চাঁদপুর, মঙ্গলবার ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ২ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • শাহরাস্তিতে ডাকাতি মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চাঁদপুরের জেলা ও দায়রা জজ আদালত। || 
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮। বল, 'তোমরা যে মৃত্যু হইতে পলায়ন কর, সেই মৃত্যু তোমাদের সহিত অবশ্যই সাক্ষাৎ করিবে। অতঃপর তোমরা প্রত্যানীত হইবে অদৃশ্য ও দৃশ্যের পরিজ্ঞাতা আল্লাহর নিকট এবং তোমাদিগকে জানাইয়া দেওয়া হইবে যাহা তোমরা করিতে।'


 


সময় একটা বৃত্তের মতো আমাদের চারিদিকে ঘোরে। -জন হে উড।


 


 


যারা শিক্ষা লাভ করে এবং তদানুযায়ী কাজ করে, তারাই প্রকৃত বিদ্বান।


 


ফটো গ্যালারি
বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চাম্পিয়নশিপ ২০২০
আজ স্বাগতিক ব্রাহ্মণবাড়িয়ার সাথে খেলবে চাঁদপুর জেলা দল
চৌধুরী ইয়াসিন ইকরাম
২৮ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আজ ২৮ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া জেলা স্টেডিয়াম মাঠে স্বাগতিক ব্রাহ্মণবাড়িয়া জেলা ফুটবল দলের সাথে খেলবে চাঁদপুর জেলা ফুটবল দল। মঙ্গলবার বিকেল তিনটায় চাঁদপুর জেলা ফুটবল দল যদি ব্রাহ্মণবাড়িয়ার সাথে জয়লাভ করতে পারে তাহলে দলটি গ্রুপ পর্যায়ের তৃতীয় রাউন্ডে খেলার সুযোগ পাবে।



জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা প্রদর্শনের নিমিত্তে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২০-এর খেলা গত ১৭ জানুয়ারি ২০২০ বিভিন্ন জেলায় একযোগে শুরু হয়েছে। এছাড়া এই টুর্নামেন্টে সার্ভিসেস দল বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌ বাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন আওতাধীন বিশ্ববিদ্যালয় ফুটবল দলের অংশগ্রহণে সকল খেলা বর্তমানে চলছে। আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিন। এই উপলক্ষে বছরব্যাপী দেশের রাজধানী ঢাকা, বন্দরনগরী চট্টগ্রামসহ বিভিন্ন বিভাগ ও জেলা শহরে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে সরকার। যা থেকে বাদ যায়নি দেশের ক্রীড়া সংগঠনগুলো। মূলত আয়োজনের দিক থেকে ক্রীড়া সংগঠনগুলো সবচেয়ে বেশি এগিয়ে থাকছে। বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে বিপুল সংখ্যক জাতীয় ও আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ নিয়েছে দেশের বিভিন্ন ক্রীড়া ফেডারেশন।



রাজধানীর তেজগাঁওয়ে পুরানো বিমানবন্দরে ১০ জানুয়ারি জমকালো আনুষ্ঠানিকতায় শুরু হয় মুজিববর্ষের ক্ষণগণনা। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ক্ষণগণনার উদ্বোধন করেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ইতিমধ্যে জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু ও বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লীগে অনেক টুর্নামেন্টের আয়োজন করছে। এছাড়া অন্যান্য ফেডারেশন একইভাবে এই টুর্নামেন্টের আয়োজন করছে মুজিববর্ষ উপলক্ষে।



এরই ধারাবাহিকতায় বিভিন্ন জেলার ন্যায় চাঁদপুর স্টেডিয়াম মাঠ বাফুফে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপ ২০২০-এর ভেন্যু হিসেবে রাখে খেলার জন্য। হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে প্রতিটি জেলায় খেলাগুলো অনুষ্ঠিত হচ্ছে। চাঁদপুর স্টেডিয়াম ভেন্যুতে চাঁদপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশন ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার যৌথ ব্যবস্থাপনায় টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এর মধ্যে চাঁদপুর স্টেডিয়াম মাঠে প্রথম নরসিংদী খেলে স্বাগতিক চাঁদপুর জেলা দলের সাথে। অবশ্য সেই খেলায় নরসিংদীর সাথে চাঁদপুর ২-১ গোলে জয়লাভ করে। পরবর্তীতে সুরমা অঞ্চলের প্রথম রাউন্ডে গ্রুপ পর্যায়ের রানারআপ হয় চাঁদপুর জেলা ফুটবল দল। বাফুফের ফুটবল টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী পরবর্তীতে হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতির খেলায় বাহ্মণবাড়িয়ার সাথে খেলা পড়ে চাঁদপুর জেলা ফুটবল দলের। আর সেই অনুযায়ী শনিবার চাঁদপুর স্টেডিয়ামের ভেন্যুতে খেলা হয় বাহ্মণবাড়িয়া ও স্বাগতিক চাঁদপুর জেলা ফুটবল দলের মধ্যে। সেই খেলায় স্বাগতিক চাঁদপুর জেলার উদীয়মান তরুণ ফুটবলাররা ব্রাহ্মণবাড়িয়া জেলা ফুটবল দলের সাথে ৪-০ গোলে জয়ী হয়। আর টুর্নামেন্টের এই হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতির খেলা খেলতে আজ ২৮ জানুয়ারি মঙ্গলবার চাঁদপুর যাবে বাহ্মণবাড়িয়া স্টেডিয়ামে স্বাগতিক বাহ্মণবাড়িয়ার বিরুদ্ধে খেলতে।



বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২০ উপলক্ষে ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে শুরু করেছে চাঁদপুর জেলা ফুটবল দলের অনুশীলন। সাবেক ফুটবলার ও ফুটবল কোচ ইউসুফ বকাউল এবং সাবেক ফুটবলার মহসিন পাটোয়ারীর সার্বিক তত্ত্বাবধানে ফুটবলাররা অনুশীলন করছেন স্টেডিয়াম মাঠে। চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপ-কমিটির সদস্যরা চাঁদপুর জেলা শহর এবং বিভিন্ন উপজেলা থেকে উদীয়মান ফুটবলারদেরকে বাছাই করে প্রথমে ৩০ সদস্যের দল গঠন করেন। পরবর্তীতে মূল একাদশ গঠন করার ক্ষেত্রে কয়েক জন খেলোয়াড়ের মধ্য থেকেই বাছাই করে মূল একাদশ গঠন করে। চাঁদপুর জেলা দলটি বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২০-এর প্রথম পর্বের খেলাটি খেলতে যায় নরসিংদী মুসলিম উদ্দিন ভঁূইয়া স্টেডিয়ামে। অবশ্য প্রথম ম্যাচে চাঁদপুর জেলা ফুটবল দল ১-০ গোলে হেরে যায় নরসিংদীর সাথে। বাহ্মণবাড়িয়া জেলার সাথে যেন আজ ২৮ জানুয়ারি ম্যাচে জয়লাভ করতে পারে এজন্যে চাঁদপুর জেলা ফুটবল দলের কোচ এবং খেলোয়াড়দের সমন্বয়ে সকাল-বিকেল দুবেলা অনুশীলন করেছেন চাঁদপুর জেলা ফুটবল দলটি। খেলোয়াড়দের মূল লক্ষ্য হচ্ছে বাহ্মণবাড়িয়ার সাথে পরবর্তী ম্যাচে জয়লাভ করা।



চাঁদপুর জেলা দলের খেলোয়াড়রা হলেন : সিয়াম, আলমগীর, আশিক, আব্দুল্লাহ, রুবেল, সোহেল-১, রিয়াজ, মাহিন, সোহেল, সায়েম, সবুজ, রিয়াদ, মাহিন, সুব্রত, রোহান, লুইস, সাইফুল, শাহ আলম, শামিম ও ইয়াসিন শেখ।



চাঁদপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও চাঁদপুর ভেন্যুর টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক রোটারিয়ান মোহাম্মদ আলী জিন্নাহ এবং টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব ও জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপ-কমিটির সম্পাদক শাহীর পাটোয়ারীর সাথে মুঠোফোনে আলাপকালে তারা জানান, আমরা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় চাঁদপুর ভেন্যুতে সুন্দর মতোই বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২০-এর খেলাগুলো চালিয়েছি। আর নরসিংদীতে আমরা অতীতে গিয়েছিলাম। সেখানে একটা ভালো সহযোগিতা পেয়েছি। চাঁদপুর জেলা দলকে আশা করি সহযোগিতা করবেন বাহ্মণবাড়িয়া জেলা ক্রীড়া সংস্থা। আর চাঁদপুর জেলার উদীয়মান যে ক'জন ফুটবলার আছে বর্তমানে তারা চাঁদপুর জেলা ফুটবল দলে খেলছে, আশা করি বাহ্মণবাড়িয়ার সাথে জয়লাভ করে তারা জাতির জনকের নামে আয়োজিত মুজিববর্ষের ফুটবল টুর্নামেন্টের তৃতীয় পর্বে খেলায় সুযোগ পাবে। চাঁদপুর জেলা দল যেনো মঙ্গলবারের খেলায় জয়লাভ করে এ জন্যে আমরা জেলাবাসীর দোয়া ও সমর্থন প্রত্যাশা করছি।



চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সাবেক ফুটবলার গোলাম মোস্তফা বাবুর সাথে মুঠোফোনে জেলা দল সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, চাঁদপুর জেলা দলের বর্তমান খেলোয়াড়রা তাদের ধারাবাহিকতা ধরে রেখে অন্য দলগুলোর সাথে খেলে যাচ্ছেন। আশা করি জেলা ফুটবল দলের উদীয়মান তরুণ ফুটবলাররা ধারাবাহিকতা ধরে রাখতে পারলে অবশ্যই আমরা জয়লাভ করব। আমাদের মূল লক্ষ্য হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২০-এর চূড়ান্ত পর্বে আমাদের দলটি যেন উঠে সেইভাবে খেলোয়াড়দের পরিচালনা করা হচ্ছে।



চাঁদপুর জেলা দলের প্রধান কোচ ইউসুফ বকাউল ও সহকারী কোচ মহসিন পাটোয়ারীর সাথে জেলা দল সম্পর্কে জানতে চাইলে তারা বলেন, ইনশাআল্লাহ আমাদের দলের খেলোয়াড়রা তাদের ধারাবাহিকতা রক্ষা করে খেলে যাচ্ছেন। দলের ওরা যদি তাদের ফিটনেস ঠিক মতো ধরে রাখতে পারে অবশ্যই আমরা জাতির জনকের নামের এ আয়োজনে চূড়ান্ত পর্বে খেলতে পারবো। এজন্যে আমরা চাঁদপুরবাসীর কাছে দোয়া ও সমর্থন আশা করি সব সময়।



 



 


আজকের পাঠকসংখ্যা
৬৭১৯৪৭
পুরোন সংখ্যা