ঢাকা। বুধবার ৯ জানুয়ারি ২০১৯। ২৬ পৌষ ১৪২৫। ২ জমাদিউল আউয়াল ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের মনতলা হাজী বাড়ির মোতাহের হোসেনের ছেলে ফাহিম মাহমুদ (৩) নিজ বাড়ির পুকুরে ডুবে মারা গেছেন। ||  শনিবার সকালে ফাহিমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক। || 
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, ‘মাদানী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪। তিনিই মু’মিনদের অন্তরে প্রশান্তি দান করেন যেন তাহারা তাহাদের ঈমানের সহিত ঈমান দৃঢ় করিয়া লয়, আকাশম-লী ও পৃথিবীর বাহিনীসমূহ আল্লাহরই এবং আল্লাহ সর্বজ্ঞ, প্রজ্ঞাময়।







 


assets/data_files/web

সৌভাগ্যবান হওয়ার চেয়ে জ্ঞানী হওয়া ভালো।        


-ডাবলিউ জি বেনহাম।


স্বভাবে নম্রতা অর্জন কর।



 


ফটো গ্যালারি
চাঁদপুর প্রেসক্লাবের ফ্যামিলি ডে : ক্রীড়া প্রতিযোগিতায় মাতোয়ারা হলেন সকলে
ক্রীড়া প্রতিবেদক
০৯ জানুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর প্রেসক্লাবের বার্ষিক ফ্যামিলি ডে-২০১৮-এর ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিলেন ক্লাব সদস্য সহ পরিবারের সদস্যরা। গত ৪ জানুয়ারি শুক্রবার চাঁদপুর স্টেডিয়ামে দিনব্যাপী অনুষ্ঠিত ফ্যামিলি ডেতে সকল কিছু ছাপিয়ে ক্রীড়াই মুখ্য হয়ে উঠে এবং তাতেই মাতোয়ারা হলেন ছোট-বড় সকলে।



নাস্তার পর্বশেষে ছোট শিশুদের (ছেলেদের) ৫০ মিটার দৌড়ের মাধ্যমে ক্রীড়া প্রতিযোগিতার কার্যক্রম শুরু হয়। চাঁদপুর প্রেসক্লাব ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও ক্রীড়া সংগঠক রোটারিয়ান অ্যাডঃ ইকবাল-বিন -বাশার মাইক হাতে ঘোষণা দিয়ে শুরু করেন বাচ্চাদের দৌড় প্রতিযোগিতা। এরপর প্রেসক্লাবের ক্রীড়া উপ-কমিটির আহ্বায়ক ও ক্রীড়া সম্পাদক অ্যাডঃ মোহাম্মদ ইয়াসিন আরাফাত ইকরামের পরিচালনায় ক্রীড়া প্রতিযোগিতা পরিচালনায় মুখ্য দায়িত্ব পালন করেন সাবেক ফুটবলার ও ক্রীড়া সংগঠক অমিয় রায় ঝন্টু। ক্রীড়া প্রতিযোগিতার সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ছিলো চাঁদপুর প্রেসক্লাব লীগ (সিপিএল) ক্রিকেট ম্যাচ। এই ম্যাচে অংশ নিয়েছিলেন ২০১৮ সালের প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী ও একই বছরের সাধারণ সম্পাদক আলহাজ্ব মির্জা জাকির একাদশ। দু'দলেই অংশ নেন প্রেসক্লাব সদস্য সহ তাদের সন্তানরা। ম্যাচটি উদ্বোধন করেন প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী। এ সময় তাঁর সাথে ছিলেন ২০১৮ সালের সাধারণ সম্পাদক মির্জা জাকির, ২০১৯ সালের প্রেসক্লাব সভাপতি শহীদ পাটোয়ারী ও সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর। ম্যাচটির সার্বিক দিকনির্দেশনা দেন প্রেসক্লাবের দু কর্ণধার ইকরাম চৌধুরী ও কাজী শাহাদাত। প্রেসিডেন্ট একাদশে অংশ নেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ক্রীড়া সংগঠক আলহাজ্ব অ্যাডঃ ইকবাল বিন বাশার, প্রেসক্লাব সদস্য শরীফ চৌধুরী, অধ্যাপক জালাল চৌধুরী, অধ্যাপক মোশারফ হোসেন লিটন, ফনীভুষণ চন্দ, জিএম শাহীন, আল ইমরান শোভন, চৌধুরী ইয়াসিন ইকরাম, এমএ লতিফ, ইব্রাহীম রনি, মাসুদ আলম, কে এম সালাউদ্দিন, আব্দুল্লাহ আল মামুন ও ইফতি। সেক্রেটারী একাদশে অংশ নেন মির্জা জাকির, গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, কাদের পলাশ, হাসান মাহমুদ, এএইচএম আহসানউল্লাহ, ওয়াদুদ রানা, তালহা জুবায়ের, কাজল ও আলম।



পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আগে ক্রীড়া কমিটির পক্ষ থেকে সকল প্রেসক্লাব সদস্যকে নিয়ে আয়োজন করা হয় চেয়ার দখল প্রতিযোগিতা। এই আনন্দঘন প্রতিযোগিতায় ক্লাবের প্রায় সকল সদস্যই অংশ নেন। অংশগ্রহণকারীদের প্রেসক্লাবের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার দেয়া হয়। দিনব্যাপী ফ্যামিলি ডে'র ক্রীড়া প্রতিযোগিতায় জয়লাভকারীদের মাঝে পুরস্কার তুলে দেন জেলা ক্রীড়া সংস্থা ও চাঁদপুর ক্লাবের সভাপতি জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।



ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে যারা বিজয়ী হয়েছে তারা হলো : মেয়েদের ৫ থেকে ১০ বছর বয়সীদের ৫০ মিটার দৌড়ে প্রথম তোড়া, ২য় মাইমুনা ও ৩য় জোবেদা; মেয়েদের ১২ থেকে ১৭ বছর বয়সীদের ১০০ মিটার দৌড়ে প্রথম মিলা সূত্রধর, ২য় মাহেদা হোসেন ও ৩য় মোহসেনা; মেয়ে ও ছেলেদের ৫ থেকে ১০ বছর বয়সীদের বুদ্ধি পরীক্ষায় প্রথম তাজবীর, ২য় চৈতী ও ৩য় কামরুন; মেয়েদের ১৩ থেকে ১৭ বছর বয়সীদের চামচে মারবেল দৌড় প্রতিযোগিতায় প্রথম অর্পিতা সূত্রধর মিলা, ২য় সুবা আযম ও ৩য় মম; ছেলেদের ৫ থেকে ১০ বছর বয়সীদের ৫০ মিটার দৌড়ে প্রথম মানসুর, ২য় আহনান জারিফ ও ইজাজ; ছেলেদের ১২ থেকে ১৪ বছর বয়সীদের মোরগ লড়াই প্রতিযোগিতায় প্রথম আবদুল্লাহ, ২য় তাজবীর ও ৩য় ইয়ামিন; ছেলেদের ১৩ থেকে ২০ বছর বয়সীদের ২০০ মিটার দৌড়ে প্রথম পুষন চৌধুরী, ২য় ইফতি মিয়া ও ৩য় ইজাজ পাটওয়ারী; প্রেসক্লাব সদস্যদের স্ত্রীদের বালিস ছোড়া প্রতিযোগিতায় প্রথম মাহমুদা খানম, ২য় পান্না সূত্রধর ও ৩য় ফাতেমা; চেয়ার দখল প্রতিযোগিতায় প্রথম আনজুমা মামুন, ২য় ফাতেমা সেলিম ও ৩য় মিলি রহিম; প্রেসক্লাব সদস্যদের চেয়ার দখল প্রতিযোগিতায় প্রথম তালহা যুবায়ের, ২য় এম এ লতিফ ও ৩য় আলম পলাশ।



প্রেসক্লাবের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার ইভেন্ট ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার শেষে আয়োজন করা হয় প্রেসক্লাব সদস্যদের নিয়ে মনোমুগ্ধকর র‌্যাফেল ড্র। এতে প্রেসক্লাবের সকল সদস্যই র‌্যাফেল ড্র'র পুরস্কার নিয়ে বাড়িতে যান।



প্রেসক্লাবের ২০১৮ সালের সভাপতি ও সমকালের জেলা প্রতিনিধি এবং চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারীর সাথে ক্রীড়া বিষয় নিয়ে আলোচনাকালে তিনি বলেন, চাঁদপুর স্টেডিয়ামে ফ্যামিলি ডে'র ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে সকল সদস্যের মধ্যে একটি মধুর বন্ধন তৈরি হয়। এ ধরনের কার্যক্রমে সদস্যদের পরিবারের সদস্যদের মধ্যে খোঁজ খবর নেয়ার একটি ক্ষেত্র তৈরি হয়।



প্রেসক্লাবের ২০১৮ সালের সাধারণ সম্পাদক ও যুগান্তরের জেলা প্রতিনিধি এবং চাঁদপুর কন্ঠের নির্বাহী সম্পাদক আলহাজ্ব মির্জা জাকিরের সাথে ক্রীড়া বিষয় নিয়ে আলোচনাকালে তিনি বলেন, বছর শেষে এমন আয়োজন খুবই ভালো। দিনব্যাপী ফ্যামিলি ডের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রেসক্লাবের সকল সদস্যের সন্তানরা খেলাধুলা করেছে। খুবই ভালো হয়েছে এবারের আয়োজন।



প্রেসক্লাবের ২০১৯ সালের সভাপতি ও চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটোয়ারী বলেন, এ ধরনের কার্যক্রমে সকল পরিবারের সদস্যদের নিয়ে মিলনমেলা তৈরি হয়। প্রেসক্লাবের এ ধরনের কার্যক্রম সকল সময়েই অব্যাহত থাকবে। বছরে এ ধরনের একটি কার্যক্রম সত্যিই ব্যতিক্রম সাংবাদিকদের জন্যে।



প্রেসক্লাবের ২০১৯ সালের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের জেলা প্রতিনিধি লক্ষ্মণ চন্দ্র সূত্রধরের সাথে আলাপকালে তিনি বলেন, আসলে বছরের মধ্যে একটি দিন ক্লাবের পক্ষ থেকে ফ্যামিলি ডের আয়োজন খুবই ভালো দিক। দিনব্যাপী ফ্যামিলি ডেতে ক্রীড়া প্রতিযোগিতা থাকায় সারাদিন ছেলেমেয়েরা খেলাধুলায় অনেক আনন্দ করে। প্রেসক্লাবের এ ধরনের আয়োজন থাকলে প্রতি বছরই শিশুরা আনন্দ করতে পারবে।



 


আজকের পাঠকসংখ্যা
৮৯৭৬৫৫
পুরোন সংখ্যা