চাঁদপুর। মঙ্গলবার ৭ আগস্ট ২০১৮। ২৩ শ্রাবণ ১৪২৫। ২৪ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের চান্দ্রার খাড়খাদিয়ায় ট্রাক চাপায় সাইফুল ইসলাম (১২) নামের ৭ম শ্রেনীর শিক্ষার্থী ও সদর উপজেলার দাসাদি এলাকায় পিকআপ ভ্যান চাপায় কৃষক ফেরদৌস খান নিহত,বিল্লাল নামে অপর এক কৃষক আহত হয়েছে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু’মিন

৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৮। ফেরাউন গোত্রের এক মুমিন ব্যক্তি, যে তার ঈমান গোপন রাখত, সে বলল, তোমরা কি একজনকে এজন্যে হত্যা করবে যে, সে বলে, আমার পালনকর্তা আল্লাহ্, অথচ সে তোমাদের পালনকর্তার নিকট থেকে স্পষ্ট প্রমাণসহ তোমাদের নিকট আগমন করেছে? যদি সে মিথ্যাবাদী হয়, তবে তার মিথ্যাবাদিতা তার উপরই চাপবে, আর যদি সে সত্যবাদী হয়, তবে সে যে শাস্তির কথা বলছে, তার কিছু না কিছু তোমাদের উপর পড়বেই। নিশ্চয় আল্লাহ সীমালংঘনকারী, মিথ্যাবাদীকে পথ প্রদর্শন করেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন        


মূর্খতা এমন এক পাপ, সারা জীবনে যার প্রায়শ্চিত্ত হয় না।            


-আলি-ফখরি।                 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।



 


ফটো গ্যালারি
ঈদের পর শুরু হচ্ছে প্রিমিয়ার ক্রিকেট লীগের সুপার ফোরের খেলা
চৌধুরী ইয়াসিন ইকরাম
০৭ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

চাঁদপুর স্টেডিয়ামে ঈদুল আযহার পর শুরু হচ্ছে প্রিমিয়ার ক্রিকেট লীগের সুপার ফোরের খেলা। তবে এ খেলার আয়োজন নতুন নয়। গত ২/৩ বছর আগে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও ক্রিকেট উপ-কমিটির ব্যবস্থাপনায় প্রিমিয়ার ক্রিকেট লীগ অনুষ্ঠিত হয়। লীগ পদ্ধতির এ খেলায় অংশ নিয়েছিলো জেলা ক্রীড়া সংস্থার অন্তর্ভুক্ত ৮টি ক্লাব। ক্লাবগুলো হচ্ছে : আবাহনী ক্রীড়া চক্র, চাঁদপুর ক্রিকেট একাডেমী, চাঁদপুর ক্রিকেট কোচিং সেন্টার, শেখ রাসেল ক্রীড়া চক্র, পাইওনিয়ার ক্লাব, উদয়ন ক্লাব, অঙ্গনা এস এস ক্রীড়া চক্র ও ইয়ুথ ক্লাব। লীগ পদ্ধতির এ খেলায় ৪টি দল হেরে গেলেও বাকি ৪টি দল সুপার ফোরে উঠেছে। দলগুলো হচ্ছে : আবাহনী ক্রীড়া চক্র, শেখ রাসেল ক্রীড়া চক্র, পাইওনিয়ার ক্লাব ও চাঁদপুর ক্রিকেট একাডেমী।

চাঁদপুর স্টেডিয়ামে সেপ্টেম্বরের ২য় সপ্তাহ থেকে শুরু হচ্ছে ২য় বিভাগ ক্রিকেট লীগ। আর এই লীগের পরপরই জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির ব্যবস্থাপনায় পুরানো প্রিমিয়ার ক্রিকেট লীগের খেলাগুলো অনুষ্ঠিত হবে। এই লীগে যে দলের পয়েন্ট বেশি হবে সে দলই চ্যাম্পিয়ন দল হিসেবে শিরোপা নিবে। তবে এই ক্ষেত্রে সব দলই শক্তিশালী দল হিসেবে মাঠে নামবে। এর মধ্যে অনেক দলের খেলোয়াড় যারা ছিলেন তাদের অনেকে দেশের বাইরে কিংবা অন্যত্র চলে গেছেন। জেলা ক্রীড়া সংস্থার সূত্র অনুযায়ী জানা গেছে, প্রিমিয়ার ক্রিকেট লীগের সুপার ফোরের ৪টি দল নতুন করে খেলোয়াড় নেয়ার সুযোগ পাবে। এর মধ্যে লীগে অংশ নেয়া দলগুলোর মধ্যে যে সমস্ত ক্রিকেটার খেলার সুযোগ পাননি, তাদের মাঝখান থেকে ৩ জন ক্রিকেটার বাছাই করে যে কোনো দলই তাদের পছন্দ অনুযায়ী মাঠে নামতে পারবে।

জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও আবাহনী ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানের সাথে সুপার ফোরের খেলা সম্বন্ধে জানতে চাইলে তিনি বলেন, আবাহনী গত কয়েক বছর ধরে ফুটবল ও ক্রিকেট খেলাসহ যে কোনো খেলাতেই দর্শকদের আনন্দ দিয়ে শিরোপা জয় করেছে। আমরা প্রতিবারই জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে যে কোনো টুর্নামেন্টে অংশ নিয়ে থাকি। দর্শকদের চাহিদা মতোই আমরা দল গঠন করে থাকি। আশা করি অন্য বছরের চেয়ে আমাদের আবাহনী দল প্রিমিয়ার ক্রিকেট লীগে শিরোপা জয় করে ক্রীড়ামোদী দর্শকদের মন জয় করে নিবে। আবাহনী ক্রীড়া চক্র যে কোনো খেলাধুলার প্রতিযোগিতায় অনেক দলের চেয়ে ইনশাল্লাহ এগিয়ে রয়েছে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সাথে আলাপকালে তিনি বলেন, আশা করি আমরা ঈদের পরই প্রিমিয়ার ক্রিকেট লীগের বাকি খেলাগুলো শুরু করবো। এ ক্ষেত্রে অংশ নেয়া ক্লাবগুলোর কর্মকর্তা ও খেলোয়াড়দের সহযোগিতা কামনা করছি। সুপার ফোরের খেলায় যে দলের পয়েন্ট বেশি হবে সে দলকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। আশা করি দেশের এবং প্রকৃতির অবস্থা ভালো থাকলে নির্দিষ্ট সময়েই খেলাগুলো শুরু হবে।

চাঁদপুর ক্রিকেট একাডেমীর কর্ণধার সৈয়দ শামীম আক্তার ফারুকীর সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, প্রতিটি দলই ভালো মানের খেলায়াড় নিয়ে দল গঠন করে মাঠে নামে। এর মধ্যে কয়েকটি দল হেরে গেলেও বাকি ৪টি দল সুপার ফোরে উঠার সুযোগ পেয়েছে। তবে এর মধ্যে কথা হলো, সুপার ফোরে ওঠা কয়েকটি দলের ক'জন খেলোয়াড় হয়তো খেলতে পারবে না। অবশ্য নতুন করে ৩ জন ক্রিকেটার নিতে পারবে প্রতিটি দলে। আশা করি, সুপার ফোরের খেলাগুলো অনেক সুন্দর হবে। আমি অনুরোধ করবো চাঁদপুরের ক্রীড়ামোদী দর্শকরা মাঠে এসে খেলোয়াড়দেরকে উৎসাহ দিবেন।

জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সম্পাদক ও আবাহনী ক্রীড়া চক্রের সাংগঠনিক সম্পাদক শেখ মোতালেব হোসেনের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি জানান, ইনশাল্লাহ ঈদের পরই আমরা প্রিমিয়ার ক্রিকেট লীগের খেলা শুরু করবো। আমি দলের একজন কর্মকর্তা হিসেবে বলবো, অন্য দলগুলোর চেয়ে আবাহনী দল অনেক ভালো দল । এ দল এবার প্রিমিয়ার ক্রিকেট লীগে শিরোপা জয় করবে।

সুপার ফোরে ওঠা বিভিন্ন দলের ক্রিকেটারদের সাথে আলাপকালে তারা বলেন, সুপার ফোরের খেলা আদৌ শুরু হবে কিনা এটা এখন দেখার বিষয়। প্রতি বছরই শোনা যায় যে, ক্রিকেট লীগ হচ্ছে। পরবর্তীতে যেনো কী কারণে সেটা বন্ধ হয়ে যায়। যেদিন মাঠে খেলা গড়াবে সেদিন বলতে পারবো যে সুপার ফোরের খেলা অবশেষে শুরু হলো।

আজকের পাঠকসংখ্যা
২৩৪৮৩
পুরোন সংখ্যা