চাঁদপুর। মঙ্গলবার ৭ আগস্ট ২০১৮। ২৩ শ্রাবণ ১৪২৫। ২৪ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের চান্দ্রার খাড়খাদিয়ায় ট্রাক চাপায় সাইফুল ইসলাম (১২) নামের ৭ম শ্রেনীর শিক্ষার্থী ও সদর উপজেলার দাসাদি এলাকায় পিকআপ ভ্যান চাপায় কৃষক ফেরদৌস খান নিহত,বিল্লাল নামে অপর এক কৃষক আহত হয়েছে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু’মিন

৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৮। ফেরাউন গোত্রের এক মুমিন ব্যক্তি, যে তার ঈমান গোপন রাখত, সে বলল, তোমরা কি একজনকে এজন্যে হত্যা করবে যে, সে বলে, আমার পালনকর্তা আল্লাহ্, অথচ সে তোমাদের পালনকর্তার নিকট থেকে স্পষ্ট প্রমাণসহ তোমাদের নিকট আগমন করেছে? যদি সে মিথ্যাবাদী হয়, তবে তার মিথ্যাবাদিতা তার উপরই চাপবে, আর যদি সে সত্যবাদী হয়, তবে সে যে শাস্তির কথা বলছে, তার কিছু না কিছু তোমাদের উপর পড়বেই। নিশ্চয় আল্লাহ সীমালংঘনকারী, মিথ্যাবাদীকে পথ প্রদর্শন করেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন        


মূর্খতা এমন এক পাপ, সারা জীবনে যার প্রায়শ্চিত্ত হয় না।            


-আলি-ফখরি।                 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।



 


ফটো গ্যালারি
আজ আউটার স্টেডিয়ামে বয়সভিত্তিক ক্রিকেট খেলোয়াড় বাছাই
ক্রীড়া প্রতিবেদক
০৭ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় ২০১৮-১৯ ক্রিকেট মৌসুমের জন্য অনূর্ধ্ব ১৪, ১৬ ও ১৮ বয়সভিত্তিক ক্রিকেট খেলোয়াড় বাছাই অনুষ্ঠিত হবে। আজ ৭ আগস্ট মঙ্গলবার চাঁদপুর আউটার স্টেডিয়ামে এ ক্রিকেট খেলোয়াড় বাছাই হবে বলে জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে।

জেলার বয়সভিত্তিক ক্রিকেট দল গঠনের লক্ষ্যে আজ স্ব-স্ব খেলোয়াড় তাদের সরঞ্জামসহ সকাল ৯টার মধ্যে চাঁদপুর আউটার স্টেডিয়ামে বিভাগীয় ক্রিকেট কোচ মমিনুল হক ও জেলা ক্রিকেট কোচ শামিম আখতার ফারুকীর নিকট রিপোর্ট জমা দিতে হবে।

জেলা ক্রীড়া সংস্থা সূত্রে আরো জানা যায়, যাদের বয়স ১ সেপ্টেম্বরের মধ্যে ১৪, ১৬ ও ১৮ বয়সের নিচে হবে তারাই এ কার্যক্রমে অংশ নিতে পারবে। বয়স প্রমাণের ক্ষেত্রে জেএসসি, পিএসসি, এসএসসি ও জন্মনিবন্ধনের মূলকপিসহ ২ কপি পাসপোর্ট সাইজের ছবি আনতে হবে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু জানান, বয়সভিত্তিক ক্রিকেট খেলোয়াড়দের বাছাই কার্যক্রমে সকল কিছুর মূলকপি বিশেষ করে জন্মনিবন্ধনের মূলকপি ছাড়া কেউই বাছাই কার্যক্রমে অংশ নিতে পারবে না। আমি ব্যক্তিগতভাবে জেলা-উপজেলা ও বিভিন্ন ক্লাব এবং স্কুলের প্রধানদের বলবো, এ বাছাই কার্যক্রমে আপনারা শিক্ষার্থীদেরকে অংশগ্রহণ করার সুযোগ করে দিলে তারা অনেক কিছু শিখতে পারবে এবং বাছাই পর্বে অংশ নিতে পারবে। এ ধরনের সুযোগ সব সময়ই আসে না।

চট্টগ্রাম বিভাগীয় কোচ মমিনুল হকের সাথে গত রোববার রাতে বাছাই কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা বাংলাদেশের ক্রিকেট উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তারাসহ আমরা একটি টিম দেশের বিভিন্ন স্থানে কাজ করছি। আমাদের কাছে কোনো একাডেমী কিংবা কোনো কর্মকর্তার অনুরোধ নয়, যাদের খেলা ভালো লাগে তাদেরকে আমরা বাছাই করি। আমাদের বাছাই কার্যক্রম হয় সকলের সামনেই। আমি ব্যক্তিগতভাবে আশা করি চাঁদপুরের বাছাই ক্ষেত্রে সকল জেলা ও উপজেলার ক্রিকেটাররা অংশ নিবে। আমরা আশা করি, চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলায় অনেক ক্রিকেটার রয়েছে, তারা যদি নিজ ইচ্ছায় এ রকম বাছাই কার্যক্রমে এগিয়ে আসে তাহলে অনেক ক্রিকেটার খুঁজে পাওয়া যাবে বিভিন্ন গ্রামাঞ্চল থেকে। আমাদের বাছাই কার্যক্রম থাকবে পুরো সততার মধ্যে। তবে অনেক ক্রিকেটার কোনো একাডেমির সাথে জড়িত নয় বলে বাছাই কার্যক্রমে আসতে চায় না। আমি তাদেরকে অনুরোধ করবো, তারা যেনো খেলার সরঞ্জামাদি নিয়ে বাছাই কার্যক্রমে চলে আসে। যারা ভালো খেলবে এবং যাদের খেলা আমাদের চোখে পড়বে তাদেরকেই আমরা বাছাই করবো। আমি ব্যক্তিগতভাবে অনেক খুশি যে, যতবারই চাঁদপুরে বিভিন্ন বয়সী ক্রিকেটারদের বাছাই কার্যক্রমে গিয়েছি জেলা ক্রীড়া সংস্তার সাধারণ সম্পাদক কিংবা ক্রিকেট কোচ শামিম ফারুকী কারো জন্য কখনই অনুরোধ করেননি। চাঁদপুর জেলায় অনেক ভালোমানের ক্রিকেটার রয়েছে। এদেরকে যদি ঠিকমতো নার্সিং করা যায় চট্টগ্রাম বিভাগ থেকে অনেক ক্রিকেটার দেশের জাতীয় দলের প্রতিনিধিত্ব করবে ইনশাআল্লাহ।

আজকের পাঠকসংখ্যা
১১৪৭৬০৮
পুরোন সংখ্যা