চাঁদপুর। মঙ্গলবার ৭ আগস্ট ২০১৮। ২৩ শ্রাবণ ১৪২৫। ২৪ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের চান্দ্রার খাড়খাদিয়ায় ট্রাক চাপায় সাইফুল ইসলাম (১২) নামের ৭ম শ্রেনীর শিক্ষার্থী ও সদর উপজেলার দাসাদি এলাকায় পিকআপ ভ্যান চাপায় কৃষক ফেরদৌস খান নিহত,বিল্লাল নামে অপর এক কৃষক আহত হয়েছে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু’মিন

৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৮। ফেরাউন গোত্রের এক মুমিন ব্যক্তি, যে তার ঈমান গোপন রাখত, সে বলল, তোমরা কি একজনকে এজন্যে হত্যা করবে যে, সে বলে, আমার পালনকর্তা আল্লাহ্, অথচ সে তোমাদের পালনকর্তার নিকট থেকে স্পষ্ট প্রমাণসহ তোমাদের নিকট আগমন করেছে? যদি সে মিথ্যাবাদী হয়, তবে তার মিথ্যাবাদিতা তার উপরই চাপবে, আর যদি সে সত্যবাদী হয়, তবে সে যে শাস্তির কথা বলছে, তার কিছু না কিছু তোমাদের উপর পড়বেই। নিশ্চয় আল্লাহ সীমালংঘনকারী, মিথ্যাবাদীকে পথ প্রদর্শন করেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন        


মূর্খতা এমন এক পাপ, সারা জীবনে যার প্রায়শ্চিত্ত হয় না।            


-আলি-ফখরি।                 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।



 


ফটো গ্যালারি
চাঁদপুর স্টেডিয়ামে সেপ্টেম্বরে শুরু হচ্ছে ২য় বিভাগ ক্রিকেট লীগ
চৌধুরী ইয়াসিন ইকরাম
০৭ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


প্রায় ৪ বছর পর অবশেষে আগামী সেপ্টেম্বর মাসের ২য় সপ্তাহে শুরু হচ্ছে ২য় বিভাগ ক্রিকেট লীগ। চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটর সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। গত শনিবার দুপুরে জেলা ক্রীড়া সংস্থার প্যাভিলিয়নে উপস্থিত বিভিন্ন ক্লাব কর্মকর্তার উপস্থিতিতে এ সিদ্ধান্ত নেয়া হয়। এ টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতার খোঁজের দায়িত্বে রয়েছেন চাঁদপুর ক্রিকেট কোচিং সেন্টারের সভাপতি ও চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূঁইয়া। উপস্থিত ক্রিকেট কমিটির সভায় সকলের সিদ্ধান্ত অনুযায়ী লীগ পরিচালনার জন্যে ৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিতে রয়েছেন চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূঁইয়া, সঞ্চয় কুমার, সোহাগ, জিল্লুর রহমান ও রেজওয়ান।



এদিকে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ২য় বিভাগ ক্রিকেট লীগ শুরু হচ্ছে জেনে জেলা ও উপজেলার বয়সভিত্তিক ক্রিকেটারদের মাঝে যেনো আনন্দ শুরু হয়ে গেছে। উঠতি বয়সী বয়সভিত্তিক ক্রিকেটাররা মনে করছেন যে, আমরা এতোদিন ধরে নিয়মিতভাবে যে ক্রিকেট অনুশীলন করে যাচ্ছি এখন আমরা আমাদের আশাটা হয়তো পূরণ করতে পারবো। বিশেষ করে স্কুল ও কলেজপড়ুয়া ক্রিকেটাররা এখন খেলার জন্যে প্রস্তুত। গত কয়েকদিন ধরে স্থানীয় ক্রিকেটাররা লীগের কথা শুনে এখন নিয়মিত অনুশীলন করছেন।



জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও ক্রিকেট উপ-কমিটির সাবেক সম্পাদক অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানের সাথে আলাপকালে তিনি বলেন, ২য় বিভাগ ক্রিকেট লীগ থেকেই অনেক ক্রিকেটার তৈরি হয়। এবারের খেলায় আমরা অবশ্যই উঠতি বয়সী ক্রিকেটারদের খেলার জন্যে সুযোগ দেয়ার চেষ্টা করবো। চাঁদপুর জেলার ক্রিকেটার তৈরির জন্যে জেলা ক্রীড়া সংস্থা ২য় বিভাগ যে ক্রিকেট লীগের আয়োজন করছে, তাতে এবারের অংশগ্রহণেচ্ছুক দলগুলো অনেক ভালো মানের খেলোয়াড় দিয়ে দল গঠন করতে পারবে। এছাড়া আমি আরো আশা করছি যে, প্রতিটি দলের খেলোয়াড়রা তাদের ভালো মানের খেলা উপহার দিতে পারবে।



জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সাথে আলাপকালে তিনি বলেন, আমরা ক্রিকেট উপ-কমিটির সভায় বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছি। আমরা সেপ্টেম্বরের ২য় সপ্তাহেই আশা করি ২য় বিভাগ ক্রিকেট লীগ শুরু করতে পারবো। তবে আশা করি এবারের ২য় বিভাগ ক্রিকেট লীগে বয়সভিত্তিক ক্রিকেটারদের সুযোগ দেয়া হবে। আমরা যাতে ২য় বিভাগ ক্রিকেট লীগ সুন্দরভাবে শুরু এবং সময়মতোই শেষ করতে পারি এজন্যে সকলের সহযোগিতা কামনা করছি। এবারের ক্রিকেট লীগে ১৬টি দল নিয়ে আমরা খেলা শুরু করবো। আশা করি এবারের ২য় বিভাগ ক্রিকেট লীগে জেলা ও উপজেলা থেকে বিভিন্ন ক্লাব তাদের দলের ক্রিকেটারদের নিয়ে অংশ নিবে। জেলা ক্রীড়া সংস্থার নিয়ম অনুযায়ী প্রতিটি ক্লাবকেই আমরা আমাদের মতো সকল ধরনের সহযোগিতা করার চেষ্টা করবো।



জেলার ক্রিকেটের কর্ণধার সৈয়দ শামিম আকতার ফারুকীর সাথে আলাপকালে তিনি বলেন, জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সভায় ২য় বিভাগ ক্রিকেট লীগের আয়োজনের ব্যাপারে যে সিদ্ধান্ত হয়েছে এটা একটা ভালো দিক। বর্তমান প্রজন্মের ক্রিকেটারগণ এ ক্রিকেট লীগে খেলার সুযোগ পেলে জেলা দল গঠনের ক্ষেত্রে অনেক উদীয়মান ক্রিকেটার সৃষ্টি হবে। আমি ক্রিকেট উপ-কমিটির নেতৃবৃন্দ ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের কাছে অনুরোধ করবো এবারের এ লীগে ১৪ থেকে ১৬ বছর বয়সী ক্রিকেটারদের যেনো খেলার সুযোগ দেয়া হয়। এতে ক্রিকেটারদের খেলার প্রতি আগ্রহ বাড়বে। এবারের ক্রিকেট লীগে যদি অংশগ্রহণকারী দলের সংখ্যা বাড়ে তাহলে প্রতিটি দলই ভালো মানের খেলোয়াড় নিতে পারবে। কারণ চাঁদপুর জেলা ও উপজেলায় অনেক ক্রিকেটার রয়েছে, যারা অনেকদিন ধরে অনুশীলন করছে, কিন্তু খেলার সুযোগ পাচ্ছে না। হয়তো এবার সেই সমস্ত ক্রিকেটার খেলার সুযোগ পাবে। আমি চাই সঠিক সময়েই ক্রিকেটারদের নিয়ে ২য় বিভাগ ক্রিকেট লীগ শুরু হোক।



জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সম্পাদক শেখ মোতালেবের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি জানান, আমরা যারা বর্তমানে এ কমিটিতে রয়েছি সকলে মিলে ক্রিকেটের উন্নয়নের জন্যে কাজ করে যাবো। আমাদের আগের কমিটির যেই সিনিয়র বড় ভাইরা রয়েছেন তাদের সাথে পরামর্শ করেই আমরা সকল খেলাধুলার আয়োজন করবো। আশা করি ২য় বিভাগ ক্রিকেট লীগে অনেক ভালো মানের ক্রিকেটারদের নিয়ে দলগুলো মাঠে নামবে।



চাঁদপুর আউটার স্টেডিয়ামে গত শনিবার ও রোববার বিকেল বেলায় অনুষ্ঠিত ক্রিকেটারদের অনুশীলন চলাকালে তাদের সাথে ২য় বিভাগ ক্রিকেট লীগ সম্বন্ধে আলোচনা হয়। আলাপকালে তারা জানান, আমরা শুনেছি অনেক দিন পর এবার চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ২য় বিভাগ ক্রিকেট লীগ। এবারের ক্রিকেট লীগে যদি অনেক দল অংশ নেয় তাহলে আমরা অনেক ক্রিকেটারই আমাদের খেলার নৈপুণ্য প্রদর্শন করতে পারবো।



উল্লেখ্য, এর আগে ২য় বিভাগ ক্রিকেট লীগের খেলায় চ্যাম্পিয়ন হয় শেখ রাসেল ক্রীড়া চক্র ও রানার্সআপ হয় শেখ জামাল ক্রীড়া চক্র।



 


আজকের পাঠকসংখ্যা
২৯৯০০
পুরোন সংখ্যা