংয়ে ১১তম স্থানে রয়েছেন ভারতীয় ওপেনার রাহুল। চার ম্যাচ টেস্ট সিরিজ শুরু করেছিলেন ৫৭তম স্থানে থেকে। সিরিজের সাত ইনিংসে ব্যাট করে ৩শ' ৯৩ রান করেছেন ২৪ বছর বয়সী রাহুল। তাতে ছয়টি ইনিংসেই ছিলো হাফ সেঞ্চুরি। তার সবশেষ সাত ইনিংসে স্কোরগুলো হল ৬৪, ১০, ৯০, ৫১, ৬৭, ৬০ ও অপরাজিত ৫১।

রাহুল এগিয়ে এসে ১১তম স্থানে থাকলেও পুরো সিরিজে ব্যাট হাতে ব্যর্থ বিশ্বসেরা ব্যাটসম্যান ভারত অধিনায়ক বিরাট কোহলি একধাপ পিছিয়ে পাঁচ নম্বরে নেমে গেছেন। দু'ধাপ পিছিয়ে চার নম্বরে চেতশ্বর পূজারা। চারধাপ পিছিয়ে ৩৪তম স্থানে নেমে গেছেন মুরালি বিজয়। তবে পিছিয়ে পড়া ভারতীয়দের মধ্যে নেই আজিংকা রাহানে। শেষ ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করা এই টপ-অর্ডার তিনধাপ এগিয়ে রয়েছেন ১৪তম স্থানে।

এদিকে শীর্ষেই রয়েছেন অসি দলপতি স্টিভেন স্মিথ। এক নম্বরে থাকা স্মিথের রেটিং পয়েন্ট সর্বোচ্চ ৯৪১। দুই থেকে ১০ নম্বরে রয়েছেন যথাক্রমে কেন উইলিয়ামসন, জো রুট, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, কুইন্টন ডি কক, আজহার আলি, ইউনুস খান, ডেভিড ওয়ার্নার এবং হাশিম আমলা।

বোলারদের তালিকায় একনম্বরে উঠে এসেছেন ভারতীয় স্পিনার রবীন্দ্র জাদেজা। ৮৯৮ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে তিনি। দুইয়ে আছেন আরেক ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (৮৬৫)। তিন থেকে দশে রয়েছেন যথাক্রমে রঙ্গনা হেরাথ, জস হ্যাজেলউড, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, কাগিসো রাবাদা, ডেইল স্টেইন, নেইল ওয়াগনার এবং মিচেল স্টার্ক।

সূত্র : ক্রীড়াঙ্গন ওয়েবসাইট।

আজকের পাঠকসংখ্যা
৯৯২৬
পুরোন সংখ্যা