চাঁদপুর । বুধবার ১১ জুলাই ২০১৮ । ২৭ আষাঢ় ১৪২৫ । ২৬ শাওয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • হাজীগঞ্জে আটককৃত বিএনপি'র ১৭ নেতাকর্মীকে জেলহাজতে প্রেরন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৩৯। বলুন, হে আমার কওম, তোমরা তোমাদের জায়গায় কাজ কর, আমিও কাজ করছি। সত্ত্বরই জানতে পারবে।

৪০। কার কাছে অবমাননাকর আজাব এবং চিরস্থায়ী শাস্তি নেমে আসে।

৪১। আমি আপনার প্রতি সত্য ধর্মসহ কিতাব নাজিল করেছি মানুষের কল্যাণকল্পে। অতঃপর যে সৎপথে আসে, সে নিজের কল্যাণের জন্যেই আসে, আর যে পথভ্রষ্ট হয় আপনি তাদের জন্যে দায়ী নন।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


রাজনীতি সবচেয়ে বড় জুয়া খেলা।

-ডিজরেইলি।


যে মানুষের প্রতি কৃতজ্ঞ নয়, সে আল্লাহর প্রতি কৃতজ্ঞ নয়।



                         


ফটো গ্যালারি
ইংল্যান্ডের প্রেরণা যখন ৬৬
১১ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


এ মুহূর্তে ইংল্যান্ডের সবচেয়ে জনপ্রিয় মানুষ কে? একটা জরিপ চালালে নিশ্চিতভাবেই দেখা যাবে, বড় বড় অভিনেতা, গায়ক, খেলোয়াড়কে পেছনে ফেলে সবার ওপরে রয়েছে গ্যারেথ সাউথগেটের নাম। ২৮ বছর পর ইংলিশ ফুটবল দলকে বিশ্বকাপের সেমি-ফাইনালে তোলার পর কোচ সাউথগেট এখন তার দেশের সবচেয়ে আলোচিত ব্যক্তি। ইংলিশদের টুইটার, ফেসবুক বা গণমাধ্যম-সবখানেই চলছে সাউথগেট-স্তুতি। আর তাকে এবং তার দলকে নিয়ে মানুষের এত আগ্রহের কারণেই সাউথগেটের বিশ্বাস, এবার ইংল্যান্ড বিশ্বকাপ জিতলে সেটা হবে ১৯৬৬ বিশ্বকাপ জয়ের চেয়েও অনেক বড় একটা প্রাপ্তি।



৫২ বছর আগে ওয়েম্বলি স্টেডিয়ামে পশ্চিম জার্মানির বিপক্ষে খেলা সেই ফাইনালটিই এখন পর্যন্ত ইংল্যান্ডের একমাত্র বিশ্বকাপ ফাইনাল হয়ে রয়েছে। শনিবার সুইডেনের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচে পাওয়া ২-০ গোলের জয় আরেকটি বিশ্বকাপ ফাইনালের পথে এক ধাপ এগিয়ে দিয়েছে ইংলিশদের। ফাইনালে ওঠার পথে এখন বাধা সেমি-ফাইনালের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। ৫২ বছর আগের বিশ্বকাপজয়ী দলের সদস্যদের কাছ থেকে পাওয়া অনুপ্রেরণাতেই সব বাধা জয় করে ইংল্যান্ড বিশ্বকাপ জিতবে বলে বিশ্বাস সাউথগেটের।



সংবাদমাধ্যমকে তিনি বলেন, ১৯৬৬ সালের বিশ্বকাপজয়ী দলের বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে আমার দেখা হয়েছে। এবং তারা কীভাবে সে সময়টায় নিজেদের পারফরম্যান্স ধরে রেখেছিলেন, সেটা তাদের কাছ থেকেই শুনেছি। এই দলটার ওপর তারাও ভরসা করে আছেন। তবে এখন আমরা বিশ্বকাপ জিতলে সেটা ৫২ বছর আগের চেয়েও বড় একটা ব্যাপার হবে। কারণ, এখন সামাজিক যোগাযোগমাধ্যম বা গণমাধ্যম, সবকিছুই অনেক বেশি উন্মুক্ত। এর ফলে আমাদের অর্জনটা অনেক বড় পরিসরে সবার সামনে আসবে। ছাপিয়ে যাবে আগের সাফল্যকেও।



ছাপিয়ে যে যাবে, সেটা নিয়ে কোনো সন্দেহই থাকার কথা নয়। এখনও সেমি-ফাইনালে জেতা নিশ্চিত করেনি ইংল্যান্ড, তবে এখনই সাউথগেট ও তার দলকে নিয়ে ব্রিটিশদের মধ্যে যে ধরনের আলোড়ন, বিশ্বকাপ জিতলে সেটা আরও কত বড় আকার ধারণ করবে তা আঁচ করা খুব শক্ত নয়।



ব্রিটিশ বাজিকর প্রতিষ্ঠান ল্যাডব্রোকস আবার এককাঠি সরেস। আগামী ১২ মাসের মধ্যে সাউথগেট নাইটহুডে ভূষিত হবেন, তাদের সাইটে এই বাজির দর এখন ২.৫/১। ওয়েবসাইটের কর্মকর্তা অ্যালেঙ্ অ্যাপাতি বলেন, 'প্রতি ম্যাচের পরেই এই বাজির দরটা কমে আসছে এবং যদি ইংল্যান্ড বিশ্বকাপ জেতে, তবে খুব সহজেই এই বাজির দরটা নিয়ে আমাদের ভাবতে হবে।



বাজিকরদের দর কমানো মানে প্রচলিত বাজারের হিসাবে দাম বাড়া। যেমন- ২.৫/১ দরে যদি কেউ সাউথগেটের নাইটহুড জেতার বাজি ধরেন, তবে কেউ ১ ইউরো বাজি ধরলে তিনি পাবেন ২.৫ ইউরো। যদি বাজির দর বেড়ে ২.৫/২ হয়, সে ক্ষেত্রে ২.৫ ইউরো জেতার জন্য বাজি ধরতে হবে ২ ইউরো। তাই যদি শেষমেশ সাউথগেটের হাতেই রাশিয়া বিশ্বকাপের শিরোপা উঠে, সে ক্ষেত্রে ঝুঁকি কমাতে বাজিকর প্রতিষ্ঠানের বুকিরা এই বাজির দর বাড়িয়েও দিতে পারে।



বলা তো যায় না, বিশ্বকাপ জয়ের আনন্দে আসলেই যদি সাউথগেটকে নাইটহুড দিয়ে দেন ব্রিটেনের রাণী!



 



সূত্র : সমকাল ।



 


আজকের পাঠকসংখ্যা
২৭২৭৭
পুরোন সংখ্যা