চাঁদপুর। মঙ্গলবার ৭ আগস্ট ২০১৮। ২৩ শ্রাবণ ১৪২৫। ২৪ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের চান্দ্রার খাড়খাদিয়ায় ট্রাক চাপায় সাইফুল ইসলাম (১২) নামের ৭ম শ্রেনীর শিক্ষার্থী ও সদর উপজেলার দাসাদি এলাকায় পিকআপ ভ্যান চাপায় কৃষক ফেরদৌস খান নিহত,বিল্লাল নামে অপর এক কৃষক আহত হয়েছে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪০-সূরা আল মু’মিন

৮৫ আয়াত, ৯ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৮। ফেরাউন গোত্রের এক মুমিন ব্যক্তি, যে তার ঈমান গোপন রাখত, সে বলল, তোমরা কি একজনকে এজন্যে হত্যা করবে যে, সে বলে, আমার পালনকর্তা আল্লাহ্, অথচ সে তোমাদের পালনকর্তার নিকট থেকে স্পষ্ট প্রমাণসহ তোমাদের নিকট আগমন করেছে? যদি সে মিথ্যাবাদী হয়, তবে তার মিথ্যাবাদিতা তার উপরই চাপবে, আর যদি সে সত্যবাদী হয়, তবে সে যে শাস্তির কথা বলছে, তার কিছু না কিছু তোমাদের উপর পড়বেই। নিশ্চয় আল্লাহ সীমালংঘনকারী, মিথ্যাবাদীকে পথ প্রদর্শন করেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন        


মূর্খতা এমন এক পাপ, সারা জীবনে যার প্রায়শ্চিত্ত হয় না।            


-আলি-ফখরি।                 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।



 


ফটো গ্যালারি
বৃহস্পতিবার প্রয়াত সুখময় ঘোষ স্মৃতি আন্তঃপ্রাইমারী স্কুল ফুটবল টুর্নামেন্টর পুরস্কার বিতরণ
ক্রীড়া প্রতিবেদক
০৭ আগস্ট, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর অঙ্গীকার ক্রীড়া চক্রের ২৩ বছর পূর্তি উপলক্ষে প্রয়াত সুখময় ঘোষ স্মৃতি আন্তঃপ্রাইমারি স্কুল ফুটবল টুর্নামেন্ট ২০১৮-এর ফাইনালে উঠেছে রেলওয়ে স্কেভেঞ্জার্স ও উত্তর শ্রীরামদী সরকারি প্রাথমিক বিদ্যালয়। আজ মঙ্গলবার বিকেল ৩টায় এ দু দলের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। আগামী ৯ আগস্ট এ টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে। ফাইনালে অংশ নেয়া চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে পুরস্কার তুলে দিবেন অতিথিবৃন্দ।



চাঁদপুর হাসান আলী হাই স্কুল মাঠে অঙ্গীকার ক্রীড়া চক্রের আয়োজনে ৭টি প্রাইমারী স্কুল (দল) নিয়ে এ টুর্নামেন্ট শুরু হয়। টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলো হলো : হাসান আলী মডেল সপ্রাবি, উত্তর শ্রীরামদী সপ্রাবি, রেলওয়ে স্কেভেঞ্জার্স সপ্রাবি, রেলওয়ে আক্কাছ আলী সপ্রাবি, গুয়াখোলা সপ্রাবি, ১২৫নং কেজি স্কুল ও ৬নং আদর্শ সপ্রাবি।



খেলার শুরু থেকেই আয়োজকদের নিয়ম অনুযায়ী অংশ নেয়া দলগুলো একবার করে খেলায় পরস্পর অংশ নেয়। সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী ৪টি দল নিয়ে কোয়ালিফাই অনুষ্ঠিত হয়। এই চারটি দলের মধ্যে খেলা শেষে ফাইনালে উঠে রেলওয়ে স্কেভেঞ্জার্স সপ্রাবি ও উত্তর শ্রীরামদি সপ্রাবি। গত ১১ জুলাই এ টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।



টুর্নামেন্টের আয়োজনকারী সাবেক ক্রিকেটার ও গণমাধ্যমকর্মী মোঃ কামরুল ইসলামের সাথে ক্রীড়াকণ্ঠের প্রতিবেদকের মুঠোফোনে আলাপকালে তিনি জানান, আমরা আমাদের অঙ্গীকার ক্রীড়া চক্রের পক্ষ থেকে প্রতিবছরই খুদে শিক্ষার্থীদের নিয়ে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে থাকি। আর আমাদের এ আয়োজনে প্রয়াত সুখময় ঘোষের পরিবারের সদস্যরা সহযোগিতা করে থাকেন সবসময়ই। গত কয়েক বছর ধরে হাসান আলী হাই স্কুল মাঠে এ ধরনের খেলাধুলার আয়োজন করা হচ্ছে। ইতিমধ্যে এ টুর্নামেন্টে খেলা অনেক স্কুল ছাত্রই এখন জেলা টিমের বয়সভিত্তিক দলে অনুশীলন করছে। আমাদের টুর্নামেন্ট চালিয়ে এটাই সার্থকতা যে, বিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়ালোখার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে তাদের মনকে চাঙ্গা করে রেখেছে। মঙ্গলবার খুদে ফুটবলারদের মাঝে ফাইনাল খেলার আয়োজন করা হয়েছে। ওই দিনই একটি দল জয়ী হবে। তবে আমাদের টুর্নামেন্টে আমরা বেশ কয়েকজন খুদে ফুটবলার বাছাই করে রেখেছি। আশা করি সকলের সহযোগিতা নিয়ে এই সমস্ত ফুটবলার নিয়ে একটি প্রশিক্ষণের ব্যবস্থা নিবো।



ফাইনাল খেলার বিজয়ীদের মাঝে ৯ আগস্ট পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা পরিষদের চেয়ারম্যান ওচমান গনি পাটওয়ারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক মির্জা জাকির, সাবেক সভাপতি বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মিলন, রহিম বাদশা, সোহেল রুশদী ও চাঁদপুর পৌরসভার কাউন্সিলর রোটাঃ নাছির চোকদার। অনুষ্ঠানে প্রীতি রাণীকে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হবে।



 


আজকের পাঠকসংখ্যা
১১৪০৭০৩
পুরোন সংখ্যা